Live

West Bengal Covid-19 Omicron Updates: রাজ্যে বাড়লেও কলকাতায় দৈনিক করোনা সংক্রমণের হার নিম্নমুখী

বিধি-নিষেধেও মিলছে না সুফল। রাজ্যের করেনাাগ্রাফ ঊর্ধ্বমুখী। সংক্রমণ এড়াতে সতর্ক থাকার পরামর্শ বিশেষজ্ঞদের।

corona daily cases updates in westbengal 19 february 2022
চলছে নমুনা পরীক্ষা। ছবি: শশী ঘোষ

রাজ্যে বাড়ল দৈনিক করোনা সংক্রমণের হার। গত ২৪ ঘন্টায় সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৪৪৭ জন। গতদিন এই সংখ্যা ছিল, ১০ হাজার ৪৩০ জন। তবে পজিটিভিটি রেট নিম্নমুখী। বাংলায় করোনার পজিটিভিটি রেট ১৬, ৯৮ শতাংশ। যা গতদিন ছিল ১৯.৩৮ শতাংশ। কলকাতায় দৈনিক সংক্রমিত ২ হাজার ১৫৪ জন। যা তার আগের দিনের চেয়ে সামান্য কম। বেড়েছে মৃত্যুর সংখ্যাও।

কলকাতা থেকে বিমানে দেশের সাত রাজ্য ও কেন্দ্র শাসতিত অঞ্চলে যাতায়াতে লাগবে করোনার আরটিপিসিআর নেগেটিভ রিপোর্ট। এই ৭টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলহল- ওড়িশা, মণিপুর, নাগাল্যান্ড, পোর্ট ব্লেয়ার, জম্মু-কাশ্মীর এবং লাদাখ। কোভিড সংক্রমণ রুখতে এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর।

বিধিনিষেধের কড়াকড়ি, এদিকে হাসপাতালের জরুরি বিভাগের বাইরে বসে রয়েছেন করোনা রোগী। সেখানে দাঁড়িয়ে তাঁকে পরীক্ষা করছেন চিকিৎসক। ঘটনা বেলেঘাটা আইডি হাসপাতালের। যা ঘিরে বাড়ছে উদ্বেগ। হাসপাতালের দাবি, জরুরি বিভাগে আইসোলেশন রুম না থাকায় করোনা আক্রান্তদের বাইরে বসিয়ে রাখা হচ্ছে। হাসপাতাল সূত্রে খবর, করোনার উপসর্গ নিয়ে কোনও রোগী গাড়িতে এলে, তাঁকে সেখানে এসে পরীক্ষা করে যাবেন চিকিৎসক।

Live Updates
19:33 (IST) 19 Jan 2022
বেড়েছে টেস্ট, বাড়ল সুস্থতার হারও

রাজ্যে সুস্থতার হার ৯১.০৯ শতাংশ। যা আগের দিন ছিল গত ৯০.৮৩। ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৬৭ হাজারের বেশি। এই সংখ্যা গতদিনের তুলনায় প্রায় ১৪ হাজার বেশি।

19:23 (IST) 19 Jan 2022
কোভিডে মৃত্যু বাড়ল

কোভিডে দৈনিক মৃত্যুহার গত ২৪ ঘন্টায় এ রাজ্যে বেড়েছে। মৃত্যু হয়েছে ৩৮ জনের। যা গতিনে এই সংখ্যা ছিল ৩৪। কলকাতায় প্রাণ গিয়েছে ১৪ জনের।

19:15 (IST) 19 Jan 2022
কলকাতায় সামান্য নিম্নমুখী দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা

গত দিনের তুলনায় কলকাতায় সামান্য কমেছে সংক্রমণের সংখ্যা। গতকাল মহানগরে করোনায় নতুন করে আক্রান্ত ছিলেন ২ হাজার ২০৫ জন। এ দিন সেই সংখ্যা কমে দাঁড়িয়েছে ২ হাজার ১৫৪ জনে।

19:13 (IST) 19 Jan 2022
রাজ্যে কমল পজিটিভিটি রেট

বাংলায় করোনার পজিটিভিটি রেট ১৬, ৯৮ শতাংশ। যা গতদিনের তুলনায় বেশ খানিকটা কম। গতদিন রাজ্যে কোভিডের পজিটিভি রেট ছিল ১৯.৩৮ শতাংশ।

19:10 (IST) 19 Jan 2022
বাংলায় বাড়ল দৈনিক সংক্রমণ

রাজ্যে বাড়ল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। বাংলায় গত ২৪ ঘন্টায় সংক্রমিত হয়েছেন ১১ হাজার ৪৪৭ জন। গতদিন এই সংখ্যা ছিল, ১০ হাজার ৪৩০ জন।

18:20 (IST) 19 Jan 2022
কলকাতা থেকে যাতায়াতে RT-PCR নেগেটিভ রিপোর্ট বাধ্যতামূলক

কলকাতা থেকে বিমানে দেশের সাত রাজ্য ও কেন্দ্র শাসতিত অঞ্চলে যাতায়াতে লাগবে করোনার আরটিপিসিআর নেগেটিভ রিপোর্ট। এই ৭টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলহল- ওড়িশা, মণিপুর, নাগাল্যান্ড, পোর্ট ব্লেয়ার, জম্মু-কাশ্মীর এবং লাদাখ। কোভিড সংক্রমণ রুখতে এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য স্বাস্থ্য দফতর।

16:47 (IST) 19 Jan 2022
বেলেঘাটা আইডি ঘিরে উদ্বেগ

হাসপাতালের জরুরি বিভাগের বাইরে বসে রয়েছেন করোনা রোগী। সেখানে দাঁড়িয়ে তাঁকে পরীক্ষা করছেন চিকিৎসক। বেলেঘাটা আইডি হাসপাতালের এই ছবি ঘিরে বাড়ছে উদ্বেগ। হাসপাতালের দাবি, জরুরি বিভাগে আইসোলেশন রুম না থাকায় করোনা আক্রান্তদের বাইরে বসিয়ে রাখা হচ্ছে।

হাসপাতাল সূত্রে খবর, করোনার উপসর্গ নিয়ে কোনও রোগী গাড়িতে এলে, তাঁকে সেখানে এসে পরীক্ষা করে যাবেন চিকিত্সক। এরপর ভর্তির প্রয়োজন হলে, হাসপাতালের গাড়ি করে রোগীকে ভিতরে নিয়ে যাওয়া হবে। করোনা আবহে কোভিড চিকিৎসার উৎকর্ষ কেন্দ্র বেলেঘাটা আইডি হাসপাতালের এই নিয়ম ঘিরে তৈরি হয়েছে বিতর্ক।

11:33 (IST) 19 Jan 2022
সংক্রমিত হচ্ছেন ব্যাঙ্ক কর্মীরা, বিঘ্নিত পরিষেবা

ইতিমধ্যেই রাজ্যজুড়ে বহু ব্যাঙ্ক কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। যার সরাসরি প্রভাব পড়ছে প্রতিদিনের পরিষেবায় । ব্যাঙ্কে কর্মী সংখ্যা কমে যাওয়ায় ভোগান্তির শিকার হচ্ছেন গ্রাহকরা।

11:32 (IST) 19 Jan 2022
করোনার জের, কাল ও পরশু বারুইপুরে দোকান-বাজার বন্ধ

ছড়াচ্ছে সংক্রমণ। করোনা জব্দে তৎপর বারুইপুর পুরসভা। আগামিকাল বৃহস্পতিবার ও শুক্রবার বারুইপুরে সব দোকান-বাজার বন্ধ থাকার ঘোষণা। মিষ্টি, চশমা, দুধের দোকান খোলা থাকবে। খোলা থাকবে ওষুধের দোকান।

Web Title: West bengal covid 19 omicron live updates 19 january 2022 west bengal