scorecardresearch

বড় খবর

কিছুতেই যাচ্ছে না উদ্বেগ, বাংলায় একদিনে ফের করোনায় কাবু প্রায় ৩ হাজার

শহর কলকাতা তো বটেই করোনা উদ্বেগ বাড়াচ্ছে জেলায়-জেলায়।

West Bengal Covid 19 updates 9 july 2022
চলছে করোনা পরীক্ষা।

কিছুতেই যাচ্ছে না উদ্বেগ। শুক্রবারের পর শনিবার আবারও রাজ্যের দৈনিক সংক্রমণ ৩ হাজার ছুঁইছুঁই। শহর কলকাতা তো বটেই করোনা উদ্বেগ বাড়াচ্ছে জেলায়-জেলায়। হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ। সব মিলিয়ে পুজোর মাত্র কয়েক মাস আগে বাংলার সংক্রমণ পরিস্থিতি কাঁপুনি ধরাচ্ছে। সংক্রমণে রাশ টানতে ফের একবার কোভিড প্রোটোকলে কড়াকড়ির সওয়াল তুলেছেন বিশেষজ্ঞদের একাংশ।

শুক্রবার রাজ্যের দৈনিক সংক্রমণ ছিল ২ হাজার ৯৫০। শনিবার তা আরও বেড়ে হয়েছে ২ হাজার ৯৬৮। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত হয়েছেন ৬৬২ জন। একদিনে রাজ্যে করোনায় মৃত্যু ৩ জনের। রাজ্যে করোনায় এখনও পর্যন্ত মোট ২১ হাজার ২৩৯ জনের মৃত্যু হয়েছে।

এদিন ফের একবার সংক্রমণ শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা জেলা। শনিবার কলকাতা লাগোয়া এই জেলাতেই আবারও সর্বাধিক সংক্রমিতের হদিশ মিলেছে। একদিনে এই জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ৭৪৩ জন। উত্তর ২৪ পরগনার পরেই সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা।

আরও পড়ুন- তিন বান্ধবীর দারুণ কীর্তি, ঘর বাঁধলেন মূক ও বধির কন্যে

গত ২৪ ঘণ্টায় মহানগরীতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৪২ জন। এদিন সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে হুগলি। এই জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় কাবু ১৮৩ জন। কলকাতা লাগোয়া দক্ষিণ ২৪ পরগনায় এদিন নতুন করে ১৮১ জন করোনা আক্রান্ত হয়েছেন। এরই পাশাপাশি নদিয়া, পূর্ব বর্ধমান, বীরভূমেও ছড়াচ্ছে সংক্রমণ।

আরও পড়ুন- বর্ধমানে ভাতের হোটেলে মদের রমরমা কারবার! উঠে আসছে নানা চাঞ্চল্যকর তথ্য

আর কয়েক মাস পরেই বাঙালির প্রাণের উৎসব দুর্গাপুজো। ঠিক তার আগেই বাংলায় সংক্রমণ বৃদ্ধির এই প্রবণতা বেশ উদ্বেগজনক বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। এখনই পরিস্থিতি মোকাবিলায় সব ধরনের ব্যবস্থা নেওয়া জরুরি বলে মনে করছেন তাঁরা। বাড়ির বাইরে বেরোলে ফের একবার মাস্ককে অপরিহার্য সঙ্গী করার আবেদন বিশেষজ্ঞদের। এব্যাপারে সরকারি স্তরে আরও বেশি সতর্কতামূলক প্রচারেরও দাবি জানিয়েছেন তাঁরা।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal covid 19 updates 9 july 2022