West Bengal news updates today: টেলিপাড়ায় স্বস্তি, দীর্ঘ বকেয়া মেটার ইঙ্গিত

খুব তাড়াতাড়িই নিজেদের বকেয়া টাকা ফেরত পেতে চলেছেন শিল্পীরা।

By: Kolkata  Updated: June 11, 2019, 10:41:50 PM

West Bengal news today updates: 

অবশেষে টেলিপাড়ার পেমেন্ট জট কাটতে চলেছে। ১৭১জন শিল্পীর বকেয়া টাকা পুনরুদ্ধারের জন্য আর্টিস্ট ফোরামের দীর্ঘ লড়াই সফল হয়েছে। দাগ ক্রিয়েটিভ মিডিয়ার প্রযোজক রানা সরকার গতাকাল সন্ধ্যেবেলায় শেষ পর্যন্ত প্রয়োজনীয় এনওসি নথিটি পাঠিয়েছেন। ফোরামের প্রেস বিবৃতিতে জানানো হয়েছে যে দাগ ক্রিয়েটিভ মিডিয়ার কাছে ফোরামের সদস্য ১৭১ জন শিল্পীর বকেয়া পারিশ্রমিক মিটিয়ে দেওয়ার জন্য় চ্য়ানেলগুলির ডিসিএম-এর পক্ষে প্রযোজক রানা সরকারের যে এনওসিটির প্রয়োজন ছিল, তা গতকাল সন্ধ্য়াবেলায় রানা সরকার সংশ্লিষ্ট তিনটি চ্য়ানেলকেই (জি বাংলা, স্টার জলসা ও কালারস বাংলা) সরাসরি পাঠিয়ে দিয়েছেন। এর ফলে চ্য়ানেলের তরফ থেকে শিল্পীদের বকেয়া পারিশ্রমিক সরাসরি মিটিয়ে দেওয়ার ক্ষেত্রে আর কোনও অন্তরায় রইল না।ফোরাম তার বিবৃতিতে আরও জানিয়েছে যে এনওসি পাওয়ার পরে, এবার কত তাড়াতাড়ি কোনও রকম জটিলতা ছাড়াই সদস্যদের হাতে তাদের প্রাপ্য পারিশ্রমিক তুলে দেওয়া যায় তা নিয়ে আর্টিস্টস ফোরামের সঙ্গে সংশ্লিষ্ট তিনটি চ্যানেলের আলোচনা চলছে।

আজ বিদ্যাসাগর কলেজে ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের পূর্ণাবয়ব মূর্তি উন্মোচন করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিদ্যাসাগরের একটি আবক্ষ মূর্তির পাশাপাশি পূর্ণাবয়ব মূর্তিটিও উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। প্রসঙ্গত, অমিত শাহের রোড শোকে কেন্দ্র করে বিদ্যাসাগর কলেজের মূর্তি ভাঙ্গার ঘটনার পরেই তৃণমূল নেত্রী জানিয়েছিলেন সরকারের তরফ থেকে বিদ্যাসাগরের মূর্তি বসাবেন তাঁরা।

অপরদিকে, রোগীমৃত্যুকে কেন্দ্র করে রণক্ষেত্র চেহারা নিল নীলরতন সরকার হাসপাতাল। চিকিৎসার গাফিলতিতে রোগীমৃত্যুকে কেন্দ্র করে মৃতের পরিবারের সঙ্গে জুনিয়র ডাক্তারদের মধ্যে হাতাহাতি বাধে। পরে তা রণক্ষেত্রের আকার ধারণ করে। ঘটনায় এক জুনিয়র চিকিৎসকের মাথা ফেটে যায়। গুরুতর অবস্থায় তাঁকে প্রথমে এনআরএসের আইসিউতে ভর্তি করলেও পরবর্তীতে তাঁকে মল্লিকবাজারের নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়। এদিন সকাল থেকেই হাসপাতালের মূল গেটে তালা লাগিয়ে দিয়ে বিক্ষোভে বসেন জুনিয়র ডাক্তাররা। তাঁরা ঘটনার সময় পুলিশি নিষ্ক্রিয়তা নিয়েও অভিযোগ করেন। এমনকি তাদের তরফ থেকে জানানো হয়, আহত চিকিৎসক সুস্থ না হয়ে ওঠা পর্যন্ত তাঁরা এই বিক্ষোভ চালিয়ে যাবেন। ঘটনায় ব্যাহত হয়েছে চিকিৎসা পরিষেবা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

West bengal kolkata news breaking news latest news live updates vidyasagar statute opening mamata banerjee meeting weather updates

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X