বড় খবর

রাজ্যে অতিমারীর রেকর্ড ভাঙল কোভিড! সবচেয়ে ক্ষতিগ্রস্ত কলকাতা

Covid-19 Kolkata: করোনা সংক্রমণ শুরুর সময় থেকে এক দিনে এত জন কখনও আক্রান্ত হওয়ার খবর আসেনি। এদিনের সংক্রমণে ভেঙে গিয়েছে কলকাতার পুরনো সব রেকর্ডও।

coronavirus, covid-19
ফাইল চিত্র

এতদিনের যাবতীয় যা রেকর্ড সব ভেঙে দিল মঙ্গলবারের রাজ্যের করোনা সংক্রমণের হার। এদের মধ্যে সবচেয়ে ক্ষতিগ্রস্ত জেলা কলকাতা। স্বাস্থ্য দফতরের তরফে প্রকাশিত তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৮১৭ জন। মৃত্যুও বেড়েছে। একদিনে মৃত্যু হয়েছে ২০ জনের।

করোনা সংক্রমণ শুরুর সময় থেকে এক দিনে এত জন কখনও আক্রান্ত হওয়ার খবর আসেনি। এদিনের সংক্রমণে ভেঙে গিয়েছে কলকাতার পুরনো সব রেকর্ডও। নতুন করে শহরে আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৭১ জন। এর আগে কখনও কলকাতায় সংক্রমণ হাজারের গণ্ডি পেরোয়নি। উত্তর ২৪ পরগণাতেও সংক্রমণ হয়েছে ১ হাজার ১৩৪।

এদিকে করোনা বৃদ্ধিতে হাসপাতালগুলিতেও বেডের সংকট দেখা দিতে শুরু করেছে। তাই এবার সরকারি হাসপাতালগুলিতে বেড সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। এতদিন সরকারি হাসপাতালগুলিতে করোনার জন্য বেডের সংখ্যা ছিল ৫ হাজার ৬০৪টি। এবার তা ১ হাজার ৮২৪টি বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রাজ্যে বেড়েছে করোনা পরীক্ষার সংখ্যাও। মঙ্গলবার রাজ্যে কোভিড পরীক্ষা হয়েছে ৪২ হাজার ২১৪ জনের।রাজ্যের যে ১০ টি জেলায় নির্বাচন হয়ে গিয়েছে, সেই জেলাগুলিতে করোনা রুখতে একাধিক ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। একই সঙ্গে পয়লা বৈশাখ আড়ম্বরহীন ভাবে করে অনুষ্ঠানে ভিড় কমানোর দিকেও নজর দিতে বলা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal kolkata covid 19 updates record time high coronavirus bulletin 13 april 2021 active cases

Next Story
‘কত হাজার মরলে তবে মানবে তুমি শেষে?’ নির্বাচনী রাজ্যের পরিস্থিতি কতটা উদ্বেগজনক?Covid-19 in India, Corona India, Karnataka Village, Maharsahtra
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com