বড় খবর

একদিনে বাংলায় আক্রান্ত ৫১৬, করোনা সংক্রমণে শীর্ষে কলকাতা

Coronavirus West Bengal: পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় সংক্রমণের শীর্ষে রয়েছে কলকাতা। মহানগরে এক দিনে আক্রান্ত হয়েছে ১৬৭ জন।

corona, India Corona, west bengal
ভোটের আবহে বঙ্গবাসীর উদ্বেগ কয়েকগুণ বাড়ল।

কোভিডের দ্বিতীয় পর্বে এক লাফে পাঁচশো পেরিয়ে গেল করোনা আক্রান্তের সংখ্যা। এই পর্যায়ে এটিই সর্বোচ্চ। স্বাস্থ্য দফতর প্রকাশিত বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় এ রাজ্যে নতুন করে সংক্রমিত হয়েছেন ৫১৬ জন। গপ্ত ১৭ জানুয়ারি শেষ বারের জন্য ৫০০ অতিক্রম করেছিল সংক্রমণ। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউয়ে ফের তৈরি হল রেকর্ড।

বৃহস্পতিবার রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছে ৫১৬ জন। গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা বেড়েছে। পাশাপাশি টানা ৫ দিন ধরে দৈনিক আক্রান্তের সংখ্যাও ২ শতাংশের উপরে রয়েছে। ভোট শুরুর হওয়ার আগেই রাজ্যের করোনা চিত্র ভাবিয়ে তুলছে প্রশাসনকে। এদিকে দেশেও বেড়েছে কোভিড দাপট। এক লাফে পঞ্চাশের গন্ডি পেরিয়েছে দৈনিক সংক্রমণ।

আরও পড়ুন, সেকেন্ড ওয়েভ ভারতে শিখর ছোঁবে এপ্রিলে, আক্রান্ত হতে পারে প্রায় ২৫ লক্ষ: SBI

পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় সংক্রমণের শীর্ষে রয়েছে কলকাতা। মহানগরে এক দিনে আক্রান্ত হয়েছে ১৬৭ জন। এর পরই রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে দৈনিক সংক্রমিতের সংখ্যা ১১৫। আক্রান্ত বাড়ছে কলকাতা লাগোয়া দক্ষিণ ২৪ পরগনা (৩৬) , হাওড়া (৩৩) এবং হুগলিতেও (২৮)।

বুধবারের তুলনায় বৃহস্পতিবার রাজ্যে বেড়েছিল করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ২৩ হাজার ১৪টি। অন্যদিকে, বুধবার সংক্রমণের হার ছিল ২.০৮ শতাংশ। বৃহস্পতিবার অবশ্য তা বেড়ে হয়েছে ২.২৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে রাজ্যের ৪ জনের। তাঁদের মধ্যে দু’জন করে কলকাতা ও উত্তর ২৪ পরগনার। এখনও পর্যন্ত করোনার কোপে প্রাণ হারিয়েছে রাজ্যের মোট ১০, ৩১৬ জন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal coronavirus updates covid 19 numbers increases death toll

Next Story
তৃণমূল-সংযুক্ত মোর্চার সংঘর্ষে উত্তপ্ত বারুইপুর, নিহত এক তৃণমূল কর্মী, আহত বহুTMC west bengal election 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com