scorecardresearch

বড় খবর

এবার সেনার জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ, কাকভোরে কলকাতায় ED-র হানা

কলকাতা ও সল্টলেকের মোট চারটি জায়গায় আলাদা-আলাদাভাবে তল্লাশি অভিযানে যান এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসাররা।

এবার সেনার জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ, কাকভোরে কলকাতায় ED-র হানা
কলকাতায় ফের ইডির হানা।

ফের কলকাতায় ইডির অভিযান। শুক্রবার কাকভোরে কলকাতা ও সল্টলেকের মোট চারটি জায়গায় আলাদা-আলাদাভাবে তল্লাশি অভিযানে যান এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসাররা। জানা গিয়েছে, ভারতীয় সেনার দায়ের করা একটি অভিযোগের পরিপ্রেক্ষিতেই শুক্রবার পশ্চিমবঙ্গের পাশাপাশি ঝাড়খণ্ডের বিভিন্ন জায়গায় তল্লাশি অভিযান চালায় ইডি। দুই রাজ্যের মোট ১২টি জায়গায় এদিন হানা দেন ইডির অফিসাররা।

খাস কলকাতায় আবারও ইডির তল্লাশি অভিযান। সূত্র মারফত জানা গিয়েছে, শুক্রবার ভোরে ইডির চারটি টিম সল্টলেকের দুটি জায়গায় তল্লাশি অভিযানে যায়। সল্টলেকে দুই ব্যবসায়ীর বাড়িতে তল্লাশি অভিযানে যায় ইডি। ওই দু’জনের ঝাড়খণ্ডে ব্যবসা রয়েছে বলে জানা গিয়েছে। ঝাড়খণ্ডে ভারতীয় সেনার জমি জবরদখলের অভিযোগ উঠেছে। সেই সূত্রে কোটি-কোটি টাকার দুর্নীতি হয়েছে বলে অভিযোগ।

আরও পড়ুন- ঠান্ডার অনুভূতির মাঝেই নিম্নচাপ-শঙ্কা, কোন কোন জেলায় পড়তে পারে প্রভাব?

সেনার তরফে চলতি বছরের শুরুতে এব্যাপারে অভিযোগ জমা পড়ে। সেই অভিযোগের সূত্র ধরেই তদন্ত শুরু করে ইডি। ঝাড়খণ্ডের পাশাপাশি পশ্চিমবঙ্গেও দুর্নীতির জাল ছড়িয়ে রয়েছে বলে সন্দেহ করে ইডি। সেই সূত্রেই শুক্রবারের এই অভিযান। সল্টলেকের পাশাপাশি এদিন কলকাতার নোনাপুকুর এবং যোধপুর পার্কেও তল্লাশি অভিযানে যায় ইডি।

এদিকে, রাজ্যে কেন্দ্রীয় সংস্থার দ্বারা পরিচালিত একাধিক তদন্ত প্রক্রিয়ার গতি আরও বাড়বে বলেই আশাবাদী বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। এদিন রাজ্যে ইডি ও সিবিআইয়ের তদন্ত সম্পর্কে বিজেপি সাংসদ বলেন, ”জেরা চলছে, তদন্তের গতি প্রকৃতি আরও বাড়বে। অনেক তথ্য পেয়েছে, আরও গ্রেফতার হবে। দীর্ঘ প্রত্রিয়া আছে। তবে আমরা চাই খুব তাড়াতাড়ি এটা হোক। মানুষ খুবই হতাশ।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal kolkata ed raid update