বড় খবর

করোনা রুখতে নয়া নির্দেশিকা রাজ্যের, বন্ধ শপিং মল-সিনেমা হল, নিষেধাজ্ঞা জমায়েতে

করোনা বাড়তেই নিয়ন্ত্রণবিধিতে জোর নবান্নের।

manoj malviya is acting director general of West Bengal state police
রাজ্য প্রশাসনের সদর দফতর নবান্ন।

রাজ্যজুড়ে বাড়ছে করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে ফের একবার নিয়ন্ত্রণবিধি জারি করল রাজ্য সরকার। শুক্রবার মধ্যরাত থেকেই লাগু হয়েছে নয়া নির্দেশিকা। সেখানে উল্লেখ, অনির্দিষ্টকালের জন্য ফের বন্ধ হল শপিং মল, সিনেমা হল, বিউটি পার্লার, স্পা, জিম, সুইমিং পুল, স্পোর্টস কমপ্লেক্স। ঝাঁপ বন্ধ রেস্তোঁরাও। নিষিদ্ধ হল রাজনৈতিক, সামাজিক ও ধর্মীয় জমায়েত। পরবর্তী নির্দেশিকার আগে বিয়েবাড়িও বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

বাজার প্রত্যেকদিন খোলা থাকবে সকাল ৭টা থেকে ১০টা ও বিকেলে ৩টে থেকে ৫টা পর্যন্ত। অর্থাৎ এবার থেকে রোজ পাঁচ ঘন্টা করে বাজার-হাট খোলা থাকবে।

তবে, জরুরী পরিষেবা ও সামগ্রীর দোকান খোলা থাকবে। আংশিক লকডাউনের আওতা থেকে বাদ, ওষুধ, মুদিখানার দোকান।

করোনায় দ্বিতীয় ঢেউতে বাংলাজুড়ে সংক্রমণের ঊর্ধ্বগতি অব্যাহত। দৈনিক মৃত্যুর সংখ্যাও বাড়ছে। এই অবস্থায় পশ্চিমবঙ্গ সরকার ফের নীতিগতভাবে লকডাউন লাগুর বিরোধী। তাই নিয়ন্ত্রণবিধি জোরদার করে আপাতত সেমি লকডাউন বলবতের পথে হাঁটল নবান্ন। তবে, এতে মানুষ সচেতন না হলে বা কোভিড চেন না ভাঙলে ফের কী তাহলে লকডাউনের পথেই হাঁটবে রাজ্য সরকার- আপাতত এই প্রশ্নই বড় হয়ে দেখা দিচ্ছে।

আগেই গণনার দিন আগে বা পরে রাজনৈতিক দলগুলোর বিজয় মিছিলে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। নিয়ন্ত্রণবিধি লাগু করেছে রাজ্যও। বিধি ভাঙলে দোষীদের কঠোর শাস্তির মুখে পড়তে হবে বলেও নির্দেশিকায় হুঁশিয়ারির উল্লেখ রয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal govt new guidline to stop corona

Next Story
বেড পেতেই দিন কাবার, করোনার বলি তৃণমূলের বিদায়ী বিধায়ক নির্মল মণ্ডলTMCP attacked in MBB college at tripura accused ABVP
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com