বড় খবর

Bengal Coronavirus Update 14 June 2021: গত দু’মাসে বাংলায় সর্বনিম্ন দৈনিক সংক্রমণ, মৃত ৭৮

West Bengal Coronavirus Update: গত ২৪ ঘন্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৫১৯ জন।

Bengal Coronavirus Update 14 June 2021
করোনা সংক্রমণ কমছে, বাংলাজুড়ে স্বস্তি বাড়ছে।

West Bengal Coronavirus Update: পশ্চিমবঙ্গে আরও কমলো দৈনিক সংক্রমণ। স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান অনুসারে রাজ্যে গত ২৪ ঘন্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৫১৯ জন। দৈনিক করোনাজয়ীর সংখ্যা ২ হাজার ১৭১ জন। সুস্থতার হার সামান্য কমে হয়েছে ৯৭.৫৫ শতাংশ। অ্যাক্টিভ কেসের হার ১ হাজার ২৭০। বেড়েছে। মৃত্যুও সামান্য নিম্নমুখী। একদিনে করোনাভাইরাসের জেরে প্রাণ গিয়েছে ৭৮ জনের।

সংক্রমণের নিরিখে রাজ্যে এগিয়ে উত্তর ২৪ পরগনা। দ্বিতীয়স্থানে রয়েছে কলকাতা। তৃতীয় ও চতুর্থস্থানে রয়েছে যথাক্রমে হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনা। স্বস্তির বিষয় যে উত্তরবঙ্গেও কমছে সংক্রমণের হার।

আরও পড়ুন- ১ জুলাই পর্যন্ত রাজ্যে বাড়ল বিধি-নিষেধের সময়সীমা

রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৪ লক্ষ ৬৪ হাজার ৭৭৬ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪ লক্ষ ২৮ হাজার ৮৮১ জন। বাংলায় রাজ্যে মোট মৃত্যু বেড়ে হয়েছে ১৬ হাজার ৯৭৪ জন।

এদিন রাজ্যে ৫৪ হাজারের কিছু বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

করোনা সংক্রমণের চেন ভাঙতে রাজ্যে বিধিনিষেধ জারি রয়েছে। বেশ কয়েকটি ক্ষেত্রে নিয়ন্ত্রিত ছাড়া ঘোষণা করা হলেও আরও ১৫ দিন আত্ম নিয়ন্ত্রণের মেয়াদ বৃদ্ধি করেছে রাজ্য সরকার। নিয়ন্ত্রণের জেরেই বাংলা করোনা কমছে বলে মনে করা হচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: West bengal coronavirus update 14 june 2021 lowest daily infection in bengal in the last 2 months

Next Story
Jagdeep Dhankhar: ‘রাজ্যে গণতন্ত্র শ্বাস নিতে পারছে না’, ভোট পরবর্তী হিংসা নিয়ে সরব রাজ্যপালJagdeep Dhankhar, BJP, Post Poll Violence
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com