ভোটের বাদ্যি! মার্চেই পুরভোটের বিজ্ঞপ্তি জারির সম্ভাবনা

সূত্র মারফৎ জানা যাচ্ছে, এদিনের বৈঠকে পুরভোট নিয়ে জেলাশাসকদের তৈরি থাকার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি ভোটগ্রহণ কেন্দ্র নিয়েও আলোচনা হয়েছে বৈঠকে।

By: Kolkata  February 19, 2020, 6:12:03 PM

বাংলায় আবারও ভোটের বাদ্যি! পুরভোট ঘিরে সরগরম শাসক থেকে বিরোধী শিবির। এই আবহে পুরভোট নিয়ে প্রথম বৈঠকে বসল রাজ্য নির্বাচন কমিশন। সূত্রের খবর, মার্চ মাসের দ্বিতীয় সপ্তাহে পুরভোটের বিজ্ঞপ্তি জারি করা হতে পারে। আগামী ২৭ তারিখ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশের পরই পুরভোটের সম্ভাবনা বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: মমতার ‘নোংরা রাজনীতি’! ‘ভুবনেশ্বরে কেন তাপসকে দেখতে যাননি মুখ্যমন্ত্রী?’

সূত্র মারফৎ জানা যাচ্ছে, এদিনের বৈঠকে পুরভোট নিয়ে জেলাশাসকদের তৈরি থাকার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি ভোটগ্রহণ কেন্দ্র নিয়েও আলোচনা হয়েছে বৈঠকে। অনলাইনের মাধ্যমেই পুরভোট সংক্রান্ত অভিযোগ জানানো যাবে, এজন্য নতুন পদ্ধতি চালু করতে চলেছে রাজ্য নির্বাচন কমিশন। প্রার্থীর সম্পূর্ণ হলফনামা আনলাইনে আপলোড করতে হবে।

আরও পড়ুন: তাপস পালের মৃত্যুর জন্য দায়ী কেন্দ্রের বিজেপি সরকার! বিস্ফোরক মমতা

যদিও এখনও ভোটের দিনক্ষণ ঘোষণা করেনি নির্বাচন কমিশন। তবে সম্ভবত আগামী ১২ এপ্রিল কলকাতা ও হাওড়া পুরসভায় ভোট হতে পারে। ওইদিন কলকাতা ও হাওড়ায় পুরভোট করার প্রস্তাব কমিশনকে চিঠি দিয়ে জানাল রাজ্য সরকার। অন্যদিকে, আগামী ২৬ ও ২৭ এপ্রিল রাজ্যের বাকি পুরসভাগুলির ভোট করার প্রস্তাব দিয়েছে মমতা সরকার, নবান্ন সূত্রে এমনটাই খবর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

West bengal civic polls kolkata election commission

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
গুরুংয়ের ধামাকা
X