scorecardresearch

বড় খবর

West Bengal Covid-19 Omicron Updates: কলকাতায় বাড়ল দৈনিক কোভিড সংক্রমিতের হার, পজিটিভিটি রেট ২৭.৭৮ শতাংশ

রাজ্যেও বেড়েছে নতুন করে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় বাংলায় করোনা সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৪৩০ জন।

India reports COVID19 omicron cases 4 march 2022
চলছে নমুনা পরীক্ষা। ছবি: শশী ঘোষ

গতদিনের চেয়ে ফের রাজ্যে বাড়ল দৈনিক সংক্রমিতের সংখ্যা। নতুন করে আক্রান্তের সংখ্যা ১০ হাজার পার করেছে। গত ২৪ ঘন্টায় বাংলায় করোনা সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৪৩০ জন। পজিটিভি রেট ১৯.৩৮ শতাংশ। কলকাতায় বাড়ল দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা। জানা যাচ্ছে, গত ২৪ ঘন্টায় মহানগরে সংক্রমিত হয়েছেন ২ হাজার ২০৫ জন। পজিটিভিটি রেট ২৭.৭৮ শতাংশ। গতদিন আক্রান্ত হয়েছিলেন ১হাজার ৮৭৯ জন। তালিকায় এরপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় দৈনিক সংক্রমিতের হার ১৭০০-র উপর। বাংলায় গত দিনের চেয়ে মৃত্যু ও নমুনা পরীক্ষার সংখ্যাও বেড়েছে।

সংক্রমণে লাগাম দিতে রাজ্য ও সব কেন্দ্র শাসিত অঞ্চলগুলিকে টেস্টিং বাড়ানোর নির্দেশ দিল কেন্দ্র। মঙ্গলবার স্বাস্থ্যমন্ত্রকের তরফে রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলগুলিকে চিঠি দেওয়া হয়েছে।

করোনার দৈনিক সংক্রমণে লাগাম দেওয়া গিয়েছে। কিন্তু ভয় কাটেনি। ফলে কীভাবে কোভিড চিকিৎসা হবে তার নয়া নির্দেশিকা প্রকাশ করল কেন্দ্রীয় সরকার। সেখানে স্টেরয়েডের ব্যবহারকে এড়ানোর কথা বলা হয়েছে। কাশি দুই থেকে তিন সপ্তাহ থাকলে টিবি রোগের পরীক্ষা করার পরামর্শ দেওয়া হয়েছে।

Live Updates
19:07 (IST) 18 Jan 2022
বেড়েছে নমুনা পরীক্ষার হার

বাংলায় দৈনিক সুস্থ হয়েছে ১৩ হাজার ৩০৮ জন। সুস্থতার হার ৯০.৮৩ শতাংশ। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৫৮ হাজার ৮২৪ জনের। যা ২৩ হাজারের বেশি।

19:04 (IST) 18 Jan 2022
রাজ্যে বাড়ল মৃত্যু

গত ২৪ ঘন্টায় বাংলায় করোনায় প্রাণ গিয়েছে ৩৪ জনের।

18:44 (IST) 18 Jan 2022
কলকাতায় দৈনিক সংক্রমণ উর্ধ্বমুখী

কলকাতায় বাড়ল দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা। জানা যাচ্ছে, গত ২৪ ঘন্টায় মহানগরে সংক্রমিত হয়েছেন ২ হাজার ২০৫ জন। পজিটিভিটি রেট ২৭.৭৮ শতাংশ। গতদিন আক্রান্ত হয়েছিলেন ১হাজার ৮৭৯ জন। তালিকায় এরপরই রয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় দৈনিক সংক্রমিতের হার ১৭০০-র উপর।

18:40 (IST) 18 Jan 2022
রাজ্যে বাড়ল সংক্রমণের হার

গতদিনের চেয়ে ফের রাজ্যে বাড়ল দৈনিক সংক্রমিতের সংখ্যা। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্তের সংখ্যা ১০ হাজার পার করেছে। গত ২৪ ঘন্টায় বাংলায় করোনা সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৪৩০ জন। পজিটিভি রেট ১৯.৩৮ শতাংশ।

16:57 (IST) 18 Jan 2022
রাজ্যগুলিকে টেস্টিং বাড়াতে হবে, নির্দেশ কেন্দ্রের

রাজ্যগুলিকে চিঠি দিয়ে নমুনা পরীক্ষার হার বদ্ধির নির্দেশ দিল স্বাস্থ্যমন্ত্রক। মঙ্গলবার সব রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলগুলির কাছে চিঠি দিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। সেখানে উল্লেখ, ক্লাসটার ও হটস্পট চিহ্নিত করতে হবে, ফলে নমুনা পরীক্ষা বাড়াতে হবে। সঙ্কটজনক রোগীর হারে লাগাম পড়াতে রাজ্য সরকারগুলিকে পরিকল্পনা করে এগোনোরও নির্দেশ দেওয়া হয়েছে।

16:45 (IST) 18 Jan 2022
নয়া নির্দেশিকা স্বাস্থ্যমন্ত্রকের

করোনা চিকিৎসায় এবার স্টেরয়েড প্রয়োগ এড়ানোর পরামর্শ দিল কেন্দ্র। কোভিজ টাস্ক ফোর্সের জারি করা নয়া নির্দেশিকা অনুযায়ী, দুই বা তার বেশি সপ্তাহ ধরে রোগীর কফের সমস্যা থাকলে তাঁদের যক্ষ্মা পরীক্ষা (Tuberculosis Test) করাতে বলা হয়েছে। নির্দেশিকায় উল্লেখ, স্টেরয়েডের ব্যবহারের ফলে সেকেন্ডারি ইনফেকশন যেমন, ব্ল্যাক ফাঙ্গাস সহ নানা সংক্রমণের ঝুঁকি থাকে। পড়ুন বিস্তারিত

13:00 (IST) 18 Jan 2022
করোনা বিধি শিকেয় তুলে ভোটের প্রচার তৃণমূলের, সরব বিজেপি

আসানসোলের ১৪ নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থী উৎপল সিংহের প্রচারে যান 'কাঁচা বাদাম' গান খ্যাত ভুবন বাদ্যকর। করোনা বিধি ভেঙে সোমবার উপচে পড়া ভিড় ছিল তৃণমূলের প্রচারে। 'বাংলায় তৃণমূলের জন্য এক নিয়ম, বাকি দলগুলির জন্য অন্য নিয়ম', শাসকদলকে তুলোধনা করে সরব বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল।

12:47 (IST) 18 Jan 2022
দেশের কোভিডগ্রাফ নিম্নমুখী, চিন্তা বাড়াচ্ছে ওমিক্রন

সপ্তাহের দ্বিতীয় দিনেও নিম্নমুখী দেশের করোনাগ্রাফ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৩৮ হাজার। গতকালের চেয়ে এই পরিসংখ্যান ২০ হাজার কম। এই মুহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ১৭ লক্ষ ৩৬ হাজার ৬২৮। দেশে করেনায় সুস্থতার হার ৯৪.০৯ শতাংশ। গতকালের চেয়ে এদিন বেশ কিছুটা বেড়েছে ওমিক্রন আক্রান্তের সংখ্যা। দেশে বর্তমানে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ৮ হাজার ৮৯১।

12:40 (IST) 18 Jan 2022
কলকাতা পুরসভার সব সেন্টারেই ১৫-১৮ বছর বয়সীরা টিকা পাবেন

কলকাতা পুরসভার আওতাধীন যে কোনও সেন্টারে করোনার ভ্যাকসিন পাবেন ১৫-১৮ বছর বয়সীরা। টিকাদান প্রক্রিয়ায় গতি আনতেই এই উদ্যোগ কলকাতা পুরসভার। এদিকে কলকাতা পুরসভা এলাকায় কমেছে কন্টেনমেন্ট জোনের সংখ্যা। বর্তমানে কলকাতা পুর এলাকায় ৩৩টি কন্টেনমেন্ট জোন রয়েছে।

12:33 (IST) 18 Jan 2022
করোনা মোকাবিলায় গুরুত্বপূর্ণ বৈঠকে কলকাতা পুরসভা

কলকাতার করোনা পরিস্থিতি উদ্বেগজনক। বিভিন্ন বরোতে সংক্রমণ বেড়েই চলেছে। পরিস্থিতি মোকাবিলায় আজ পুরসভা বৈঠক ডেকেছে। এলাকা ধরে ধরে নজরদারি বাডানো নিয়ে আলোচনা। বাড়ি গিয়ে টিকাকরণের ব্যবস্থা করতেও বিশদে আলোচনা।

Web Title: West bengal covid 19 omicron live updates 18 january