বড় খবর

দিঘায় পর্যটকদের জন্য নয়া চমক! উইকেন্ডে সাগরপাড়ে সাংস্কৃতিক সন্ধ্যা

সমুদ্র উপভোগের সঙ্গে সঙ্গে এবার থেকে দিঘায় শনি ও রবিবার সাংস্কৃতিক অনুষ্ঠানের আনন্দে মাততে পারবেন পর্যটকরা।

mamata banerjee, মমতা বন্দ্যোপাধ্যায়, মমতা, মমতা ব্যানার্জী, মমতা ব্যানার্জি, মমতার খবর, mamata, mamata news, mamata banerjee latest news, west bengal cm, digha news, দিঘার খবর, দিঘায় সাংস্কৃতিক অনুষ্ঠান, দিঘায় পর্যটকদের জন্য নয়া চমক, bengal business conclave, বেঙ্গল বিজনেস কনক্লেভ, digha, দিঘা, দীঘা, দিঘায় মমতা, দিঘায় বাণিজ্য সম্মেলন
দিঘায় সাংস্কৃতিক অনুষ্ঠান। ছবি: মমতা বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক পেজ থেকে।
উইকেন্ডে দিঘা যাওয়ার প্ল্যান করছেন কি? তাহলে আপনার জন্য নয়া চমক অপেক্ষা করছে সৈকত শহরে। সমুদ্র উপভোগের সঙ্গে এবার থেকে শনি ও রবিবার সাংস্কৃতিক অনুষ্ঠানের আনন্দে মাততে পারবেন পর্যটকরা। এমন সিদ্ধান্তের কথাই জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিঘায় আয়োজিত ‘বেঙ্গল বিজনেস কনক্লেভে’ মমতা বললেন, ‘‘দিঘায় এবার থেকে পর্যটকরা শনি ও রবিবার চাইলে সাংস্কৃতিক অনুষ্ঠান দেখতে পাবেন। যাত্রানালা ঘাটে স্থায়ী মঞ্চ তৈরি করে এই অনুষ্ঠানের আয়োজন করা হবে’’। উল্লেখ্য, শনি ও রবিবার এমনিতেই দিঘায় পর্যটকদের ভিড় থাকে। সেই ভিড় আরও বাড়াতে মমতা সরকারের এমন উদ্যোগ বলে মনে করা হচ্ছে।

ঠিক কী বলেছেন মুখ্যমন্ত্রী?

এ প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, দিঘার যাত্রানালা ঘাটে শিল্পপতিদের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে স্থায়ী মঞ্চ গড়া হবে। যার নাম ‘ঢেউ সাগর’ দেওয়া হবে। এমনটাই জানা যাচ্ছে। সেখানে শনি ও রবিবার সাংস্কৃতিক অনুষ্ঠান করা হবে। দিঘার পর্যটকদের মনোরঞ্জনের জন্যই এমন ভাবনা বলে মনে করা হচ্ছে। পাশাপাশি দিঘায় আরও পর্যটকদের টানতে রাজ্য সরকারের এহেন উদ্যোগ বলে মত সংশ্লিষ্ট মহলের একাংশের।

আরও পড়ুন: পিকের পরিবর্তন? নীতীশকে ছেড়ে কি এবার মমতার সঙ্গেই ভোটগুরু?

প্রসঙ্গত, বুধবার দিঘায় ‘বেঙ্গল বিজনেস কনক্লেভে’র মঞ্চে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘৩৪ বছরের বাম জমানায় পরিস্থিতি অনেক খারাপ ছিল। আমরা সরকারে আসার পর দিঘার উন্নয়নে জোর দিয়েছি। ৭-৮ বছর আগের দিঘা এখন অনেক বদলে গিয়েছে। আপনারা দিঘায় আসুন। দিঘা কলকাতার কাছেই বলা যায়। রেল, সড়ক পথে যাতায়াত করা যায়। জলপথেও যাতায়াতের সুবিধা রয়েছে। কিছুদিনের মধ্যেই তাজপুর বন্দর চালু করা হবে’’।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal cm mamata banerjee digha cultural programme bengal business conclave

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com