বড় খবর

রাজ্যে দু’হাজার ছুঁইছুঁই সংক্রমণ, করোনার দ্বিতীয় ঢেউ বাংলাতেও

Coronavirus in West Bengal: পশ্চিমবঙ্গে সংক্রমণের হার ছাড়িয়ে গিয়েছে ৭ শতাংশের বেশি। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ১,৯৬১ জন।

Covid 19 in India, India Corona, Delhi, Mumbai, Covid Care, Hotels

রাজ্যে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা।পশ্চিমবঙ্গে সংক্রমণের হার ছাড়িয়ে গিয়েছে ৭ শতাংশের বেশি। গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ১,৯৬১ জন। কলকাতায় আক্রান্ত ৬০৬ জন। তার পরেই উত্তর ২৪ পরগনা। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা ৫০৩ জন।

বাংলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৯৫ হাজার ৫৭৬। মোট মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ১০ হাজার ৩৪৮। এদিন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৬৪ জন। রাজ্যে অ্যাক্টিভ করোনা কেসের সংখ্যা ১ হাজার ২৯৩। মোট অ্যাক্টিভ করোনা কেসের সংখ্যা ১১ হাজার ৪৪৬।

রাজ্যের স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, এদিন রাজ্যে ২৬ হাজার ১৭৪ জনের করোনা পরীক্ষা হয়েছে। ১ এপ্রিলে দৈনিক সংক্রমণ হাজার ছাড়িয়ে গিয়েছিল। তার ঠিক তিন দিনের মধ্যেই এই সংখ্যাটা প্রায় ২ হাজারের কাছাকাছি পৌঁছে গিয়েছে। যা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরাও।

এমন পরিস্থিতির সামনে দাঁড়িয়েও হুঁশ ফিরছে না মানুষের। দৈনিক আক্রান্তের সংখ্যা বাড়লেও নির্বাচন নিয়ে মেতে রয়েছেন জনপ্রতিনিধিরা। নিয়ম সহজ করা হলেও একাধিক রাজ্য দৈনিক টিকাকরণের পরিমাণ বৃদ্ধি করছে না এমন অভিযোগ উঠছে। করোনার প্রতিষেধক টিকা দেওয়া না গেলে এবং সচেতন না করা গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে পরিস্থিতি এমনটাই আশংকা করা হচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal coronavirus new cases increases kolkata covid 19 vaccination

Next Story
৫.৪ ভূমিকম্পে কাঁপল সিকিম-নেপাল সীমান্ত, কম্পন অনুভূত অসম, উত্তরবঙ্গেEarthquake in India, magnitude, Epicenter, nepal. Bhutan. Himalaya region
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com