বড় খবর

Live

West Bengal Covid-19 Omicron Updates: সংক্রমণ এড়াতে সতর্কতা, গঙ্গাসাগর ফেরত ভেসেলগুলির স্যানিটাইজেশন

করোনার লাগামছাড়া সংক্রমণ বাংলায়। হু হু করে বাড়ছে আক্রান্তের সংখ্যা।

India reports 2.38 lakh new Covid-19 cases omicron 18 january 2022
দেশের কোভিডগ্রাফ নিম্নমুখী।

রাজ্যে করেনাার বেলাগাম সংক্রমণ। বৃহস্পতিবার সন্ধেয় রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান বলছে, একদিনে নতুন করে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ২৩,৪৬৭ জন, মৃত্যু ২৬ জনের। এই পরিস্থিতিতে রাজ্যে আসন্ন পুরভোট ৪-৬ সপ্তাহ পিছিয়ে দেওয়া যায় কিনা সেব্যাপারে রাজ্য নির্বাচন কমিশনকে সিদ্ধান্ত নিতে নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

এদিকে, দেশজুড়ে বেড়েই চলেছে করোনার সংক্রমণ। শুক্রবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৬৪ হাজার ২০২ জন। একদিনে দেশে করোনামুক্ত হয়েছেন ১ লক্ষ ৯ হাজার ৩৪৫ জন। এই মুহুর্তে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ১২ লক্ষ ৭২ হাজার ৭৩ জন। দেশে করোনা পজিটিভিটি রেট বেড়ে ১৪.৭৮ শতাংশ। দেশজুড়ে বাড়ছে ওমিক্রন আক্রান্তের সংখ্যাও। এখনও পর্যন্ত করোনার অত্যন্ত সংক্রামক এই ভ্যারিয়েন্টে আক্রান্তের সংখ্যা বেড়ে ৫ হাজার ৭৫৩।

অন্যদিকে, আজ মকর সংক্রান্তির পুন্যস্নান। রাজ্যজুড়ে কোভিড বাড়বাড়ন্তের মাঝেই শুরু গঙ্গাসাগর মেলা। সাগরতট জুড়ে পুন্যার্থীদের উপচে পড়া ভিড়। বিপুল ভিড়ে কার্যত শিকেয় কোভিড বিধি। প্রশাসনের ঘোষণাই সার, স্বাস্থ্যবিধি মানছেন না অনেক পুন্যার্থীই। অনেকের মুখে দেখা যাচ্ছে না মাস্ক। এদিন গঙ্গাসাগর মেলা প্রাঙ্গণে যান হাইকোর্ট নিযুক্ত কমিটির সদস্যরা। সাগরমেলা প্রাঙ্গণ ঘুরে দেখেন তাঁরা। মেলা প্রাঙ্গণে কোভিড-বিধি মেনে চলা হচ্ছে কিনা সে দিকটি খতিয়ে দেখেছেন তাঁরা। কোভিড আবহে আজ থেকে শুরু বীরভূমের জয়দেব-কেঁদুলীর মেলা।

Live Updates
1:43 (IST) 14 Jan 2022
সংক্রমণ এড়াতে সতর্কতা, গঙ্গাসাগর ফেরত ভেসেলগুলির স্যানিটাইজেশন

করোনা-গ্রাসে বাংলা। গঙ্গাসাগর থেকে ভেসেলগুলি কাকদ্বীপের লট-৮ এ ফিরতেই তৎপরতা তুঙ্গে। লট ৮-এর জেটিগুলিতে ভেসেল এলেই চলছে স্যানিটাইজেশনের কাজ। করোনার সংক্রমণ ছড়িয়ে পড়া এড়াতেই এই উদ্যোগ প্রশাসনের।

1:43 (IST) 14 Jan 2022
চলছে পুন্যস্নান, গঙ্গাসাগর মেলা প্রাঙ্গণ ঘুরে দেখল হাইকোর্ট নিযুক্ত কমিটি

শুরু গঙ্গাসাগর মেলা। আজ মকর সংক্রান্তির সকাল থেকেই গঙ্গাসাগরে ভিড় পুন্যার্থীদের। করোনা বিধি নিয়ে বারবার সচেতনতামূলক প্রচার চলছে প্রশাসনের উদ্যোগে। এদিন গঙ্গাসাগর মেলা প্রাঙ্গণে যান হাইকোর্ট নিযুক্ত কমিটির সদস্যরা। সাগরমেলা প্রাঙ্গণ ঘুরে দেখেন তাঁরা। মেলা প্রাঙ্গণে কোভিড-বিধি মেনে চলা হচ্ছে কিনা সে দিকটি খতিয়ে দেখেছেন তাঁরা।

11:29 (IST) 14 Jan 2022
লাগামছাড়া সংক্রমণ, পুরভোট ৪-৬ সপ্তাহ পিছনো যায় কি? কমিশনকে সিদ্ধান্ত নিতে নির্দেশ হাইকোর্টের

রাজ্যে বেলাগাম সংক্রমণ। ফি দিন হাজার-হাজার মানুষ রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হচ্ছেন। এই পরিস্থিতিতে আসন্ন পুরভোট ৪-৬ সপ্তাহ পিছিয়ে দেওয়া যায় কি? রাজ্য নির্বাচন কমিশনকে এব্যাপারে সিদ্ধান্ত নিতে নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট।

11:21 (IST) 14 Jan 2022
স্বাস্থ্যবিধি মেনে শুরু জয়দেব-কেঁদুলি মেলা

ঘুম কেড়েছে করোনা। এই আবহেই আজ থেকে শুরু হয়ে গেল বীরভূমের জয়দেব-কেঁদুলি মেলা। প্রশাসনের দাবি, করোনা বিধি মেনেই চলছে মেলা। যদিও ভিড়ে ঠাসা মেলা প্রাঙ্গণে কোভিড বিধি কতটা পালন করা যাবে তা নিয়েই উঠছে প্রশ্ন। মেলা প্রাঙ্গণে করোনা বিধি মেনে চলার ব্যাপারে বারবার সতর্কতামূলক প্রচার চালাচ্ছে প্রশাসন।

9:50 (IST) 14 Jan 2022
কোভিড-বিধি শিকেয়, সাগরে ঝুঁকির স্নান

গঙ্গাসাগরে পুন্যার্থীদের উপচে পড়া ভিড়। বিপুল ভিড়ে শিকেয় কোভিড বিধি। গায়ে গা লাগিয়ে চলছে পুন্যস্নান। অনেকের মুখেই নেই মাস্ক। সাগরতটজুড়ে বিধি-ভঙ্গের ছবি স্পষ্ট। তবে কোভিড বিধি মেনে চলতে বারবার অনুরোধ জানাচ্ছেন প্রশাসনের কর্মীরা। মাইকে অনবরত চলছে প্রচার।

9:50 (IST) 14 Jan 2022
সংক্রান্তির সকাল থেকেই শুরু পুন্যস্নান, কোভিড-বিধি মানা নিয়ে প্রশ্ন

আজ সকাল থেকেই গঙ্গাসাগরে শুরু হয়েছে পুন্যস্নান। বাবুঘাট থেকে এদিন সকালে পুন্যার্থীদের নিয়ে বাস রওনা দিচ্ছে গঙ্গাসাগরের উদ্দেশে। তবে কোভিড বিধি পালনে জরদারি নিয়ে উঠেছে প্রশ্ন। অভিযোগ, অনেকেরই RTPCR টেস্টের রিপোর্ট দেখা হচ্ছে না। শুধুমাত্র টিকা নেওয়ার শাংসাপত্র সঙ্গে থাকলেই চড়তে দেওয়া হচ্ছে গঙ্গাসাগরের বাসে।

Web Title: West bengal covid 19 omicron updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com