বড় খবর

করোনা যুদ্ধ জিততে ‘কোভিড-ওয়ারিয়র্স ক্লাব’ তৈরি বাংলায়

করোনার বিরুদ্ধে লড়াই করতে সুস্থ হয়ে ওঠা এই সকল করোনা যোদ্ধাদেরই কাজে লাগানোর ইচ্ছাপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

এখনও জারি করোনা লড়াই। নিত্যদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। তবে করোনা যুদ্ধ জয় করে আবার সুস্থ জীবনে ফিরে এসেছেন সেই সংখ্যাও নেহাত কম নয় বাংলায়। সোমবার সাংবাদিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান যে রাজ্যে আজ সুস্থতার হার ৬৫ শতাংশ। আর তাই করোনার বিরুদ্ধে লড়াই করতে সুস্থ হয়ে ওঠা এই সকল করোনা যোদ্ধাদেরই কাজে লাগানোর ইচ্ছাপ্রকাশ করলেন মুখ্যমন্ত্রী। সেই মোতাবেক রাজ্যে ‘কোভিড-ওয়ারিয়র্স ক্লাব’-ও তৈরি করেছেন তিনি সে বিষয়টিও জানিয়ে দেন।

সোমবার নবান্নে সাংবাদিক বৈঠক থেকে মমতা বলেন, “কোভিড যুদ্ধের যারা জয়লাভ করেছেন তাঁদেরকে প্রথমে টেস্ট করা হবে। এরপর বর্তমানে যারা করোনা লড়াই লড়ছেন বিভিন্ন হাসপাতালে তাঁদেরকে সাহায্য করবেন এই সব কোভিড যোদ্ধারা। কারুর পাশে বসলেন, কাউকে গল্পের ছলে কীভাবে এই মারণ রোগকে কাটিয়ে সুস্থ হয়ে ফিরে আসা যায় সেই সব গল্পও করলেন, একটু খাওয়ার খাইয়ে দিলেন।”

এরপরই মুখ্যমন্ত্রী বলেন,” আমরা কোভিড-ওয়ারিইয়র্স ক্লাব শুরু করেছি। বহরমপুর দিয়ে শুরু হয়েছে। সব জেলাতেই হবে। কলকাতাতেও হবে। প্রথমে ষাট জনকে নিয়ে শুরু হয়েছে। রোগীদের পাশে দাঁড়িয়ে তাঁদের মানসিকভাবে সাহায্য করবেন এই কোভিড যোদ্ধারা। তাঁদের থাকা খাওয়ার খরচ আমরা দিচ্ছি। এছাড়াও নিত্যদিনের একটা খরচও তাঁদের দেওয়া হবে।”

এছাড়াও করোনা চিকিৎসা বাড়ি থেকে করার জন্য টেলিমেডিসিন ব্যবস্থা চালু করার কথা জানান মমতা। তিনি বলেন, “লকডাউনের নিয়ম বিধি চলায় অনেকেই ডাক্তারদের চেম্বারে যেতে পারছেন না। তাঁদের পরামর্শ নিতে পারছেন না। এই সকল ক্ষেত্রে ১ জুলাই থেকেই আমরা এই পরিষেবা শুরু করব।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal cm mamata banerjee announces covid warriors club to fight for coronavirus

Next Story
টেলিমেডিসিনের সাহায্যে এবার বাড়িতেই চিকিৎসা, ঘোষণা মমতারmamata banerjee
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com