বড় খবর

এক দিনে রাজ্যে করোনা আক্রান্ত ১,৭৩৬, বাড়ল মৃত্যুও

গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৩৬ জন নতুন করে অতিমারী সৃষ্টিকারী ভাইরাসে আক্রান্ত হয়েছে। শুধুমাত্র কলকাতাতেই দৈনিক আক্রান্ত ৫২৮ জন।

Coronavirus, Vietnam
প্রতীকী ছবি

লাগামছাড়া রাজ্যে দৈনিক করোনা সংক্রমণের গতি। প্রতিদিনই আক্রান্তে রেকর্ড তৈরি হচ্ছে বাংলায়। রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৩৬ জন নতুন করে অতিমারী সৃষ্টিকারী ভাইরাসে আক্রান্ত হয়েছে। শুধুমাত্র কলকাতাতেই দৈনিক আক্রান্ত ৫২৮ জন।

দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সংক্রমিত হয়েছেন ৩৯২ জন। শতাধিক আক্রান্তের হদিশ মিলেছে দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৯১ হাজার ৬৫৮ জন। রাজ্যে মোট কোভিডজয়ীর সংখ্যা বেড়ে হয়েছে ৫ লক্ষ ৭২ হাজার ৪৭৪ জন। সুস্থতার হার ৯৬.৭৬ শতাংশ।

আরও পড়ুন, ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক সংক্রমিত মুম্বইয়ে, করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল মহারাষ্ট্র

৩০ ডিসেম্বরের পর নতুন করে আক্রান্তের সংখ্যা লাফিয়ে বেড়ে সর্বোচ্চ হল। ৩০ ডিসেম্বর রাজ্যে আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ১৭৮। শনিবার সেই রেকর্ডও পেরিয়ে গেল। স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৫ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় ২ জন করে মারা গিয়েছেন।

তবে স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে নির্বাচনী রাজ্যে করোনা বিধি না মানার জেরে দৈনিক সংক্রমণ ১০ হাজারের গণ্ডি পার করতে পারে। রাজনৈতিক কর্মসূচিতে বাধ্যতামূলক ভাবে মাস্ক পরা থেকে শুরু করে শারীরিক দূরত্ব বজায় রাখার উপর বারংবার জোর দেওয়াও হয়েছে। মহারাষ্ট্রে যেভাবে বৃদ্ধি পেয়েছে সংক্রমণ। তা থেকে শিক্ষা নিয়ে এগিয়ে চলুক বাংলা, এমনটাই বলা হচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal coronavirus updates numbers daily covid 19 cases kolkata

Next Story
মমতার রোড শো-তে ঢুকে পড়ল ষাঁড়! হুলুস্থুল কাণ্ড হাওড়ায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com