scorecardresearch

বড় খবর

করোনা নিয়ন্ত্রণে বড়সড় পদক্ষেপ, বাড়ি-বাড়ি ঘুরে টিকা দেবে রাজ্য

দুর্গাপুজোর পর থেকে রাজ্যে করোনার সংক্রমণ বেশ খানিকটা বেড়ে গিয়েছে।

করোনা নিয়ন্ত্রণে বড়সড় পদক্ষেপ, বাড়ি-বাড়ি ঘুরে টিকা দেবে রাজ্য
বাড়ি-বাড়ি ঘুরে টিকাকরণের উদ্যোগ রাজ্যের।

করোনার টিকাকরণ অভিযানে আরও বেশি তৎপরতা রাজ্য সরকারের। এবার বাড়ি-বাড়ি ঘুরে টিকাকরণ অভিযান চালানো হবে। ইতিমধ্যেই এব্যাপারে জারি করা হয়েছে একটি নির্দেশিকা। কারা এখনও টিকা পাননি বা কারা টিকার প্রথম ডোজ নেওয়ার পর সময় পেরিয়ে গেলেও দ্বিতীয় ডোজ নেননি সে সম্পর্কে খোঁজ নেওয়া হবে। এরই পাশাপাশি অসুস্থ শয্যাশায়ী মানুষজনকেও বাড়িতে গিয়ে টিকা দানের ব্যবস্থা করা হচ্ছে। এব্যাপারে প্রয়োজনীয় সবরকম তথ্য সংগ্রহ করে টিকা দেওয়ার বন্দোবস্ত করা হবে।

দুর্গাপুজোর পর থেকে রাজ্যে করোনার সংক্রমণ বেশ খানিকটা বেড়ে গিয়েছে। পুজোর দিনগুলিতে কোভিড বিধি শিকেয় তুলে দেদার ঠাকুর দেখার মাশুল গুণছে বঙ্গবাসীর একাংশ, এমনই বলছেন বিশেষজ্ঞরা। কেন্দ্রীয় সরকারও পুজোর পর বাংলায় করোনা সংক্রমিতের সংখ্যা উল্লেখযোগ্যভাবে বেড়ে যাওয়ায় উদ্বেগে রয়েছে। সংক্রমণ নিয়ন্ত্রণে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে রাজ্যকে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় সরকার।

সংক্রমণ এড়াতে টিকাকরণে বেশি জোর দিচ্ছেন বিশেষজ্ঞরা। এরাজ্যেও সরকারি-বেসরকারি হাসপাতাল, স্বাস্থ্যকেন্দ্র, স্কুল ও সরকার অনুমোদিত বিভিন্ন শিবিরে করোনার টিকা দেওয়া হচ্ছে। তবে এক্ষেত্রেও রাজ্যের সব অংশের মানুষের কাছে টিকাকরণের সুবিধা পৌঁছে দেওয়া যাচ্ছে না বলে মনে করছেন স্বাস্থ্য কর্তারা। সেই কারণেই এবার বড়সড় উদ্যোগ নেওয়া হচ্ছে। বিভিন্ন এলাকায় এখনও করোনার টিকাই নেননি একশ্রেণির মানুষ। অনেকে আবার টিকার প্রথম ডোজ নিলেও নেননি দ্বিতীয় ডোজ। বহু শয্যাশায়ী মানুষজন বাড়ি থেকে টিকা নিতে বাইরেই বেরোননি।

আরও পড়ুন- করোনায় আয় তলানিতে, অবসাদে মা-বাবা-বোনকে খুন করে আত্মহত্যার চেষ্টা যুবকের

এই সমস্ত মানুষজনকে খুঁজে বের করে তাঁদের টিকা দেওয়ার বন্দোবস্ত করছে রাজ্য সরকার। এবার বাড়ি-বাড়ি ঘুরে স্বাস্থ্যকর্মীরা করোনা টিকা কে পেয়েছেন, কে পাননি সেব্যাপারে খোঁজখবর শুরু করবেন। সেই মতো করেনার টিকা দেওয়ার বন্দোবস্ত করবেন তাঁরা। স্বাস্থ্যকর্মী ও আশাকর্মীদের নিয়ে তৈরি দলই এই কাজ করবে বলে জানা গিয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal govt decides to gives corona vaccine at home