বড় খবর

তৃণমূলের বিরুদ্ধেই দুর্নীতির অভিযোগ দলের প্রাক্তন মন্ত্রীর-করোনায় মৃত্যু হুগলির ডেপুটি ম্যাজিস্ট্রেটের-মঙ্গলবার উত্তরবঙ্গ বনধ-বাংলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস

West Bengal, Kolkata Today Latest News Update: আজ বাংলার গুরুত্বপূর্ণ খবরগুলি পড়ুন এক এক করে…

তৃণমূলের বিরুদ্ধেই দুর্নীতির অভিযোগ তৃণমূলের প্রাক্তন মন্ত্রীর। এদিকে, করোনায় মৃত্যু হুগলির ডেপুটি ম্যাজিস্ট্রেট দেবদত্তা রায়। অন্যদিকে পদ্মশিবিরের বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের ‘রহস্য’ মৃত্যুর প্রতিবাদে মঙ্গলবার ১২ ঘন্টার উত্তরবঙ্গ বনধের ডাক দিল রাজ্য বিজেপি। আবারও বাংলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস। এদিকে, উত্তর দিনাজপুরের হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের ঝুলন্ত দেহ উদ্ধার হল সোমবার সকালে। আজ বাংলার গুরুত্বপূর্ণ খবরগুলি পড়ুন এক এক করে…

তৃণমূলের বিরুদ্ধেই দুর্নীতির অভিযোগ তৃণমূলের প্রাক্তন মন্ত্রীর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

পঞ্চায়েতের কোটি কোটি টাকা দুর্নীতির বিরুদ্ধে প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেতা কৃষ্ণেন্দু নারায়ন চৌধুরী এবার স্থানীয় তৃণমূলের পঞ্চায়েত প্রধান ও এক পঞ্চায়েত সমিতির সদস্যের বিরুদ্ধে সরাসরি আর্থিক দুর্নীতির অভিযোগ আনলেন।

* ইংরেজবাজারের তিন বারের বিধায়ক, রাজ্যের প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু চৌধুরী এদিন ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে বলেন, “যুদপুর ২ নং গ্রামপঞ্চায়েতের প্রধান ও পঞ্চায়েত সমিতির সদস্য আঞ্জুর রহমান জিরো ব্যালেন্স অ্যাকাউন্টের নাম করে কোটি টাকা হাতিয়ে নিয়েছেন।”

* তৃণমূল পরিচালিত পঞ্চায়েতের সদস্যের বিরুদ্ধে মমতা মন্ত্রীসভার প্রাক্তনীর এমন অভিযোগে রীতিমত শোরগোল পড়ে গিয়েছে রাজ্য-রাজনীতিতে।

* তৃণমূলের এই প্রাক্তন মন্ত্রীর অভিযোগ, কেন্দ্রীয় সরকারের গরীব মানুষকে দেওয়া জনধন অ্যাকাউন্টের ৫০০ টাকা এবং আদিবাসীদের ভাতাও হাতিয়ে নেওয়া হয়েছে।

রাজ্যের অন্যান্য গুরুত্বপূর্ণ খবরগুলি পড়ুন নীচে,

করোনায় অকালপ্রয়াণ হুগলির ডেপুটি ম্যাজিস্ট্রেট দেবদত্তা রায়ের

ফাইল চিত্র

রাজ্যে ফেরা পরিযায়ীদের নিজভূমে ফেরাতে লড়াই চালিয়ে যাচ্ছিলেন হুগলিতে ডেপুটি ম্যাজিস্ট্রেট হিসাবে কর্মরত দেবদত্তা রায়। কিন্তু বাঁধ সাধল করোনা। অকালেই জীবনের লড়াই থামল ২০১১ ডাব্লুবিসিএস এক্সিকিউটিভ ব্যাচের এই অফিসারের। করোনার উপসর্গ দেখা পর রিপোর্ট পজিটিভ আসতেই রবিবার তাঁকে শ্রমজীবী হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সোমবার সকালেই তাঁর মৃত্যু হয়।

* এই আধিকারিকের চার বছরের এক সন্তানও রয়েছে। বেশ কিছু দিন থেকেই তিনি ছুটিতে ছিলেন।
* দেবদত্তা রায়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

* রাজ্যে করোনার প্রকোপ ক্রমশ বাড়ছে। রোজ বাড়ছে আক্রান্তের সংখ্যাও। বাড়ছে মৃত্যুও। এরই মধ্যে আমলা, পুলিশ থেকে চিকিতসক, স্বাস্থ্য কর্মীরা আক্রান্ত হয়ে পড়ছেন করোনায়।

রাজ্যের অন্যান্য গুরুত্বপূর্ণ খবরগুলি পড়ুন নীচে,

বিজেপি বিধায়কের মৃত্যুতে মঙ্গলবার ১২ ঘন্টার উত্তরবঙ্গ বনধ

পদ্মশিবিরের বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের ‘রহস্য’ মৃত্যুর প্রতিবাদে মঙ্গলবার ১২ ঘন্টার উত্তরবঙ্গ বনধের ডাক দিল রাজ্য বিজেপি। বিজেপির তরফে জানান হয়েছে ফরাক্কা থেকে কোচবিহার পর্যন্ত এই বনধ পালন হবে।

* উত্তর দিনাজপুরের হেমতাবাদের বিজেপি বিধায়কের মৃত্যুর বিষয়ে সঠিক তদন্তের দাবি জানিয়ে সোমবার রাজ্যপাল জগদীপ ধনকড়ের কাছে একটি ডেপুটেশনও জমা দেয় পদ্মশিবির।

* সোমবার বাড়ি থেকে কিছুটা দূরে বাজারে রাস্তার ধারে অবস্থিত একটি চায়ের দোকানে মধ্যে ঝুলন্ত অবস্থায় বিধায়কের দেহ মেলে। বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়র দাবি করেন যে দেবেন্দ্রনাথ রায়কে খুন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে।

* বিজেপি করার অপরাধেই বিধায়কের এই পরিণতি। টুইটে এমনটাই দাবি করেছে রাজ্য বিজেপি।

* বিধায়ক মৃত্যুর সঠিক তদন্তের দাবিতে মঙ্গলবার উত্তরবঙ্গ জুড়ে ১২ ঘণ্টার বনধের পাশাপাশি, বুধবার রাজ্যের থানাগুলিতে বিক্ষোভ, দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর দ্বারস্থ হওয়া-সহ একগুচ্ছ কর্মসূচি ঘোষণা করেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

রাজ্যের অন্যান্য গুরুত্বপূর্ণ খবরগুলি পড়ুন নীচে,

বাংলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস

weather kolkata
ছবি- পল্লবী দে

ভরা বর্ষায় উত্তরবঙ্গে প্রবল বৃষ্টি হলেও, দক্ষিণবঙ্গে সেভাবে বৃষ্টির দাপট চোখে পড়ছিল না। কিন্তু রবিবার সন্ধের পর যেভাবে মুষলধারায় বৃষ্টিতে ভিজল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলা, তাতে আবারও চেনা ছন্দে ধরা দিল বর্ষা। সোমবার সকাল থেকে আকাশের মুখভার।

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, আজও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বজ্রবিদ্য়ুৎ-সহ বৃষ্টি হতে পারে। অন্য়দিকে, উত্তরের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। জানা গিয়েছে, আগামী কয়েকদিনে কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, বীরভূম ও মুর্শিদাবাদ, নদিয়া, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রামে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

রাজ্যের অন্যান্য গুরুত্বপূর্ণ খবরগুলি পড়ুন নীচে,

বাংলায় বিজেপি বিধায়কের রহস্য মৃত্যু

প্রতীকী ছবি

উত্তর দিনাজপুরের হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের ঝুলন্ত দেহ উদ্ধার হল সোমবার সকালে।বাড়ি থেকে কিছুটা দূরে বাজারে রাস্তার ধারে অবস্থিত একটি চায়ের দোকানে মধ্যে ঝুলন্ত অবস্থায় বিধায়কের দেহ মেলে।

* রাজ্যের শাসক দলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ করেছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

* তাঁর কথায়, ‘রাজ্যের বিজেপি বিধায়কদের কোনও নিরাপত্তারক্ষী নেই। এই ঘটনার পিছনে শাসক দলের স্থানীয় নেতাদের হাত থাকতে পারে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে দিয়ে পূর্ণাঙ্গ তদন্ত করা হোক।’

*বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা টুইটে লিখেছেন, ‘হেমতাবাদের বিধায়ক খুনের ঘটনা মমতা সরকারের গুণ্ডারাজ ও আইন-শৃঙ্খলা অবণতির ছবি তুলে ধরছে। রাজ্যবাসী এই ধরনের বিষয়কে ক্ষমা করবেন না।’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal kolkata today latest news update 13 june 2020 bjp mla murder tmc mamata banerjee corona deputy magistrate weather politics

Next Story
আজও বাংলায় বজ্রবিদ্য়ুৎ-সহ বৃষ্টির পূর্বাভাসweather, ঝড়-বৃষ্টির পূর্বাভাস, ঝোড়ো হাওয়া, কালবৈশাখী, কলকাতায় বৃষ্টি, ঝড়-বৃষ্টি, দমকা হাওয়া, আবহাওয়ার খবর, বৃষ্টির পূর্বাভাস, ঝড়-বৃষ্টির পূর্বাভাস, weather news, weather updates, rain, storm, rain forecast, weather latest update, কলকাতায় বৃষ্টি, পশ্চিমবঙ্গের আবহাওয়া, kolkata rain, kolkata weather updates
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com