scorecardresearch

বড় খবর

West Bengal Covid-19 Omicron Updates: ১০ হাজারের নীচেই দৈনিক সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে মৃত্যু

দৈনিক সংক্রমণ কমলেও উদ্বেগ যাচ্ছে না। গোটা রাজ্যের মধ্যে কলকাতা শহরেই করোনার সবচেয়ে বেশি সংক্রমণ।

corona daily cases updates in westbengal 28 february 2022
চলছে করোনা পরীক্ষা।

রাজ্যের কোভিডগ্রাফ নিম্নমুখী। ১০ হাজারের নীচে দৈনিক সংক্রমণ নেমে গেলেও উদ্বেগ কাটছে না। ঊর্ধ্বমুখী মৃত্যুহার। শহর কলকাতায় মাত্রাছাড়া সংক্রমণ। কলকাতা লাগোয়া জেলাগুলির সংক্রমণ পরিস্থিতিও এখনও বেশ উদ্বেগজনক। রাজ্যের সরকারি ও বেসরকারি হাসপাতালগুলিতে করোনা রোগীদের ভর্তি হওয়ার সংখ্যা বাড়ছে। বাড়ছে ICU বেডের চাহিদাও। বাংলার সংক্রমণ পরিস্থিতির এই প্রবণতায় উদ্বেগে রয়েছেন চিকিৎসকরাও।

এদিকে, শনিবার দেশে সাড়ে ৯ হাজারেরও বেশি কমেছে দৈনিক সংক্রমিতের সংখ্যা। শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৩৭ হাজার ৭০৪ জন। একদিনে দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪৮৮ জনের।

Live Updates
19:45 (IST) 22 Jan 2022
১০ হাজারের নীচেই সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে মৃত্যু

রাজ্যে দৈনিক সংক্রমণ ১০ হাজারের নীচেই রইল পর পর দুদিন। কিন্তু উদ্বেগ বাড়াল ঊর্ধ্বমুখী মৃত্যু। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯,১৯১ জন। গতকালের থেকে সামান্য বেশি। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৭ জনের। গতকালের থেকে ২ বেশি। সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে কলকাতা (১,৪৮৯ এবং ৭)। তবে স্বস্তি দিয়েছে কমেছে দৈনিক পজিটিভিটি রেট (১১.১৩ শতাংশ)।

11:00 (IST) 22 Jan 2022
কমল দেশের দৈনিক সংক্রমণ

গতকালের চেয়ে সাড়ে ৯ হাজারেরও বেশি কমেচে দৈনিক সংক্রমিতের সংখ্যা। শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৩৭ হাজার ৭০৪ জন। একদিনে দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪৮৮ জনের।

10:59 (IST) 22 Jan 2022
রাজ্যের হাসপাতালগুলিতে বাড়ছে ICU বেডের চাহিদা

রাজ্যের সরকারি ও বেসরকারি হাসপাতালগুলিতে করোনা রোগীদের ভর্তি হওয়ার সংখ্যা বাড়ছে। বাড়ছে ICU বেডের চাহিদাও। বাংলার সংক্রমণ পরিস্থিতির এই প্রবণতায় উদ্বেগে রয়েছেন চিকিৎসকরাও।

Web Title: West bengal covid 19 omicron live updates 22 january 2022