বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রীর, আশা-অঙ্গনওয়াড়ি কর্মীদের এ যেন স্বপ্ন-পূরণ!

এবার আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদেরও জন্যও বিরাট সুযোগ এনে দিচ্ছে রাজ্য সরকার।

West bengal govt will give mobile phone to asha and icds workers
বর্ধমানের সভামঞ্চ থেকে বিরাট ঘোষণা মুখ্যমন্ত্রীর।

এবার আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদেরও জন্যও বিরাট সুযোগ এনে দিচ্ছে রাজ্য সরকার। এবার রাজ্যের কোনায়-কোনায় থাকা আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের হাতে-হাতে ঘুরবে সরকারের দেওয়া মোবাইল ফোন। এই ফোন কিনতে তাঁদের ৮ হাজার টাকা করে দেবে রাজ্য সরকার। সোমবার একথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বর্ধমানে গিয়ে ফের একবার যেন কল্পতরু মুখ্যমন্ত্রী। বাংলার আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের জন্য এবার আরও বড় সুযোগ এনে দিচ্ছে রাজ্য সরকার। আগে থেকেই রাজ্যের একাদশ-দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের ট্যাব কিনতে টাকা দেয় সরকার। প্রযুক্তির সুবিধা যাতে সমাজের সব স্তর পর্যন্ত পৌঁছোয় তার জন্যই অভূতপূর্ব উদ্যোগ নিয়েছেন মুখ্যমন্ত্রী। এছাড়া আরও একাধিক সামাজিক প্রকল্প হাতে নিয়ে প্রশংসা কুড়িয়েছে রাজ্য।

আরও পড়ুন- ‘দুপুরে যত কুৎসা, বিকেলে মোক্ষম জবাব পিসি-ভাইপোকে’, ২১ জুলাইয়ের পাল্টা BJP-রও

রাজ্যের গ্রামীণ এলাকাগুলিতে কাজ করে থাকেন আশাকর্মীরা। অঙ্গনওয়াড়ি কর্মীরাও একইভাবে গ্রামে ঘুরে-ঘুরে সরকারের নানা প্রকল্প সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেন। পোলিওর টিকাকরণ হোক বা কোভিডের ভ্যাকসিন, গ্রামে-গ্রামে বাড়ি-বাড়ি ঘুরে তাঁরাই সাধারণ মানুষকে সরকারি প্রল্পের আওতায় আনেন।

আরও পড়ুন- ইস্তফা মুকুল রায়ের, তোলপাড়ের বছর ঘুরতেই…

তবে সরকারের প্রপকল্পে কাজ করলেও অন্য সরকারি কর্মীদের মতো তাঁরা বাকি সুযোগ সুবিধা পান না। এবার তাঁদের হাতেই মোবাইল ফোন তুলে দিচ্ছে রাজ্য সরকার। এই ফোন কিনতে তাঁদের ৮ হাজার টাকা করে দেওয়া হবে।

আশা-অঙ্গনওয়াড়ি কর্মীদের এই সুবিধা প্রদানের ঘোষণা ছাড়াও এদি ফের একবার কেন্দ্রকে নিশানা করেছেন মুখ্যমন্ত্রী। রাজ্যে চলা নানা প্রকল্পের জন্য কেন্দ্র টাকা আটকে রেখেছে বলে দীর্ঘদিনের অভিযোগ মুখ্যমন্ত্রীর। টাকা আদায়ে প্রয়োজনে দিল্লি যাবেন বলেও এদিন হুঁশিয়ারি দিয়ে রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal govt will give mobile phone to asha and icds workers

Next Story
ইস্তফা মুকুল রায়ের, তোলপাড়ের বছর ঘুরতেই…