বড় খবর

বিজেপির বিরুদ্ধে ফের ত্রাণ দুর্নীতির অভিযোগ-নন্দীগ্রামে সাসপেন্ড ২৫ তৃণমূল নেতা-‘ভাড়া বেঁধে দেওয়া হোক অ্যাপ ক্যাবের’-করোনায় কপালে ভাঁজ ফেলছে জেলা-ত্রাণ দুর্নীতির প্রতিবাদে গাইঘাটায় বিক্ষোভ তৃণমূলের

West Bengal, Kolkata Today Latest News Update: আজ রাজ্যের গুরুত্বপুর্ণ খবরগুলি পড়ুন এক এক করে…

বাংলার সেরা খবরগুলি পড়ুন এই প্রতিবেদনে

কলকাতার সঙ্গে পাল্লা দিয়ে জেলাগুলিতেও বাড়ছে করোনার সংক্রমণ। অন্যদিকে, আমফান ত্রাণের দুর্নীতি নিয়ে বিজেপির বিরুদ্ধে রাজ্য জুড়ে হইচই। এদিকে, ক্যাবের ভাড়া বেঁধে দেওয়ার দাবি নিয়ে ডেপুটেশন জমা দিল ওয়েস্ট বেঙ্গল অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ড। এছাড়া, সোমবার উত্তর ২৪ পরগনার বাগদার কনিয়াড়া গ্রামপঞ্চায়েতে বিজেপির বিরুদ্ধে আমফানের ক্ষতিপূরণ নিয়ে দুর্নীতির অভিযোগ তোলে তৃণমূল কংগ্রেস। আজ বাংলার গুরুত্বপূর্ণ খবরগুলি পড়ুন এক এক করে…

বিজেপির বিরুদ্ধে ত্রাণ দুর্নীতির অভিযোগ, গাইঘাটায় বিক্ষোভ তৃণমূলের

tmc
ফাইল ছবি।

বাগদার পর গাইঘাটা। সোমবার উত্তর ২৪ পরগনার বাগদার কনিয়াড়া গ্রামপঞ্চায়েত আমফানের ক্ষতিপূরণ নিয়ে বিজেপির দুর্নীতির বিরুদ্ধে অভিযোগ তোলে তৃণমূল কংগ্রেস। মঙ্গলবার গাইঘাটায় বিজেপি শাসিত গ্রামপঞ্চায়েতের বিরুদ্ধে বিক্ষোভ দেখায় তৃণমূল কংগ্রেস। এই আন্দোলনকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে ব্যাপক ইটবৃষ্টি চলে। আমফানের ত্রাণ নিয়ে ধর্মপুর পঞ্চায়েতের বিরুদ্ধে দুর্নীতি ও স্বজন পোষণের অভিযোগ তোলে তৃণমূল।

তবে, আমফানের ত্রাণ দুর্নীতির অভিযোগে তৃণমূলের দিকেই অভিযোগের আঙুল তুলেছে বিজেপি। এর আগেও উত্তর ২৪ পরগনায় পর পর দুদিন বিজেপি শাসিত পঞ্চায়েতের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে বিক্ষোভ দেখাল তৃণমূল।

সোমবার বাগদার কনিয়াড়া গ্রাম পঞ্চায়েতে ঝাঁটা, জুতো নিয়ে বিক্ষোভ দেখায় তৃণমূল কংগ্রেস। এদিন ধর্মপুর গ্রামপঞ্চায়েতে বিক্ষোভের সময় গেট ভাঙে ভিতের ঢোকার চেষ্টা করা হয়। এখানেও ক্ষতিপূরণের তালিকায় গড়মিল রয়েছে বলে অভিযোগ তৃণমূলের। পরিস্থিতি সামলাতে রীতিমতো ঘাম ছুটে যায় গাইঘাটার পুলিশের। বিজেপির পাল্টা অভিযোগ, আমফানের ক্ষতিপূরণের তালিকা তৈরির কমিটিতে তৃণমূলের দুই সদস্য ছিল। মিথ্যে  অভিযোগ করছে তৃণমূল।

রাজ্যের অন্যান্য গুরুত্বপূর্ণ খবরগুলি পড়তে থাকুন নীচে,

ত্রাণ দুর্নীতিতে নন্দীগ্রামে সাসপেন্ড ২৫ তৃণমূল নেতা

mamata banerjee
মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র

আমফান ত্রাণের দুর্নীতি নিয়ে রাজ্য জুড়ে হইচই। সম্প্রতি আমফানের ক্ষতিপূরণ দেওয়া নিয়ে দুর্নীতির অভিযোগে পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে ২০০ জনকে শোকজ করেছিল তৃণমূল কংগ্রেস। শোকজের জবাব দেওয়ার শেষ দিন ছিল সোমবার অর্থাৎ ৬ জুলাই।

এরই মধ্যে বেশ কয়েকজন আমফানের ক্ষতিপূরণের টাকা ফেরতও দিয়ে দেয়। দলের জেলা সভাপতি তথা সাংসদ শিশির অধিকারী আগেই জানিয়েছিলেন তৃণমূল সুপ্রিমোর অনুমতি নিয়েই দলের কয়েকজন নেতা-নেত্রীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার বৈঠকে বসে নন্দীগ্রাম ব্লক তৃণমূল কংগ্রেস। সেখানেই কেন্দেমারি-জালপাই পঞ্চায়েত প্রধান মনসুরা বেগমের পদত্যাগ দলীয়ভাবে গৃহীত হয় এবং বিডিও অফিসে তাঁকে পদত্যাগপত্র জমা দিতে বলা হয় দলের তরফে। ওই প্রধানের পাশাপাশি ২ অঞ্চল সভাপতি-সহ মোট ২৫ জন নেতা-কর্মীকেও দল থেকে সাসপেন্ড করা হয়েছে। ভেকুটিয়া পঞ্চায়েত এলাকার ১২ জনকে সাসপেন্ড করেছে দল। তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, শুধু নন্দীগ্রামে কড়া ব্যবস্থা নিয়েই থেমে থাকবে না দল। জেলার অন্যত্র যেসব জায়গায় দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ উঠেছে সেখানেও তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

রাজ্যের অন্যান্য গুরুত্বপূর্ণ খবরগুলি পড়তে থাকুন নীচে,

করোনা সংক্রমণে চিন্তা বাড়াচ্ছে জেলা, কলকাতার বাইরে এবার বিশেষ নজর


কলকাতার সঙ্গে পাল্লা দিয়ে জেলাগুলিতেও বাড়ছে করোনার সংক্রমণ। তাই জেলাস্তরে করোনা রুখতে বিশেষ ব্যবস্থা নিচ্ছে কয়েকটি জেলা প্রশাসন। সূত্রের খবর, উত্তর ২৪ পরগনা জেলার শহরাঞ্চলে আগামী ১৪ দিনের জন্য লকডাউন কঠোর করার প্রস্তাব দিয়েছে নবান্নে। এছাড়া, বুধবার থেকে মালদার তিন থানা ইংরেজবাজার, কালিয়াচক ও ওল্ড মালদায় ৭ দিনের জন্য শুরু হবে লকডাউন।

অন্যদিকে, আগামী সাত দিন লকডাউন পরিস্থিতি থাকবে উত্তর দিনাজপুরে ডালখোলাতে। এদিকে, করোনা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসনও। প্রশাসনগুলি নবান্নের কাছে প্রস্তাব রেখেছে জরুরি প্রয়োজন ছাড়া পরিবহণ ব্যবস্থা বন্ধ রাখতে। অটো, টোটো, বাস বন্ধ রাখার কথা বলা হয়েছে। ধর্মীয় স্থান, উড়ান বন্ধের প্রস্তাবও রাখা হয়েছে।

এদিকে কলকাতায় বাড়ল কনটেনমেন্ট জোনের সংখ্যা। সূত্রের খবর, ১৭ থেকে এই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬-এ। ফের বেশ কিছু জায়গা ঘেরা হয়েছে। কলকাতা পুরসভার প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান ফিরহাদ হাকিম বলেন, অনেক ক্ষেত্রে কনটেনমেন্ট জোন মানা হচ্ছে না। লোক সেই জোন পেরিয়ে আসছে। পুলিশের সঙ্গে তা নিয়ে কথা বলা হচ্ছে। সূত্রের খবর, করোনা আক্রান্ত হয়ে সোমবার হাওড়া পুলিশ কমিশনারেটের এক আধিকারিকের মৃত্যু হয়েছে।
রাজ্যের অন্যান্য গুরুত্বপূর্ণ খবরগুলি পড়তে থাকুন নীচে,

‘ভাড়া বেঁধে দেওয়া হোক’ ওলা-উবেরের বিরুদ্ধে ডেপুটেশন ক্যাব গিল্ডের

জ্বালানির ভাড়া বৃদ্ধি না করে বেসরকারি বাস পরিষেবা পুনরায় স্বাভাবিক করতে স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের হুঁশিয়ারি দেন। এরপরই সুর নরম রেখে পথে নামে বেসরকারি বাস। এবার সেই একই প্রেক্ষাপটে অ্যাপ ক্যাবের ভাড়া বেঁধে দেওয়ার দাবি নিয়ে ডেপুটেশন জমা দিল ওয়েস্ট বেঙ্গল অনলাইন ক্যাব অপারেটর্স গিল্ড।

* তাঁরা জানায় লকডাউনের সময় গাড়ি না চলার জেরে গতিধারা প্রকল্পের গাড়ি মালিকেরা টাকা ফেরত না দিতে পারায় তাঁদের গাড়ি বাজেয়াপ্ত করে ফিনান্স কোম্পানিগুলি।

* সরকার হলুদ ট্যাক্সি এবং এসি ট্যাক্সির ভাড়া বেঁধে দিলেও ওলা-উবের অস্বাভাবিক ভাড়া নিচ্ছে যাত্রীদের কাছ থেকে।

* সাধারণ ভাড়া যেখানে ১১ থেকে ১২ টাকা প্রতি কিলোমিটার, সেখানে পরিস্থিতি বুঝে দাম বৃদ্ধি করছে ওলা এবং উবের।

* প্রতি কিলোমিটারে ১৮ থেকে ২৬ টাকা করে নিচ্ছে অ্যাপ-ক্যাবগুলি।

* ডেপুটেশনে এও বলা হয় অ্যাপ ক্যাবের সার্ভিস প্যারামিটার যেন নির্ধারণ করে রাজ্য সরকার।

রাজ্যের অন্যান্য গুরুত্বপূর্ণ খবরগুলি পড়তে থাকুন নীচে,

শোভন বাদ, তৃণমূল নেতাদের সঙ্গেই নোটিস মুকুলকে

মুকুল রায়

নারদকাণ্ডে ফের নড়েচড়ে বসল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট(ইডি)। সূত্রের খবর, কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে বাদ দিয়ে নারদকাণ্ডে অভিযুক্ত বাকিদের নোটিস পাঠিয়েছে ইডি।

জানা গিয়েছে, নারদ স্টিং অপারেশনে যাদের দেখা গিয়েছে তাদের ৭ বছরের সম্পত্তির হিসেব ও আয়-ব্যয়ের হিসেব চেয়েছে ইডি।

ওই নোটিশে শোভন চট্টোপাধ্যায়ের নাম না থাকলেও মুকুল রায়ের নাম থাকায় গুঞ্জন ছড়িয়েছে রাজনৈতিক মহলে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal kolkata today latest news update 7 july 2020 mamata banerjee tmc bjp amphan relief lockdown regulation ola uber app cab dilip ghosh

Next Story
করোনায় কাঁপছে বাংলা, একদিনে আক্রান্ত ৮৬১, মৃত ২২corona vaccine Updates
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com