scorecardresearch

বড় খবর

ব্রেক কষছে শীত, ঠান্ডার আমেজ ফিকে হয়েই দাপুটে কামব্যাক, জেনে নিন লেটেস্ট আপডেট

এক ধাক্কায় বেশ খানিকাটা বাড়ল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা।

ব্রেক কষছে শীত, ঠান্ডার আমেজ ফিকে হয়েই দাপুটে কামব্যাক, জেনে নিন লেটেস্ট আপডেট
ভরা মাঘে শীত উধাও।

ঠান্ডার দাপট রাজ্যজুড়ে। তবে গতকালের চেয়ে আজ বেশ খানিকটা বেড়েছে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা। তবে শহর থেকে জেলা ঠান্ডার আমেজ রয়েছে সর্বত্র। যদিও ঠান্ডার মেজাজ কাল থেকেই খানিকটা ফিকে হওয়ার সম্ভাবনা প্রবল। আগামী সপ্তাহের মঙ্গলবার পর্যন্ত পরিস্থিতির বদলের সম্ভাবনা বেশ কম। তবে দুয়ারেই দাঁড়িয়ে জাঁকিয়ে শীত। চলতি মাসের ১৫ তারিখের পর থেকে বঙ্গে থিতু হতে শুরু করবে ঠান্ডা। এমনই মনে করছে আবহাওয়া দফকর।

আজ শহর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াস। আরও ঠান্ডা পড়বে রাজ্যে। তবে আগামী দিন কয়েক ঠান্ডার মেজাজ ফিকে হবে। কলকাতা শহর ছাড়াও জেলাগুলিতে আগামী দিন তিনেক তাপমাত্রার পরাদ বিশেষ নামবে না। মোটামুটি আগামী মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে এই পরিস্থিতি থাকবে বলে মনে করছে আবহাওয়া দফতর। তবে তারপর থেকে ধীরে ধীরে পরিস্থিতির র বদল ঘটবে।

আরও পড়ুন- বাংলার প্রাচীনতম শনি মন্দির, যেখানে ভক্তদের ওপর অসীম কৃপা বর্ষণ করেন গ্রহরাজ

জাঁকিয়ে শীত কবে থেকে পড়বে? এই প্রশ্নের সরাসরি উত্তর এখনও না মিললেও ইঙ্গিত কিন্তু মিলেছে। আবহাওয়াবিদরা মনে করছেন ১৫ ডিসেম্বেরের পর থেকে বঙ্গে থিতু হতে শুরু করবে শীত। জমিয়ে ব্যাটিং করবে ঠান্ডা। শহর থেকে জেলা কাঁপুনি ধরাবে শীত। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তাপমাত্রা বেশ খানিকটা কমে যেতে পারে। মোটের উপর চলতি মাসের ১৫ তারিখের পর থেকে রাজ্যের সর্বত্র ঠান্ডার জোরালো মেজাজ টের পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন- Ajker Rashifal Bengali, 10 December 2022: অর্থ বিনিয়োগ নিয়ে ফ্যাসাদে পরবেন এই রাশিরা!

এমনিতেই উত্তরবঙ্গের পার্বত্য এলাকার জেলাগুলিতে হাড় কাঁপাচ্ছে ঠান্ডা। দার্জিলিঙ, কালিম্পঙে ঠান্ডার দাপট চূড়ান্ত। বেড়াতে গিয়ে ব্যাপক ঠান্ডা উপভোগ করছেন পর্যটকরা। পাহাড়নগরী দার্জিলিঙে আগামী কয়েদিনে আরও ঠান্ডা পড়ার ইঙ্গিত। একইভাবে ঠান্ডার দাপট বাড়বে কালিম্পঙেও।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal kolkata winter weather update 10 december 2022