scorecardresearch

বড় খবর

টেস্টিং বাড়তেই রাজ্যে বাড়ল দৈনিক সংক্রমণের হার, কমল করোনায় মৃত্যু

গত ২৪ ঘণ্টায় করোনা এ রাজ্যের কোভিড আক্রান্ত হয়েছেন ৭২০ জন। একদিনে মারণ ভাইরাসের বলি ১০ জন।

west bengal corona daily corona updates 23 november 2021
১১ মার্চের পর থেকে কোভিড-১৯ ভারতে একটি সাধারণ রোগ হয়েও দাঁড়াতে পারে।

উৎসবের মরসুমে নমুনা পরীক্ষার হার কমেছিল। ধীরে ধীরে তা আবার বাড়তে শুরু করেছে। যার জেরে রাজ্যের দৈনিক আক্রান্তের হারও বাড়ল। গত কয়েকদিন বাংলায় দৈনিক করোনা সংক্রমণের হার ৬০০-র আশেপাশে ছিল। মঙ্গলবার তা বেশ কিছুটা বেড়েছে। স্বাস্থ্যদফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা এ রাজ্যের কোভিড আক্রান্ত হয়েছেন ৭২০ জন। একদিনে মারণ ভাইরাসের বলি ১০ জন। বাংলায় ২৪ ঘণ্টায় পজিটিভিটি রেট কমে হয়েছে ২ শতাংশ।

পশ্চিমবঙ্গে মোট করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে ১৬ লক্ষ ১১ হাজার ১৮০ জন। রাজ্যে একদিনে সুস্থ হয়েছেন ৭৪১ জন। এ নিয়ে মোট ১৫ লক্ষ ৮২ হাজার ৮৫৯ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। গত দিনের তুলনায় করোনার অ্যাকটিভ কেস ৩১ টি কমে দাঁড়িয়েছে ৭ হাজার ৯১৪। রাজ্যে সুস্থতার হার ৯৮.৩০ শতাংশ।

সংক্রমণের নিরিখে এখনও শার্ষে কলকাতা। মঙ্গলবার কলকাতায় একদিনে আক্রান্ত হয়েছেন ২১১ জন। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা (আক্রান্ত ১৩৪ জন)। তৃতীয় স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। এই জেলায় একদিনে সংক্রমিতের সংখ্যা ৭১। তালিকায় চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে হাওড়া ও হুগলি। এই দুই জেলায় ২৪ ঘণ্টায় আক্রান্ত যথাক্রমে ৫০ ও ৫৭ জন। উত্তরবঙ্গে জার্জিলিং জেলায় আক্রান্তের হাক সবচেয়ে বেশি। এই জেবায় দৈনিক আক্রান্তের সংখ্যা ২৬।

গত ২৪ ঘণ্টায় নমুনা বাংলায় করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৩৬ হাজার ১৪ জনের। এখনও পর্যন্ত টিকার দুটি ডোজ মিলিয়ে এ রাজ্যে টিকাকরণ হয়েছে মোট ৮ কোটি ৮০ লক্ষ ১০ হাজার ৮১৮।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal corona daily corona updates 23 november 2021