scorecardresearch

বড় খবর

দৈনিক সংক্রমণ নামল দেড় হাজারে, বাংলায় কোভিডে মৃত্যু কমছেই না

সুস্থতার হার গতকালের থেকে বেড়ে ৯৮ শতাংশ ছুঁইছুঁই।

coronavirus india,coronavirus india update,coronavirus india cases,coronavirus india cases today,coronavirus cases in india,coronavirus cases in india today,coronavirus cases in india in last 24 hours,coronavirus cases in india today update,coronavirus cases in india in 24 hours,covid cases in india,corona news in bengali,bengali news,bengali news today,bengali news update,bangla news today,bangla news,
, ক্লাসরুম এবং মিটিং হলের মতো স্থানগুলিতে করোনা ভাইরাস বাতাসে মাধ্যমে অনায়াসেই ছড়িয়ে পড়তে পারে।

বাংলায় আরও কমল দৈনিক সংক্রমণ। কমল কোভিডের পজিটিভিটি রেটও। কিন্তু মৃত্যুর সংখ্যা সেই ৩০-এর উপরেই রইল এদিন। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৫২৩ জন। এই সময়কালে সুস্থ হয়েছেন ২,৪২১ জন। সুস্থতার হার গতকালের থেকে বেড়ে ৯৮ শতাংশ ছুঁইছুঁই।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নমুনা পরীক্ষা হয়েছে ৪৯ হাজারের একটু বেশি। দৈনিক সংক্রমণ হার কমে হয়েছে ৩.১০ শতাংশ। গতকালের থেকে সক্রিয় রোগী এদিন কমেছে ৯৩৩ জন। সক্রিয় রোগীর সংখ্যা বর্তমানে রাজ্যে ২০ হাজারের সামান্য বেশি।

তবে চিন্তায় রাখছে রাজ্যে কোভিডে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ৩৫ জনের। মৃত্যু হার গতকালের থেকে সামান্য বেড়ে হয়েছে ১.০৪ শতাংশ। জেলার নিরিখে সংক্রমণে শীর্ষে উত্তর ২৪ পরগনা (২০৫)। কিন্তু মৃত্যু সর্বাধিক হয়েছে কলকাতায় (১০)।

এদিকে, দেশের ৩৪টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে কোভিড সংক্রমণ ও পজিটিভিটি রেট নিম্নমুখী। যা ওমিক্রন পুষ্ট করোনার তৃতীয় ঢেউয়ের পশ্চাদপসরণের ইঙ্গিত বলে মনে করা হচ্ছে। জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক।

আরও পড়ুন বাংলায় নিম্নমুখী দৈনিক সংক্রমণ-পজিটিভি রেট, ভাবাচ্ছে মৃত্যু হার

মন্ত্রকের তথ্যনাসারে, চলতি বছরের ২৬ জানুয়ারি দেশের ৪০৬ জেলায় কোভিডের পজিটিভিটি রেট ১০ শতাংশের উপর ছিল। তুলনায় ২রা ফেব্রুয়ারি ২৯৭টি জেলায় করোনা সংক্রমণ হার (পজিটিভিটি রেট) ১০ শতাংশের বেশি রয়েছে।

স্বাস্থ্য আধিকারিকরা জানিয়েছেন, দেশের ৮টি রাজ্য কোভিড অ্যাকটিভ কেসের সংখ্যা ৫০ হাজারের বেশি। ১২টি রাজ্য ১০-৫০ হাজারের মধ্যে রয়েছে সক্রিয় রোগীর সংখ্যা। ১৬টি রাজ্য ১০ হাজারের কম সক্রিয় রোগী রয়েছে।

তবে কেরল ও মিজোরামে দৈনিক সংক্রমণ ও সক্রিয় রোগীর হার এখনও ঊর্ধ্বমুখী। কেরলে একমাস আগে পজিটিভইরেট ছিল ১৩.৩ শতাংশ। বর্তমানে সেই হার পৌঁছেছে ৪৭ শতাংশে। মিজোরামে ১৭ শতাংশ থেকে পজিটিভিটি রেট হয়েছে ৩৪.১ শতাংশ।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal covid 19 omicron 4 february 2022