বড় খবর

ফের তুমুল বৃষ্টিতে ভাসবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ, সঙ্গী ঝোড়ো হাওয়া

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় আরও ঘনীভূত হবে নিম্নচাপ। এর প্রভাবে দক্ষিণবঙ্গের সব জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

weather, ঝড়-বৃষ্টির পূর্বাভাস, monsoon
ফাইল ছবি।

আবারও তুমুল বৃষ্টিতে ভাসতে চলেছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গ। এদিন ফের উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হয়েছে। আর এর জেরেই বৃহস্পতিবার পর্যন্ত বর্ষণমুখর দিন কাটাতে চলেছেন বঙ্গবাসী। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় আরও ঘনীভূত হবে নিম্নচাপ। এর প্রভাবে দক্ষিণবঙ্গের সব জেলায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও ভারী থেকে অতিভারী বৃষ্টিও হতে পারে।

আবহাওয়া দফতর জানিয়েছে, আজ দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টি চলবে। দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, পশ্চিম বর্ধমান জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

মঙ্গলবার দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার ভারী বৃষ্টি হতে পারে বাঁকুড়া, পুরুলিয়া, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে। কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর জেলায় ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

আরও পড়ুন: বাংলায় বাড়ল আক্রান্ত, একদিনে ৫৭ প্রাণ কাড়ল করোনা

মঙ্গলবার থেকে বৃহস্পতিবারের মধ্য়ে উপকূলবর্তী এলাকায় ঘণ্টায় ৪৫-৫৫ কিমি বেগে ঝোড়া হাওয়া বইতে পারে। সে কারণে এই সময়ের মধ্য়ে সমুদ্রে মাছ ধরতে যেতে মৎস্য়জীবীদের নিষেধ করা হয়েছে। যাঁরা মাঝ সমুদ্রে রয়েছেন, তাঁদের আজ রাতের মধ্য়েই ফিরে আসার পরামর্শ দেওয়া হয়েছে।

টানা বৃষ্টির জেরে জেলায় নদীর জলস্তর বাড়তে পারে। শহুরাঞ্চলে জল জমার আশঙ্কা করা হচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal kolkata weather forecast today 24 august 2020 monsoon rain updates

Next Story
করোনার গ্রাসে তালা বন্ধ থানা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com