scorecardresearch

বড় খবর

West Bengal Covid-19 Omicron Updates: কোভিড পজিটিভ-কনটেনমেন্ট জোনের ভোটাররা কখন ভোট দেবেন? নির্দেশিকা প্রকাশ কমিশনের

বাংলার করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কেন্দ্র।

asansol Ballygunge by elections live updates tmc bjp cpim congress
চলছে রাজ্যের দুই কেন্দ্রে উপনির্বাচন।

West Bengal Covid-19 Omicron Updates: বাংলাজুড়ে করোনার দাপট। দেশের মধ্যে পজিটিভিটি রেটে শীর্ষে বাংলা। যদিও গতদিন পজিটিভিরেট কমে হয়েছে ৩২ শতাংশের সামান্য বেশি। কিন্তু এতেই উদ্বিগ্ন কেন্দ্র।

দেশে সংক্রমণের হার ৫.১৯ শতাংশ। টেস্ট পজিটিভটি রেট পৌঁছে গেছে ১১.০৫ শতাংশে। সবমিলিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৬০ লক্ষ ৭০ হাজার ৫১০। পাল্লা দিয়ে বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যা। দেশে এই মূহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ৯ লক্ষ ৫৫ হাজারের বেশি। উদ্বেগ বাড়িয়ে ঊর্ধ্বমূখী ওমিক্রন আক্রান্তের সংখ্যা। দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪,৮৬৮। মহারাষ্ট্রে সবচেয়ে বেশি আক্রান্ত (১,২৮১)।

দ্বিতীয় ঢেউয়ের পর তৃতীয় ঢেউয়েও সংক্রমণের হার ১০ শতাংশ ছাড়াল। গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার বেড়ে হয়েছে ১১.০৫ শতাংশ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দাবি অনুযায়ী, গত সপ্তাহে দেশের ২৯টি রাজ্যের ১২০টি জেলায় সংক্রমণের হার ছিল ১০ শতাংশের বেশি। মহারাষ্ট্রে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। তারপরই রয়েছে দিল্লি এবং পশ্চিমবঙ্গ।

এদিকে এদিন নিজের করোনা আক্রান্ত হওয়ার খবর দিয়েছেন অভিনেতা প্রজেনজিথ চট্টোপাধ্যায়। হোম আইসোলেশনে রয়েছেন তিনি।

Live Updates
19:30 (IST) 12 Jan 2022
শেষ প্রহরে ভোটে কনটেনমেন্ট জোনের ভোটার ও পজিটিভরা

২২ জানুয়ারি সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট রাজ্যের ৪ পুরসভায় ভোট। রাজ্য নির্বাচন কমিশন এ দিন নয়া নির্দেশিকা প্রকাশ করে জানিয়েছে, ভোটের শেষ প্রহর (বিকেল ৪টা থেকে ৫টা) কনটেনমেন্ট জোনের ভোটর ও কোভিড পজিটিভদের জন্য বরাদ্দ।

16:57 (IST) 12 Jan 2022
‘কোভিডবিধি মেনে চলুন’, গঙ্গাসাগর নিয়ে সতর্ক করলেন মমতা

বাবুঘাটেও জমায়েত বেড়েছে। একে একে চলেছেন সাগরদ্বীপের উদ্দেশ্যে। এরমধ্যেই বুধবার বিকেলে গঙ্গাসাগরগামী বাবুঘাটের জমায়েতে যান মুখ্যমন্ত্রী। মঞ্চে বক্তব্য রাখেন তিনি। হাইকোর্টের নির্দেশ মতো কোভিডবিধি মেনে যাতে পূণ্যার্থীরা গঙ্গাসাগরে যান তার পরামর্শ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। মেলা কমিটির কাছে তাঁর অনুরোধ, ‘হাইকোর্টের কড়াকড়ি আছে, বেশি লোক পাঠাবেন না।’ পড়ুন বিস্তারিত

16:46 (IST) 12 Jan 2022
৩২ শতাংশ সংক্রমণ হার! দেশের মধ্যে শীর্ষে বাংলা

৩২ শতাংশ পজিটিভিটি রেট নিয়ে দেশের মধ্যে শীর্ষে বাংলা। সক্রিয় রোগীর সংখ্যায় দেশে দ্বিতীয় স্থানে রাজ্য। বাংলার করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কেন্দ্র।

16:04 (IST) 12 Jan 2022
গঙ্গাসাগর নিয়ে হাইকোর্টের নির্দেশে মুখ খুললেন মমতা

“হাইকোর্টের নির্দেশ মেনে চলতে হবে।”, গঙ্গাসাগর মেলা নিয়ে মন্তব্য মমতার

16:02 (IST) 12 Jan 2022
করোনা নিয়ে সবাইকে সতর্ক করলেন মুখ্যমন্ত্রী

“এখন যা পরিস্থিতি, সবাইকে নিজেদেরই সুস্থ রাখতে হবে। কেউ এমন কিছু করবেন না, যাতে পরিস্থিতি খারাপ হয়ে যায়।” রাজ্যবাসীকে সতর্ক করে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়।

16:01 (IST) 12 Jan 2022
গঙ্গাসাগরে পুণ্যার্থীদের জন্য বিমা

গঙ্গাসাগরে পুণ্যার্থীদের জন্য বিমার ব্যবস্থা করেছে রাজ্য সরকার। বুধবার জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

12:49 (IST) 12 Jan 2022
গঙ্গা মেলা বাতিল করল ঘাটাল পুরসভা

কোভিডের বাড়বাড়ন্তের জেরে গঙ্গা মেলা বাতিল করল ঘাটাল পুরসভা। প্রতি বছরই পৌষ সংক্রান্তিতে ঘাটালে শিলাবতী নদীতে গঙ্গাপুজো হয়। এবার মেলা হচ্ছে না। তবে কোভিড বিধি মেনে পুরসভার নজরদারিতে হবে গঙ্গাপুজো।

12:21 (IST) 12 Jan 2022
করোনা আবহে বন্ধ বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস

করোনা পরিস্থিতির কারণে আগামী মঙ্গলবার পর্যন্ত বন্ধ থাকছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। সমস্ত শিক্ষক ও কর্মচারীদের বাড়ি থেকেই কাজকর্ম করার নির্দেশ।

11:12 (IST) 12 Jan 2022
দুটি ডোজ নেওয়া না থাকলে গঙ্গাসাগরে ‘নো-এন্ট্রি’

টিকার দুটি ডোজ নেওয়া না থাকলে গঙ্গাসাগরগামী বাসে উঠতে দেওয়া হবে না পুণ্যার্থীদের। বাবুঘাটে ট্রানজিট ক্যাম্পে মাইকিং করে প্রচার পুলিশের।

10:38 (IST) 12 Jan 2022
দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে ৪,৮৬৮

উদ্বেগ বাড়িয়ে ঊর্ধ্বমূখী ওমিক্রন আক্রান্তের সংখ্যা। দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪,৮৬৮। মহারাষ্ট্রে সবচেয়ে বেশি আক্রান্ত (১,২৮১)।

10:38 (IST) 12 Jan 2022
দেশে দৈনিক সংক্রমণের হার ১১ শতাংশ পার

টেস্ট পজিটিভটি রেট পৌঁছে গেছে ১১.০৫ শতাংশে। সবমিলিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৬০ লক্ষ ৭০ হাজার ৫১০। পাল্লা দিয়ে বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যা। দেশে এই মূহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা ৯ লক্ষ ৫৫ হাজারের বেশি।

10:37 (IST) 12 Jan 2022
তৃতীয় ঢেউয়ে সংক্রমণ সুনামি ভারতে

তৃতীয় ঢেউয়ে সংক্রমণ সুনামি ভারতে। একদিনে আক্রান্তের সংখ্যা ২ লক্ষের দোরগোড়ায় চলে গেল বুধবার। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত হয়েছেন ১ লক্ষ ৯৪ হাজার ৭২০ জন। মৃত্যু হয়েছে ৪৪২ জনের।

09:10 (IST) 12 Jan 2022
‘দাদাগিরি’র শুটিং শুরু করছেন করোনামুক্ত সৌরভ

করোনাকে হারিয়ে এখন সম্পূর্ণ সুস্থ। ফের স্বাভাবিক জীবনে ফিরছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আজ, বুধবার থেকেই 'দাদাগিরি'র শুটিং শুরু করছেন মহারাজ

Web Title: West bengal covid 19 omicron updates 12 january 2022