scorecardresearch

বড় খবর

বাংলায় স্বস্তি করোনা-গ্রাফে, একধাক্কায় সংক্রমণ কমে সাড়ে চার হাজার

গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ৩৭ জনের।

corona daily cases updates in westbengal 1 March 2022
শহরের এক স্বাস্থ্যকেন্দ্রে চলছে করোনা পরীক্ষা। এক্সপ্রেস ফটো: শশী ঘোষ

West Bengal Covid 19 Omicron Updates: বাংলার করোনা-গ্রাফে আরও স্বস্তি। গতকাল সাত হাজারের নীচে ছিল সংক্রমণ। সোমবার স্বাস্থ্য দফতরের বুলেটিন বলছে, একধাক্কায় দৈনিক সংক্রমণ কমে পাঁচ হাজারের নীচে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে আক্রান্ত ৪,৫৪৬ জন। কিন্তু উদ্বেগ বাড়িয়ে ঊর্ধ্বমুখীই রইল মৃত্যু। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ৩৭ জনের।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ২০ হাজার ১৫৭ জন। সুস্থতার হার বেড়ে হয়েছে ৯৪.১৭ শতাংশ। সক্রিয় রোগীর সংখ্যা ১৫ হাজার ৬৪৮। সংক্রমণ হার স্বস্তি দিয়ে কমে দাঁড়িয়েছে ৮.৮৪ শতাংশ। কিন্তু পাল্লা দিয়ে কমেছে টেস্ট। গত ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিড টেস্ট হয়েছে ৫১ হাজার ৪২১ জনের।

গত ২৪ ঘণ্টায় সংক্রমণের নিরিখে কলকাতাতে ছাপিয়ে শীর্ষে উত্তর ২৪ পরগনা। সেখানে আক্রান্ত হয়েছেন ৬৭৮ জন। মৃত্যু হয়েছে সবচেয়ে বেশি (১৪)। কলকাতায় নতুন করে আক্রান্ত ৪৯৬ জন। মৃত্যু হয়েছে ৫ জনের। এদিকে, লাগাতার নিম্নমুখী দেশের দৈনিক সংক্রমণ। গতকালের চেয়ে এদিন বেশ খানিকটা কমেছে সংক্রমিতের সংখ্যা। কমেছে দৈনিক মৃত্যুও। তবে উদ্বেগ বাড়াচ্ছে পজিটিভিটি রেট। গতকালের চেয়ে যা বেশ খানিকটা বেড়েছে।

আরও পড়ুন একধাক্কায় সাত হাজারের নীচে দৈনিক সংক্রমণ, বঙ্গে চিন্তা বাড়াচ্ছে মৃত্যু

পরপর বেশ কয়েকদিন ধরেই দেশের কোভিডগ্রাফ নিম্নমুখী। সপ্তাহের প্রথম দিনে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৬ হাজার ৬৪ জন। গতকালের চেয়ে ২৭ হাজারেরও বেশি কমেছে সংক্রমিতের সংখ্যা। একদিনে দেশে করোনায় মৃত্যু ৪৩৯ জনের। এরই পাশাপাশি গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ লক্ষ ৪৩ হাজার ৪৯৫ জন।

তবে দৈনিক সংক্রমণ ও মৃত্যু কমলেও উদ্বেগ বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যা বৃদ্ধিতে। বর্তমানে দেশে করোনা সক্রিয় রোগীর সংখ্যা ২২ লক্ষ ৪৯ হাজার ৩৩৫। গতকাল এই পরিসংখ্যান ছিল ২১ লক্ষ ৮৭ হাজার ২০৫। এদিন বেড়েছে দৈনিক সংক্রমণের হারও। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য বলছে, আজ দেশের দৈনিক সংক্রমণের হার ২০.৭৫ শতাংশ। গতকাল এই পরিসংখ্যান ছিল ১৭.৭৮ শতাংশ।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal covid 19 omicron updates