বড় খবর

দুয়ারে ভোট, ভোকেশনাল শিক্ষকদের বেতন বাড়াল রাজ্য

এক ধাক্কায় বেশ খানিকটা করেই বেতন বৃদ্ধি করেছে রাজ্য সরকার।

ভোকেশনাল শিক্ষকদের বেতন বাড়াল রাজ্য সরকার। সোমবারই জারি হয়েছে বিজ্ঞপ্তি। নির্বাচনের আগে রাজ্যের এই পদক্ষেপে ভোকেশনাল শিক্ষকদের বহু দিনের দাবিপূরণ হল।

এক ধাক্কায় বেশ খানিকটা করেই বেতন বৃদ্ধি করেছে রাজ্য সরকার। ভোকেশনালে ফিল্ড অফিসারদের বেতন ৬ হাজার ৫০০ থেকে বেড়ে হচ্ছে ১২ হাজার টাকা। অ্যাসিস্ট্যান্ট ফিল্ড অফিসারদের বেতন ৩ হাজার ৯০০ থেকে বেড়ে হচ্ছে ১১ হাজার টাকা। সিস্ট্যান্ট ফিল্ড সুপার ভাইজাররা পান ২,৬০০ টাকা। এখন বেড়ে তা হচ্ছে ১০ হাজার টাকা। ডেটা এন্ট্রি অপারেটররা পান ৩২৫০ টাকা। এবার তা বেড়ে হচ্ছে ১০ হাজার টাকা। কনট্রাকচুয়াল টিচারদের ৯ থেকে বেড়ে বেতন হচ্ছে ১৩ হাজার ৫০০ টাকা। কনট্রাকচুয়াল ইনস্ট্রাকটরদের বেতন ৭ হাজার থেকে বেড়ে হচ্ছে ১০ হাজার ৫০০ টাকা।

অন্যদিকে পলিটেকনিকের অধ্যক্ষ ও অধ্যাপকদের অবসরের বয়স ৬০ থেকে বাড়িয়ে ৬৫ করারও সিদ্ধান্ত নিয়েছে নবান্ন। উল্লেখ্য, কলেজ-বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের অবসরের বয়স আগেই ৬৫ করা হয়েছে।

শাহি প্রতিশ্রুতি মোকাবিলায় মমতা সরকার ভোকেশনাল শিক্ষকদের বেতন বৃদ্ধির পদক্ষেপ করেছেন বলে মনে করা হচ্ছে। কয়েক দিন আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রাজ্যের এসে বলেছিলেন, বাংলায় ক্ষমতায় এলে বিজেপি সরকার সপ্তম পে কমিশন কার্যকর করবে। সরকারি চাকরিতে মহিলাদের জন্য ৩৩ শতাংশ সংরক্ষণ করা হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: West bengal govt has increased salaries of vocational teachers

Next Story
ভোটের দিন ঘোষণার আগেই রাজ্যে কেন্দ্রীয় বাহিনী, বিতর্কের মধ্যে মুখ খুলল কমিশন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com