scorecardresearch

বড় খবর

মহাকরণে চলল গুলি-করোনা আক্রান্ত লকেট-মমতার হুঁশিয়ারিতে রাজপথে বেসরকারি বাস-ধর্ষণে অভিযুক্ত কলকাতার বিজেপি নেতা-কলকাতা মেডিক্য়ালে বিক্ষোভ

West Bengal, Kolkata Today Latest News Update: বাংলায় দিনভর কী ঘটল? যে খবর একেবারেই মিস করা যাবে না। বাংলার সব বড় খবর এই প্রতিবেদনে।

মহাকরণে চলল গুলি-করোনা আক্রান্ত লকেট-মমতার হুঁশিয়ারিতে রাজপথে বেসরকারি বাস-ধর্ষণে অভিযুক্ত কলকাতার বিজেপি নেতা-কলকাতা মেডিক্য়ালে বিক্ষোভ
একনজরে বাংলার খবর।

মহাকরণে চলল গুলি। এদিকে, করোনায় আক্রান্ত হলেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্য়ায়। অন্য়দিকে, মুখ্য়মন্ত্রী মমতার হুঁশিয়ারিতে শেষ পর্যন্ত শহরের পথে স্বাভাবিক হল বেসরকারি বাস পরিষেবা। আবার, বিজেপি জেলা সভাপতির বিরুদ্ধে দায়ের করা হল ধর্ষণের অভিযোগ। শুক্রবার সকাল থেকে মেডিকেল কলেজের জরুরি বিভাগের সামনে অবস্থানে বসেছেন জুনিয়র ডাক্তাররা। বাংলার এমনই সব খবর পড়ে নিন এক এক করে…

রাইটার্সে চলল গুলি, নিহত কনস্টেবল

Writers' Buildings, রাইটার্স বিল্ডিং
রাইটার্স বিল্ডিং।

মহাকরণে চলল গুলি। গুলির শব্দে হকচকিয়ে যান রাইটার্স বিল্ডিংয়ের কর্মী- আধিকারিকরা। শুক্রবার নিজের রাইফেলের গুলিতে মৃত্যু হল এক কনস্টেবলের। ঘটনাটি ঘটেছে মহাকরণের ৬ নম্বর গেটে।

* জানা যাচ্ছে, ওই কনস্টেবল ৬ নম্বর গেটে কর্তব্যরত ছিলেন। তাঁর বন্দুক থেকে বেরিয়ে যাওয়া গুলি মুখের নিচ থেকে লেগে মাথার দিক থেকে বেরিয়ে যায়। ঘটনাস্থলেই প্রাণ হারায় ওই কনস্টেবল।

* মৃতের নাম বিশ্বজিৎ কারক, বয়স ৩৪।

* অসাবধানতাবসত এই গুলি চলল না নিজেই আত্মঘাতী হয়েছে ওই কনস্টেবল তা নিয়ে তদন্ত শুরু করেছে কলকাতা পুলিশ।

* ওই কনস্টেবলের বাড়ি পশ্চিম মেদিনীপুরে। লেকটাউনে থাকতেন তিনি। ঘটনাস্থলে যান লালবাজারের উচ্চপদস্থ আধিকারিকরা। খতিয়ে দেখা হচ্ছে আদৌ তিনি মানসিক ভারসাম্যহীন ছিলেন কিনা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

বাংলার অন্য়ান্য় গুরুত্বপূর্ণ খবর পড়ুন নীচে

করোনায় আক্রান্ত বিজেপি সাংসদ লকেট

ocket chatterjee, লকেট চট্টোপাধ্য়ায়
ছবি: ফেসবুক।

করোনা আক্রান্ত হলেন বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্য়ায়। করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে বলে নিজেই টুইটারে জানিয়েছেন হুগলির বিজেপি সাংসদ। টুইটারে বিজেপি সাংসদ লিখেছেন, ”হাল্কা জ্বর রয়েছে। গত ১ এক সপ্তাহ ধরে সেল্ফ আইসোলেশনে রয়েছি”।


* টুইটারে লকেট আরও লিখেছেন, তিনি কেমন আছেন, সে ব্য়াপারে তিনি জানাতে থাকবেন।

* টুইটের শেষ অংশে লকেট লিখেছেন, ‘অল ইজ ওয়েল’।

* উল্লেখ্য়, বঙ্গ রাজনীতিতে বিজেপির অন্য়তম প্রধান মুখ হয়ে উঠেছেন লকেট। বিভিন্ন ইস্য়ুতে প্রায়শই শাসকদলের বিরুদ্ধে গর্জে ওঠেন লকেট। অভিনয় থেকে রাজনীতিতে পা দিয়ে ক্রমেই সক্রিয় হয়ে উঠেছেন বিজেপি সাংসদ।

* এর আগে, রাজ্য়ে করোনায় আক্রান্ত হয়েছেন বেশ কয়েকজন রাজনীতিক। কিছুদিন আগে, করোনায় আক্রান্ত হয়ে মৃত্য়ু হয়েছে ফলতার তৃণমূল বিধায়ক তমোনাশ ঘোষের। করোনায় আক্রান্ত হয়েছিলেন রাজ্য়ের মন্ত্রী সুজিত বসু।

বাংলার অন্য়ান্য় গুরুত্বপূর্ণ খবর পড়ুন নীচে

মমতার ‘তিন দিন’ সময়ের হুঁশিয়ারিতে স্বাভাবিক বেসরকারি বাস পরিষেবা

‘তিন দিন দেখব, বাস না নামালে সরকারই চালাবে বেসরকারি বাস’, মমতার বন্দ্যোপাধ্যায়ের এই ‘আল্টিমেটাম’-এর সময়সীমা শেষ হওয়ার আগেই শহরের পথে স্বাভাবিক হল বেসরকারি বাস পরিষেবা।

* পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারি বলেন, “সরকারি প্রায় ১৮০০ বাস নেমেছে আর বেসরকারি বাস নেমেছে ৩৮০০টি। এখন বাস অপেক্ষাকৃত বেশি পাওয়া যাবে। যাত্রীদের ভোগান্তির মধ্যে পড়তে হবে না।”

* পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধির জন্য বাস ভাড়া বৃদ্ধির দাবি জানায় বেসরকারি বাস সংগঠনগুলি। যদিও এই দাবি মানতে নারাজ মুখ্যমন্ত্রী।

* এর আগে আগামী তিন মাস বাস পিছু ১৫ হাজার টাকা সরকারি ভর্তুকি ঘোষণা করেন তিনি।

* বাস মালিকরা নিজেদের সিদ্ধান্তে অনড় থাকায় বাধ্য হয়েই কঠোর ঘোষণা করেন মমতা। সেই হুঁশিয়ারির পরই বৃহস্পতিবার থেকেই ৫০ শতাংশের বেশি বেসরকারি বাস নামে রাস্তায়।

বাংলার অন্য়ান্য় গুরুত্বপূর্ণ খবর পড়ুন নীচে

বিজেপি জেলা সভাপতির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

ভয়ঙ্কর অভিযোগ উঠল বিজেপির এই নেতার বিরুদ্ধে

সহবাস এবং প্রতারণা! বিজেপি সভাপতির বিরুদ্ধে দায়ের করা হল ধর্ষণের অভিযোগ। পদ্মশিবিরেরই প্রাক্তন মহিলা কর্মী হরিদেবপুর থানায় অভিযোগ এনেছেন দক্ষিণ কলকাতার বিজেপি সভাপতি সোমনাথ বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে।

ঠিক কী অভিযোগ?

বিজেপির টিচার্স সেলের সদস্যা অভিযোগ করেন ২০১৫ থেকে ২০১৯ পর্যন্ত সোমনাথ বন্দ্যোপাধ্যায় তাঁর উপর শারীরিক নির্যাতন চালাতেন। সেই সঙ্গে আর্থিক প্রতারণা এবং হুমকি দেওয়ার অভিযোগ দায়ের করা হয়েছে। মহিলার অভিযোগ, তাঁর বিজেপি ত্যাগ করার নেপথ্যে এই সভাপতির হাত রয়েছে।

দক্ষিণ কলকাতার হরিদেবপুর থানায় ওই বিজেপি নেতার বিরুদ্ধে দায়ের করা হয়েছে লিখিত অভিযোগ। এরপরই হরিদেবপুর থানার পুলিশ বিষয়টির তদন্ত শুরু করেছে। তবে এই অভিযোগকে নেতৃত্ব গুরুত্ব দিচ্ছে না দলের শীর্ষ নেতৃত্ব। তাঁদের বক্তব্য, সামনে নির্বাচন তাই বিজেপিকে সমস্যায় ফেলার জন্যই এই ধরনের অভিযোগ করা হচ্ছে। দলের কাছে যেহেতু কোনও অভিযোগ আসেনি তাই দলের তরফে তদন্ত করার প্রশ্নও নেই।

বাংলার অন্য়ান্য় গুরুত্বপূর্ণ খবর পড়ুন নীচে

মেডিক্য়াল কলেজে জুনিয়র ডাক্তারদের বিক্ষোভ

medical college
মেডিক্য়াল কলেজে বিক্ষোভ।

করোনা আক্রান্তদের পাশাপাশি চিকিৎসা করতে হবে অন্যান্য রোগীদেরও, এমনই দাবিতে বেশ কয়েকদিন ধরে মেডিকেল কলেজ হাসপাতাল চত্বরে বিভিন্ন সময় অবস্থানে বসেছেন জুনিয়র ডাক্তাররা। বৃহস্পতিবার মধ্যরাত থেকেই প্রতিবাদের রূপ বদলাতে থাকে। জানা যাচ্ছে, শুক্রবার স্বাস্থ্য দফতরের আধিকারিকরা হাসপাতালে এসে পৌঁছালে তাঁদেরকে ঘেরাও করেন জুনিয়ার ডাক্তাররা। দাবি না মানলে বড়সড় আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

*প্ল্যাকার্ড হাতে এদিন আন্দোলনকারীদের বক্তব্য, শুধুমাত্র করোনা চিকিৎসা কেন হবে?

*হঠাৎ করে মেডিকেল কলেজ হাসপাতালকে কোভিড হাসপাতালে পরিণত করার পর, সমস্যার মুখে পড়েছেন চিকিৎসাধীন অন্য়ান্য় রোগীরা। দিনের-পর-দিন বহু অসুস্থ মানুষ এসে ফিরে যাচ্ছেন।

*মাত্র দুটি বিল্ডিং-এ কোভিড আক্রান্তদের চিকিৎসা করা হচ্ছে। বাকি থাকা বিল্ডিংয়ে রয়েছে পর্যাপ্ত পরিকাঠামো। তাহলে কেন অন্যান্য রোগীদের চিকিৎসা করা হবে না? এই দাবিতেই শুক্রবার সকাল থেকে মেডিকেল কলেজের জরুরি বিভাগের সামনে অবস্থানে বসেছেন জুনিয়র ডাক্তাররা।

*উল্লেখ্য়, সাগর দত্ত হাসপাতালেও একই দাবিতে বিক্ষোভ প্রদর্শন চলেছিল।

বাংলার অন্য়ান্য় গুরুত্বপূর্ণ খবর পড়ুন নীচে

বৃষ্টি ফিরছে দক্ষিণে, উত্তরে ভারী বর্ষণের পূর্বাভাস

weather, ঝড়-বৃষ্টির পূর্বাভাস, ঝোড়ো হাওয়া, দমকা হাওয়া, আবহাওয়ার খবর, বৃষ্টির পূর্বাভাস, ঝড়-বৃষ্টির পূর্বাভাস, weather news, weather updates, rain, storm, rain forecast, weather latest update, কলকাতায় বৃষ্টি, পশ্চিমবঙ্গের আবহাওয়া, kolkata rain, kolkata weather updates, ammphan, আমফান, আম্পান, আম্ফান, আমপান, উমপুন, উমফুন, উম্পুন
ফাইল ছবি

গরমে ঘামছে দক্ষিণবঙ্গ। বর্ষার বৃষ্টি আবারও উধাও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। মাঝেমধ্য়ে কালো মেঘের আনাগোনা দেখা গেলেও বৃষ্টির দেখা মিলছে না সেভাবে। তবে, আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, আগামী কয়েকদিনে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে হাওয়া অফিস।

*আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা যাচ্ছে, আগামী কয়েকদিনে হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদ, নদিয়া, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রামে বৃষ্টি হতে পারে। তবে দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরের কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে।

*অন্য়দিকে, উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দফতর। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার, মালদা, দুই দিনাজপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। (বিস্তারিত পড়ুন- বৃষ্টি ফিরছে দক্ষিণে, উত্তরে ভারী বর্ষণের পূর্বাভাস)

বাংলার সব গুরুত্বপূর্ণ খবর পড়ুন এই প্রতিবেদনে

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal kolkata today latest news update 03 june 2020 bjp leader tmc cm mamata banerjee dilip ghosh kolkata police politics