scorecardresearch

বড় খবর

কমলেও বাংলায় সংক্রমণের হার ১০ হাজারের বেশিই, নিম্নমুখী অ্যাকটিভ কেস

দৈনিক আক্রান্তের নিরিখে রাজ্যে শীর্ষে কলকাতা। তিলোত্তমায় একদিনে করোনা সংক্রমিত হয়েছেন ১,৭৫৯ জন। তবে এই হার গত দিনের তুলায় কম।

17,092 person infected in corona Covid 19 in last 24 hours
দেশজুড়ে বেড়েই চলেছে সংক্রমণ।

রাজ্যের দৈনিক সংক্রমণ কমল। স্বাস্থ্য দফতরের বলেটিন অনুযায়ী বাংলায় গত ২৪ ঘন্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০,৯৫৯ জন। আগের দিন এই সংখ্যা ছিল ১১,৪৪৭। সামান্য কমে পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ১৬. ২৭ শতাংশে। করোনায় দৈনিক মৃত্যু হয়েছে ৩৭ জনের।

দৈনিক আক্রান্তের নিরিখে রাজ্যে শীর্ষে কলকাতা। তিলোত্তমায় একদিনে করোনা সংক্রমিত হয়েছেন ১,৭৫৯ জন। তবে এই হার গত দিনের তুলায় কম। আগের দিন কলকাতায় কোভিড পজেটিভ হয়েছিলেন ২,১৫৪ জন। রাজ্যওয়াড়ি প্রতিদিনের করোনা আক্রান্তের তালিকায় দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা (আক্রান্ত১,৭৪৭ জন)। এরপরই রয়েছে উত্তর ২৪ পরগনা (১,৭৪৭ জন) ও বীরভূম (৭৭৭ জন), দক্ষিণ ২৪ পরগনা ( ৭৫০ জন)।

রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৯,৩৯, ৯২০। প্রাণ গিয়েছে মোট ২০,৩৩০ জনের। রাজ্যে সুস্থহার হার সামান্য বেড়ে হয়েছে ৯১.৪৯ শতাংশ। একদিনে সুস্থ হয়েছেন ১৭,৮১৫ জন।

সংক্রমণে লাগাম দিতে করোনাবিধি ও টেস্টিংয়ের উপর জোর দেওয়া হয়েছে। তবে, নমুনা পরীক্ষার গত দিনের তুলনায় গত ২৪ ঘন্টায় রাজ্যে সামান্য কমেছে। গতদিন নমুনা পরীক্ষা হয়েছিল ৬৭,৪০৪ জনের। যা পরের ২৪ ঘন্টায় কমে হয়েছে ৬৭,৩৬৭।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal corona daily cases 20 january 2022