West Bengal news live updates: কাঁচরাপাড়ায় কর্মিসভায় মমতা

West Bengal news live updates today: সভা থেকে কর্মীদের সংগঠিত হওয়ার ডাক দেন তিনি।

By: Kolkata  Jun 14, 2019, 5:07:24 PM

West Bengal news today live updates:  কাঁচরাপাড়ার বীজপুরে কর্মিসভায় এলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কর্মীদের সংগঠিত হওয়ার ডাক দিলেন মুখ্যমন্ত্রী।  অন্যদিকে আজ সিঙ্গুরে শিল্প পুনরুদ্ধারের দাবিতে জনসভা করে বিজেপি। জনসভায় উপস্থিত থাকবেন মুকুল রায় এবং হুগলীর জয়ী বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। উল্লেখ্য, লোকসভা ভোটে জেতার পর আজ প্রথমবার হুগলীর সিঙ্গুরে যান লকেট। উল্লেখ্য, ভোটের প্রচার পর্বে সিঙ্গুরকে আলাদা করে আশ্বাস দিয়েছিলেন হুগলীর এই বিজেপি প্রার্থী। আজ সিঙ্গুরের জমিতে শিল্প পুনরুদ্ধারের দাবীতে জনসভা করবেন লকেট। সঙ্গে থাকবে বিজেপির হেভিওয়েট নেতা মুকুল রায় এবং আরও অনেক বিজেপি নেতা। উল্লেখ্য, যে সিঙ্গুর আন্দোলনকে ঘিরে মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মসনদ দখল করেছিলেন, সেই সিঙ্গুর নিয়েই কিছুদিন আগে বিতর্কের কেন্দ্রে আসেন মুকুল রায়। একটি সাংবাদিক বৈঠকে একদা সিঙ্গুর আন্দোলনের সময় মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গী তথা বর্তমানে বিজেপির নেতা মুকুল রায় বলেন, “বাম আমলে সিঙ্গুর থেকে টাটাদের তাড়িয়ে দেওয়া ঠিক হয়নি”।

তৃণমূল বিজেপির কোন্দলে আবার উত্তপ্ত হল  উত্তর চব্বিশ পরগনা জেলার বসিরহাট মহকুমার হাসনাবাদ। বৃহস্পতিবার রাতে হাসনাবাদ ব্লকের হরিপুরে সরস্বতী দাস নামে এক গৃহবধূকে গুলি করে খুন করল দুষ্কৃতীরা। বিজেপি কর্মীদের অভিযোগ হামলাকারীরা শাসক দল তৃণমূল কংগ্রেসের আশ্রিত দুষ্কৃতি। প্রসঙ্গত, সরস্বতী দাস চলতি লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে অগ্রণী ভূমিকা পালন করেছিলেন। তিনি ছিলেন বসিরহাটে বিজেপির মহিলা মোর্চা দলের নেত্রী। বিজেপির অভিযোগ সেই কারণেই খুন হতে হলো সরস্বতী দাসকে। গৃহবধূর এই মৃত্যু ঘিরে গ্রামে উত্তেজনা ছড়ায়। বিজেপি নেতা সায়ন্তন বসু তৃণমূলের বিরুদ্ধে অভিযোগের আঙ্গুল তোলেন। তিনি বলেন, “কিছুদিন আগেই স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রধানের সঙ্গে বাগবিতন্ডা হয়েছিল সরস্বতীর”। তৃণমূলের তরফ থেকে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে। তবে এই মৃত্যুকে কেন্দ্র করে আজ হাসনাবাদ থানা ঘেরাও করবে বিজেপি। আগামীকাল মেদিনীপুরের বিজেপি প্রার্থী ভারতী ঘোষের নেতৃত্বে বিজেপির প্রতিনিধি দল হাসনাবাদের পরিস্থিতি খতিয়ে দেখতে যাবে।

এদিকে বাগযুদ্ধে গরম বঙ্গ রাজনীতি। মুখ্যমন্ত্রীর কুর্সি থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ দাবি করলেন মুকুল রায়। রাজ্যের সামগ্রিক স্বাস্থ্য ব্যবস্থায় অচলাবস্থার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে দায়ী করলেন অধুনা বিজেপি নেতা মুকুল রায়। তৃণমূল সুপ্রিমোর একদা প্রধান সেনাপতির দাবি, মমতা হিটলারের মতো আচরণ করছেন। মুকুলের কটাক্ষ, “মমতাকে দেশ ও আন্তর্জাতিক পরিস্থিতি সামলাতে হয়। এরওপর নিজের হাতে ১১ টা দফতর রয়েছে। বাংলার মানুষের মঙ্গলের জন্য তাই স্বরাষ্ট্র ও স্বাস্থ্যমন্ত্রক থেকে তাঁর পদত্যাগ করা উচিত”। সবিস্তারে পড়ুন, ‘হিটলার’ মমতার পদত্যাগ করা উচিত: মুকুল রায়

 

Live Blog

West Bengal and Kolkata news today live updates of weather, traffic, train services and airlines কলকাতার সব খবরের লাইভ আপডেট, Follow the live update here:

15:57 (IST)14 Jun 19
বাংলায় কাজ করতে এলে বাংলায় কথা বলুন: মমতা
15:07 (IST)14 Jun 19
কাঁচরাপাড়ায় কর্মিসভায় মমতা

13:54 (IST)14 Jun 19
মমতার কাঁচরাপাড়া সফর ঘিরে পোস্টার বিতর্ক

আজ তৃণমূলের জনসভা করতে কাঁচরাপাড়ার বীজপুরে যাচ্ছেন মমতা। অশান্ত পরিস্থিতি এড়াতে এদিন এলাকায় জোরদার করা হয়েছে নিরাপত্তা। মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। সূত্রের খবর, মুখ্যমন্ত্রীর এই সভাকে কেন্দ্র করে  বিজেপি তাঁদের দলীয় পতাকা দিয়ে মুড়ে রেখেছে গোটা এলাকা। এমনকি "জয় শ্রীরাম" পোস্টারও সাঁটানো হয়েছে এলাকায়। সেই পোস্টারের জবাবে পাল্টা 'জয় হিন্দ' পোস্টার লাগায় তৃণমূল।

13:25 (IST)14 Jun 19
সিঙ্গুরের এই মঞ্চ কৃষকদের মঞ্চঃ লকেট চট্টোপাধ্যায়

লোকসভা ভোটে হুগলি কেন্দ্র থেকেই জয়লাভ করেছিলেন বিজেপি প্রার্থী তথা সাংসদ লকেট চট্টোপাধ্যায়। ভোটের প্রচার পর্বে সিঙ্গুরে এসে তিনি বলেছিলেন, ভোটে জিতলে সিঙ্গুরে শিল্প পুনরুদ্ধারের জন্য লড়াই করবেন। এদিন সিঙ্গুরের জনসভায় এসে প্রথমেই কৃষকদের জমি সংক্রান্ত কাগজপত্র দেখেন তিনি। সিঙ্গুরে জমিহারা কৃষকদের কারখানা তৈরির দাবিকে প্রধানমন্ত্রীর কাছে  জানাবেন, এমন আশ্বাসও দেন তিনি। জনসভার মঞ্চ থেকে লকেট বলেন, 'এই  মঞ্চ কৃষকদের মঞ্চ। বিজেপির নয়। এই আন্দোলন কৃষকদের। বিজেপি তাঁদের পাশে আছে'।  

12:05 (IST)14 Jun 19
আজ সিঙ্গুরে মুকুল, লকেট

লোকসভা ভোটে জেতার পর আজ প্রথমবার হুগলির সিঙ্গুরে যাচ্ছেন লকেট। ভোটের প্রচার পর্বে সিঙ্গুরকে আলাদা করে আশ্বাস দিয়েছিলেন হুগলীর এই বিজেপি প্রার্থী।আজ সিঙ্গুরে শিল্পের দাবিতে জনসভা বিজেপির। জনসভায় উপস্থিত থাকবেন মুকুল রায়ও।  উল্লেখ্য, যে সিঙ্গুর আন্দোলনকে ঘিরে মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের মসনদ দখল করেছিলেন, সেই সিঙ্গুর নিয়েই কিছুদিন আগে বিতর্কের কেন্দ্রে আসেন মুকুল রায়।

11:34 (IST)14 Jun 19
সারদা, রোজভ্যালি মামলা নিয়ে নিজাম প্যালেসে বৈঠক নাগেশ্বর রাওয়ের

আজ নিজাম প্যালেসে বৈঠক সিবিআইয়ের অ্যাডিশনাল দিরেক্টর নাগেশ্বর রাও। চিটফান্ড মামলায় তদন্তের গতিপ্রকৃতি নিয়ে এই বৈঠক বলে মনে করছেন রাজনৈতিক মহলের। সিবিআইয়ের এসপি এবং তদন্তকারী অফিসারদের সঙ্গে বৈঠকে বসবেন তিনি। সারদা, রোজভ্যালি মামলার তদন্ত নিয়ে আলোচনা করবেন তিনি তেমনটাই জানা যাচ্ছে। এমনকি রোজভ্যালি সমসাময়িক আইকোর, এমপিএস মামলা নিয়েও বৈঠকে কথা হতে পারে বলে সূত্রের খবর।

10:52 (IST)14 Jun 19
চার দিন পেরোলেও এখনও বন্ধ এনআরএস, চালু জরুরী পরিষেবা

এনআরএস হাসপাতালে আজ চালু হল জরুরি পরিষেবা। যে সব রোগীদের অবস্থা আশঙ্কাজনক তাঁদেরকে ভর্তি করছেন ডাক্তাররা। তবে এখনও বন্ধ রয়েছে আউটডোর পরিষেবা। অন্যদিকে, এনআরএসে জুনিয়র ডাক্তারদের পাশে দাঁড়িয়ে বিক্ষোভে শামিল হয়েছে কলকাতা-সহ রাজ্যের বেশ কিছু সরকারি হাসপাতাল। এনআরএসের পাশে দাঁড়িয়ে আজ একদিনের কর্মবিরতির ডাক দিয়েছে দিল্লির এইমস। পাশাপাশি এদিন কালো ব্যাজ পড়ে প্রতিবাদ জানাবে আইএমএ। হাসপাতালে ডাক্তারদের কর্মবিরতির জেরে চরম হয়রানির মুখে রোগীরা। বিস্তারিত পড়ুন, এনআরএসে খুলল জরুরি বিভাগ, বন্ধ আউটডোর

10:26 (IST)14 Jun 19
পার্ক সার্কাসে ব্যাহত যান চলাচল
09:37 (IST)14 Jun 19
বসিরহাটে বিজেপির মহিলা মোর্চা দলের নেত্রী খুন

হাসনাবাদ ব্লকের হরিপুরে সরস্বতী দাস নামে এক গৃহবধূকে গুলি করে খুন করল দুষ্কৃতিরা। বিজেপি কর্মীদের অভিযোগ হামলাকারীরা শাসক দল তৃণমূল কংগ্রেসের আশ্রিত দুষ্কৃতি। প্রসঙ্গত, সরস্বতী দাস চলতি লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে অগ্রণী ভূমিকা পালন করেছিলেন। বিজেপির অভিযোগ সেই কারণেই খুন হতে হলো সরস্বতী দাসকে। গৃহবধূর এই মৃত্যু ঘিরে গ্রামে উত্তেজনা ছড়ায়। এই মৃত্যুর প্রতিবাদে আজ হাসনাবাদ থানা ঘেরাও করবে বিজেপি।

09:10 (IST)14 Jun 19
গরম মাথায় নিয়েই কাটবে দিন, জানিয়েছে হাওয়া অফিস

West Bengal news today live updates: রাজ্যে অশান্তি নিরসনের লক্ষ্যে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর ডাকা চার রাজনৈতিক দলের বৈঠক কার্যত ফলপ্রসূ হয় নি। রাজ্য বিজেপির সহসভাপতি জয়প্রকাশ মজুমদার বলেন, “বৈঠকে যৌথ বিবৃতির কথা উঠলে তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানিয়ে দেন, ‘এটা বললে আমার অসুবিধা আছে। নবান্নের চোদ্দ তলার অনুমতি নিতে হবে’।” এদিকে রাজ্যপালের এই বৈঠককে স্বাগত জানিয়েছে কংগ্রেস, সিপিএম ও বিজেপি। বিস্তারিত পড়ুন এই প্রতিবেদনে রাজ্যপালের বৈঠক ব্যর্থ, দাবি বিরোধীদের

সন্দেশখালিতে রাজনৈতিক হিংসায় ৩ জনের মৃত্যু ঘিরে উত্তাল হয়ে উঠেছিল রাজ্য রাজনীতি। সেই উত্তেজনার আবহে নয়া সংযোজন এনআরএসে জুনিয়র ডাক্তার নিগ্রহের ঘটনা। নীলরতন সরকার হাসপাতালে জুনিয়র ডাক্তার নিগ্রহ নিয়ে এই মুহূর্তে তোলপাড় বঙ্গ রাজনীতি। পরশু দিন থেকে কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন হাসপাতালে কার্যত থমকে চিকিৎসা পরিষেবা। যার জেরে চরম হয়রানির শিকার হতে হচ্ছে রোগীদের। আর এ ঘটনায় এখনও নিশ্চুপ রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সন্দেশখালিকাণ্ডের পর মমতা সরকারকে নিশানা করতে এবার এনআরএসকাণ্ডকেই হাতিয়ার করেছে বিরোধীরা। সবিস্তারে পড়ুন সন্দেশখালির পর এনআরএস, বিরোধীদের জোড়া ফলায় মমতা

Web Title:

West bengal kolkata news breaking news latest news live updates weather traffic politics entertainment

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
বিদায় রাজপুত্র
X