West Bengal news updates today: উত্তাল বিধানসভা, কাটমানি-গুলি চালনা ইস্যুতে বাম-কংগ্রেসের ওয়াক আউট

West Bengal news today updates: কাটমানির পাশাপাশি বিরোধী বিধায়কদের দাবি, ভাটপাড়া-কাঁকিনাড়া চত্ত্বরে পুলিশের গুলি চালনা বিষয়েও অবস্থান স্পষ্ট করুন রাজ্যের প্রশাসনিক প্রধান।

By: Kolkata  Jun 25, 2019, 1:07:34 PM

West Bengal news today updates: কাটমানি ইস্যুতে তোলপাড় বিধানসভা। ওয়াক আউট করলেন বাম-কংগ্রেস বিধায়করা। কাটমানির বিষয়ে বিধানসভায় এসে বিবৃতি দিক মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কাটমানির পাশাপাশি বিরোধী বিধায়কদের দাবি, ভাটপাড়া-কাঁকিনাড়া চত্ত্বরে পুলিশের গুলি চালনা বিষয়েও অবস্থান স্পষ্ট করুন রাজ্যের প্রশাসনিক প্রধান। এদিন এই দুই ইস্যুতেই ওয়াক আউট করেছেন বাম কংগ্রেস বিধায়করা। তবে এই দুই ইস্যুতে ওয়াক আউটে অংশ নেয়নি বিজেপি বিধায়করা। জানা যাচ্ছে, বিধানসভার অন্দরে এ বিষয়ে সরব হলেও সভাস্থল ত্যাগ করার পথে হাঁটেনি গেরুয়া শিবির।

উল্লেখ্য, সম্প্রতি দলীয় কর্মীদের (মূলত জনপ্রতিনিধি) কাটমানির বিষয়ে ফের সতর্ক করেছেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নেত্রীর স্পষ্ট নির্দেশ, কাটমানি নেওয়া যাবে না এবং নিয়ে থাকলে তা ফেরত দিতে হবে। এরপরই রাজ্যের বিভিন্ন এলাকায় তৃণমূল জনপ্রতিনিধিদের ঘিরে ব্যবসায়ী ও স্থানীয় মানুষের ক্ষোভ সামনে আসছে। অন্যদিকে, ভাটপাড়া-জগদ্দল-কাঁকিনাড়া জুড়ে গত সপ্তাহের বুধবার থেকে অশান্তি চরমে উঠেছে। বৃহস্পতিবার দুই গোষ্ঠীর সংঘর্ষে মৃত্যু হয় ধরমবীর সাউ এবং রামবাবু সাউ নামে দুই ব্যাক্তির। বিজেপির দাবি, পুলিশের গুলিতেই মৃত্যু হয়েছে এই দু’জনের। যদিও পুলিশ জানিয়েছে শূন্যে গুলি চালনা ছাড়া তাঁরা আর কোনও রকম গুলি ছোঁড়েনি।

এদিকে, বাংলায় একের পর এক হিংসাত্মক ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তোপ দাগলেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়। রাজ্যের রাজনৈতিক হিংসায় ইতি টানতে মমতার সরকার এবার শ্যামাপ্রসাদের আদর্শ অনুসরণ করুক, মন্তব্য কৈলাস বিজবর্গীয়র। বিজয়বর্গীয় বলেন, “বাংলায় রাজনৈতিক উদ্দেশ্য যে ভাবে চরিতার্থ করতে যেভাবে বিজেপি কর্মীদের খুন করা হচ্ছে, তাতে স্পষ্ট, এখানে শ্যামাপ্রসাদের ভাবনা, আদর্শ অনুসরণ করা হয় না। শ্য্যামাপ্রসাদের রাজনীতি দেশকে এক সূত্রে বাঁধত। মমতার রাজনীতি বিভাজনের রাজনীতি”। সবিস্তারে পড়ুন, “হিংসা বন্ধ করতে শ্যামাপ্রসাদের আদর্শ অনুসরণ করুন মমতা”

Live Blog

West Bengal and Kolkata news today updates of weather, traffic, train services and airlines, কলকাতার সব খবরের আপডেট দেখুন, follow the update here:

17:06 (IST)24 Jun 19
কাটমানি নিয়ে কী বললেন সুজন চক্রবর্তী?

14:36 (IST)24 Jun 19
তৃণমূলের রাজ্য সভাপতিকে কালো পতাকা দেখাল বিজেপি

সোমবার কোচবিহার যাওয়ার পথে বিক্ষোভের মুখে পড়লেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী। রাজ্যজুড়ে তৃণমূল কংগ্রেস কর্মীদের উপর হামলার ঘটনায় আক্রান্ত তৃণমূল কর্মীদের সঙ্গে দেখা করতে কোচবিহার উদ্দেশ্যে এদিন সকালে রওনা দিয়েছিলেন তৃণমূলের রাজ্য সভাপতি সুব্রত বক্সী। কিন্তু শীতলকুচি এলাকার রাস্তায় বিজেপি কর্মীদের বিক্ষোভের মুখে পড়েন সুব্রত বক্সী। তাঁর কনভয়ে দেখে পথ আটকে বসে বিজেপি কর্মীরা কালো পতাকা হাতে নিয়ে 'গো ব্যাক' স্লোগান দিতে থাকে। সূত্রের খবর, মন্ত্রী গেলে অশান্ত হয়ে উঠবে গোটা এলাকা এই দাবি নিয়ে তৃণমূলের রাজ্য সভাপতির পথ আটকায় বিজেপি। বিক্ষোভের মুখে পড়ে পথ পরিবর্তন করে সুব্রত বক্সীর কনভয়।

14:24 (IST)24 Jun 19
রাজভবনের সামনে বিক্ষোভ, এসইউসিআই সমর্থকদের আটক

এসইউসিআই সদস্যদের আটক করল পুলিশ। বিহারের মুজফফরপুরে শিশুদের অ্যাকিউট এনসেফালাইটিস সিন্ড্রোমের কারণে মৃত্যু নিয়ে এদিন রাজভবনের সামনে বিক্ষোভ প্রদর্শন করে এসইউসিআই। 

14:04 (IST)24 Jun 19
ভাটপাড়া থেকে উদ্ধার হল ৫০টি তাজা বোমা
12:58 (IST)24 Jun 19
কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস আলিপুর আবহাওয়া দফতরের

12:21 (IST)24 Jun 19
আজ শহরে কোথায় কখন যান চলাচল ব্যাহত হতে পারে
11:53 (IST)24 Jun 19
আজ সিপির অফিস ঘেরাও বিজেপির

ভাটপাড়া-জগদ্দল-কাঁকিনাড়া-সন্দেশখালি সহ একাধিক এলাকায় বিজেপি কর্মী খুনের ঘটনায় পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ এনে আজ জেলায় জেলায় সিপির অফিস ঘেরাও এর ডাক দিল বিজেপি।

10:03 (IST)24 Jun 19
ফের ভাঙ্গন তৃণমূলে, শক্তি বৃদ্ধি বিজেপির

লোকসভা নির্বাচনে তৃণমূল পরাজয়ের পর দল বদলের ধারা অব্যাহত। রাজ্যে প্রথমবার জেলা পরিষদ দখলের পথে বিজেপি। সূত্রের খবর, তৃণমূল নেত্রীর বিশ্বস্ত সৈনিক তথা দক্ষিণ দিনাজপুরের প্রাক্তন জেলা পরিষদের সভাপতি সহ ১৪ জন সদস্য বিজেপিতে যোগ দেওয়ার জন্য দিল্লির পথে রওনা হয়েছে। দক্ষিণ দিনাজপুরে লোকসভা কেন্দ্রগুলিতে আশানুরূপ ফল না মেলায় জেলা পরিষদের সভাপতি বিপ্লব মিত্রকে অপসারিত করে একদা তৃণমূলের সাংসদ অর্পিতা ঘোষকে দক্ষিণ দিনাজপুরের সভাপতি করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরেই প্রাক্তন জেলা পরিষদের সভাপতি বিজেপিতে যোগদানের সিদ্ধান্ত নেন বলে জানা গিয়েছে। সূত্রের খবর জেলা পরিষদের সভাপতি তৃণমূল সুপ্রিমোর এই সিদ্ধান্তে অত্যন্ত অখুশি ছিলেন। জেলায় বসবসাকারী নন এমন কাউকে কেন জেলা পরিষদের সর্বোচ্চ স্তরে বসানো হল তা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। যদিও এই বিষয়ে প্রাক্তন জেলা সভাপতির কোনও মন্তব্য পাওয়া যায়নি। তবে দক্ষিণ দিনাজপুরের নব নিযুক্ত জেলা সভাপতি অর্পিতা ঘোষ জানান কিছু ব্যাক্তির দলত্যাগের সম্ভাবনা থাকলেও জেলা পরিষদে ক্ষমতা বজায় রাখবে ঘাসফুল শিবির।

West Bengal news today ফেসবুক লাইভে ফের স্বমহিমায় মদন মিত্র। শনিবার রাতে প্রায় ৫০ মিনিটের ফেসবুকে লাইভে তাঁর তোপের মুখে পড়লেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। কখনও ২০১৬ সালের নির্বাচনে পরাজয়ের জন্য তিনি দায়ি করলেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে, কখনও সাম্প্রতিক কাটমানি বিতর্ক নিয়ে ছুঁড়ে দিলেন কটাক্ষ। কখনও আবার স্পষ্ট অভিযোগ, “নন্দীগ্রামে বেচে আমরা অনেকেই অনেক কিছু হয়েছি।” সবিস্তারে পড়ুন, সামনে সব রাস্তাই এখন খোলা, বলছেন মদন মিত্র

Web Title:

West bengal kolkata news latest news breaking news ex zilla parishad chief likely to quit trinamool mamata banerjee bjp politics entertainment weather traffic

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
BIG NEWS
X