scorecardresearch

বড় খবর

আরও কমল দৈনিক সংক্রমণ, বাংলায় কমছেই না কোভিডে মৃত্যু

একদিনে সর্বাধিক মৃত্যু উত্তর ২৪ পরগনায়।

West Bengal Covid 19 updates 15 March 2022
কলকাতার একটি স্বাস্থ্যকেন্দ্রে করোনা পরীক্ষা। এক্সপ্রেস ফটো- পার্থ পাল

স্বস্তি দিয়ে রাজ্যে আরও কমল দৈনিক সংক্রমণ। তবে কিছুতেই বাগে আসছে না দৈনিক মৃত্যুর সংখ্যা। স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৩,৫১২ জন। গতকালের থেকে ৩০০ জন কম। তবে চিন্তায় রাখছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ৩৫ জনের।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ১১ হাজার ২৮৮ জন। সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৭.০৬ শতাংশ। এদিন করোনা পরীক্ষা হয়েছে ৬২ হাজার ১২৫ জনের। জেলাভিত্তিক রিপোর্ট বলছে, এদিনও সংক্রমণে রাজ্যের শীর্ষে কলকাতা। তবে আক্রান্তের সংখ্যা আগের চেয়ে কমেছে।

গত ২৪ ঘণ্টায় তিলোত্তমায় আক্রান্ত হয়েছেন ৪৫৯ জন। মৃত্যু হয়েছে ৩ জনের। উত্তর ২৪ পরগনায় আক্রান্ত হয়েছেন ৪৩৩ জন। কিন্তু মৃত্যুর সংখ্যায় কলকাতাকে ছাপিয়ে গিয়ে শীর্ষে এই জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় মৃত্যু হয়েছে ১০ জনের।

এদিকে, গত কয়েকদিনের মতো এদিনও নিম্নমুখী দেশের কোভিড গ্রাফ। স্বস্তি দিয়ে আরও কমল দেশের দৈনিক সংক্রমণ হারও। তবে এদিন করোনায় মৃতের সংখ্যা বেশ খানিকটা বেড়ে যাওয়ায় উদ্বেগ বাড়ছে।

আরও পড়ুন তৃতীয় তরঙ্গ কি ছুঁয়ে ফেলেছে শিখর, চলছে কি তার নিম্নগতি?

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৩৫ হাজার ৫৩২ জন। তবে গতকালের চেয়ে মৃত্যু বেড়েছে অনেকটাই। গতকাল করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছিল ৬২৭ জনের। আজ সেই পরিসংখ্যান বেড়ে ৮৭১। গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ৩ লক্ষ ৩৫ হাজার ৯৩৯ জন।

গতকালের চেয়ে এদিন আরও কমেছে করোনা সক্রিয় রোগীর সংখ্যাও। এই মুহূর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ২০ লক্ষ ৪ হাজার ৩৩৩। কমেছে দৈনিক সংক্রমণের হারও। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য বলছে, এই মুহূর্তে দেশে করোনা পজিটিভিটি রেট কমে ১৩.৩৯ শতাংশ। গতকাল পর্যন্ত দেশজুড়ে ১৬৫ কোটি ৪ লক্ষ ৮৭ হাজার ২৬০টি করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal covid 19 omicron updates 29 january 2022