বড় খবর

West Bengal Covid-19 Omicron Updates: সুকান্ত মজুমদারকে ফোন মুখ্যমন্ত্রী মমতার, নিলেন শারীরিক অবস্থার খোঁজখবর

রাজ্যে করোনার সুনামি। গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ২৮৬ জন।

mamata's phone to sukanta majumder
রাজ্য বিজেপি সভাপতিকে ফোন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

West Bengal Covid-19 omicron updates: রাজ্যে করোনার সুনামি। গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ২৮৬ জন। মৃত্যু হয়েছে ১৬ জনের। স্বাস্থ্য দফতর সোমবারের সন্ধ্যায় যে হিসাব দিয়েছে তা অনুযায়ী বাংলায় সক্রিয় রোগীর সংখ্যা গত দিনের তুলনায় ১১ হাজার ৮৩ জন বেড়েছে। ফলে এখ মোট সক্রিয় রোগী রয়েছেন ৮৯ হাজার ১৯৪ জন। রাজ্যে সুস্থতার হার ৯৩ শতাংশের সামান্য বেশি। তবে বঙ্গে আক্রান্তের নিরিখে কলকাতা শীর্ষে থাকলেও কমেছে দৈনিক সংক্রমিতের হার। গত ২৪ ঘন্টায় কলকাতায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৫৫৬ জন। এরপরই তালিকায় রয়েছে উত্তর ২৪ পরগনা , হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনা।

কেন্দ্রের নির্দেশিকার সঙ্গে সামঞ্জস্য রেখে এবার হোম আইসোলেশনের নিয়ম বদল করল রাজ্য স্বাস্থ্য দফতর। রাজ্যের নতুন নির্দেশিকায় বলা হয়েছে, হোম আইসোলেশন অথবা কোভিড কেয়ার সেন্টারে চিকিত্সাধীন মৃদু উপসর্গ থাকা করোনা রোগীদের ক্ষেত্রে পজিটিভ রিপোর্ট আসার পর ৭ দিন আইসোলেশনে থাকতে হবে। এর মধ্যে টানা তিন দিন জ্বর না এলে ৭ দিনেই আইসোলেশন শেষ হয়ে যাবে। ৭ দিন আইসোলেশনের পর উপসর্গহীনদের দ্বিতীয়বার পরীক্ষাও করাতে হবে না।

এদিকে, করোনায় আক্রান্ত রাজ্য বিজেপির সভাপতি সাংসদ সুকান্ত মজুমদার। উপসর্গ নিয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি তিনি। সোমবার তাঁকে ফোন করেন মুখ্যমন্ত্রী। তাঁর শীরির অবস্থার খোঁজখবর নেন। ফুলের তোড়া, ফল ও হেল্থ ড্রিঙ্কও পাঠিয়েছেন। অন্যদিকে কোভিডের কবলে আরামবাগের তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দারও।

Live Updates
7:25 (IST) 10 Jan 2022
গত ২৪ ঘন্টায় বাংলায় আক্রান্ত ১৯ হাজার ২৮৬ জন

রাজ্যে করোনার সুনামি। গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ২৮৬ জন। মৃত্যু হয়েছে ১৬ জনের। স্বাস্থ্য দফতর সোমবারের সন্ধ্যায় যে হিসাব দিয়েছে তা অনুযায়ী বাংলায় সক্রিয় রোগীর সংখ্যা গত দিনের তুলনায় ১১ হাজার ৮৩ জন বেড়েছে। ফলে এখ মোট সক্রিয় রোগী রয়েছেন ৮৯ হাজার ১৯৪ জন। রাজ্যে সুস্থতার হার ৯৩ শতাংশের সামান্য বেশি। তবে বঙ্গে আক্রান্তের নিরিখে কলকাতা শীর্ষে থাকলেও কমেছে দৈনিক সংক্রমিতের হার। গত ২৪ ঘন্টায় কলকাতায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৫৫৬ জন। এরপরই তালিকায় রয়েছে উত্তর ২৪ পরগনা , হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনা।

7:10 (IST) 10 Jan 2022
কাণ্ডজ্ঞাহীন শহরবাসীর কোলাজ

সংক্রমণ বাড়ছে সুনামি গতিতে। পাল্লা দিয়ে জারি হয়েছে কোভিডবিধি। চলছে সচেতনতা প্রচার। কিন্তু হুঁশ ফিরছে কই? রাস্তায় তাকালেই লক্ষ্য করা যায় শহরের মানুষের কাণ্ডজ্ঞানহীন আচরণ। ছবিতে দেখুন

4:08 (IST) 10 Jan 2022
সুকান্তর কাছে মমতার দেওয়া ফল-হেল্থ ড্রিঙ্ক

করোনা আক্রান্তের ফল ও হেল্থ ড্রিঙ্কের পাউচ পাঠাচ্ছেন মুখ্যমন্ত্রী। এবার তা পোঁছে গেল রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের কাছেও। সঙ্গে ছিল ফুলের তোরাও।

3:18 (IST) 10 Jan 2022
নেতার মঙ্গলকামনায় যজ্ঞ

করোনা আক্রান্ত বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। ভর্তি হাসপাতালে। তাঁর সুস্থতা কামনায় দক্ষিণ কলকাতার একটি মন্দিরে যজ্ঞের আয়োজন করা হয়েছিল।

2:48 (IST) 10 Jan 2022
কোভিডমুক্ত দেব

চারদিনের মধ্যেই সুখবর দিলেন তারকা-সাংসদ। এই কদিনেই করোনাকে কাবু করে ফেলেছেন তিনি। কোভিডমুক্ত দেব। তবে করোনাকে জয় করতে পারলেও আইসোলেশন থেকে বেরোননি। পড়ুন বিস্তারিত

2:04 (IST) 10 Jan 2022
বন্ধ হল কামারপুকুর মঠ-মিশন

এবার অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল কামারপুকুর মঠ ও মিশন। বিজ্ঞপ্তি জারি করে এই তথ্য জানিয়েছে মঠ কর্তৃপক্ষ। স্বামী বিবেকানন্দের কলকাতার সিমলা স্ট্রেটির বাড়িতেও আপাতত পর্যটকদের প্রবেশ বন্ধ রাখা হয়েছে। পড়ুন বিস্তারিত

12:33 (IST) 10 Jan 2022
ফোনে মমতা-সুকান্ত কথা

করোনা আক্রান্ত হয়ে বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদার। সোমবার ফোনে তাঁর শারীরিক অবস্থায় খোঁজখবর নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, এ দিন বেলা ১১টা নাগাদ সুকান্ত মজুমদারের সঙ্গে ফোনে মুখ্যমন্ত্রীর কথা হয়েছে।

গতকালই সুকান্তবাবুর করোনা পরীক্ষার রিপোর্ট বজিটিভ আসে। জ্বার না থাকলেও হালকা সর্দি-কাশি রয়েছে। তবে তাঁর শারীরিক অবস্থা সিস্থিশীল।

11:09 (IST) 10 Jan 2022
দেশজুড়ে লাগামহীন সংক্রমণ

দেশজুড়ে গতকালের চেয়ে প্রায় ২০ হাজার বাড়ল দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত প্রায় ১ লক্ষ ৮০ হাজার। পাল্লা দিয়ে বেড়েছে ওমিক্রন আক্রান্তর সংখ্যাও। দেশে প্রতিদিনের করোনা পজিটিভিটি রেট ১৩ শতাংশের বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৭৯ হাজার ৭২৩। একদিনে দেশে করোনার বলি আরও ১৪৬। এখনও পর্যন্ত দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ৪ হাজার ৩৩। পড়ুন বিস্তারিত

11:08 (IST) 10 Jan 2022
শুরু করোনা টিকার বুস্টার ডোজের প্রয়োগ

আজ থেকে শুরু হল করোনা টিকার বুস্টার ডোজের প্রয়োগ। তবে প্রত্যেকেই এই ডোজ পাবেন না। চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও পুলিশ-সহ সব ফ্রন্টলাইন ওয়ার্কারদের দেওয়া হবে করোনা টিকার বুস্টার ডোজ। সতর্কতামূলক এই ডোজ পাবেন ষাটোর্ধ্ব কোমর্বিডিটি থাকা প্রবীণরাও। পড়ুন বিস্তারিত

11:06 (IST) 10 Jan 2022
কোমর্বিডদের জন্য আইসোলেশনের নয়া নিয়ম

যাদের কোমর্বিডিটি রয়েছে, এণন করোনা রোগীদের ক্ষেত্রে অক্সিজেনের সাহায্য ছাড়া পরপর ৩ দিন স্যাচুরেশনের মাত্রা ৯৩ শতাংশের বেশি হলে ৭ দিন পরই আইসোলেশনের মেয়াদ শেষ হবে। তবে যে সমস্ত করোনা রোগীদের অক্সিজেনের সাহায্য প্রয়োজন, তাদের ক্ষেত্রে আইসোলেশন কবে শেষ হবে, তা স্থির করবেন চিকিৎসকরা।

11:05 (IST) 10 Jan 2022
রাজ্যে হোম আইসোলেশনের নিয়ম বদল

কেন্দ্রের নির্দেশিকার সঙ্গে সাদুর্য রেখে এবার হোম আইসোলেশনের নিয়ম বদল রাজ্য স্বাস্থ্য দফতর। রাজ্যের নতুন নির্দেশিকায় অনুযায়ী, হোম আইসোলেশন অথবা কোভিড কেয়ার সেন্টারে চিকিৎসাধীন মৃদু উপসর্গ থাকা করোনা রোগীদের ক্ষেত্রে পজিটিভ রিপোর্ট আসার পর ৭ দিন আইসোলেশনে থাকতে হবে। এর মধ্যে টানা তিন দিন জ্বর না এলে ৭ দিনেই আইসোলেশন শেষ হয়ে যাবে। ৭ দিন আইসোলেশনের পর উপসর্গহীনদের দ্বিতীয়বার পরীক্ষাও করাতে হবে না।

11:00 (IST) 10 Jan 2022
করোনার কবলে অপরূপা

করোনা আক্রান্ত আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দার। তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল। রিষড়ার বাড়িতেই আইসোলেশনে রয়েছেন সাংসদ।

Web Title: West bengal covid 19 omicron updates 10 january 2022

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com