বড় খবর

West Bengal Latest News Updates 18 July 2021: সাইকেলে ময়দান ঘুরলেন কলকাতার পুলিশ কমিশনার, খতিয়ে দেখলেন নিরাপত্তা

দিন কয়েক আগেই ময়দানে প্রাতঃভ্রমণে বেরিয়ে ছিনতাইবাজের পাল্লায় পড়েছিলেন বড়বাজারের যুবক। তারপর থেকেই আতঙ্ক বাড়ে।

সাইকেলে ময়দান ঘুরে দেখছেন কলকাতার পুলিশ কমিশনার।

কলকাতায় প্রাতঃভ্রমণকারীদের নিরাপত্তা কেমন? তা খতিয়ে দেখতে রবিবার সকালে আচমকাই ময়দানে খোদ পুলিশ কমিশনার সৌমেন মিত্র। গাড়িতে চড়ে নয়, সাইকেলে সওয়াড়ি তিনি। সঙ্গে ছিলেন কলকাতা পুলিশের গোয়েন্দা প্রধান মুরলিধর শর্মা ও ডিসি সাউথ আকাশ মাঘারিয়া। তাঁরাও কমিশনারের সঙ্গে সাইকেলে চড়েই নিরাপত্তার বিষয়টি পর্যবেক্ষণ করেন।

দিন কয়েক আগেই ময়দানে প্রাতঃভ্রমণে বেরিয়ে ছিনতাইবাজের পাল্লায় পড়েছিলেন বড়বাজারের যুবক হরগোবিন্দ ব্যাস। রক্তাক্ত হয়ে হাসপাতালে ভর্তি হতে হয়েছিল তাঁকে। প্রত্যদর্শীদের কথায়, এক ব্যক্তি স্কুটিতে পিছন থেকে আসেন। অতর্কিতে হরগোবিন্দের ওপর ছুরি দিয়ে হামলা চালান। তাঁকে এলোপাথাড়ি কোপান। রক্তাক্ত হয়ে হরগোবিন্দ মাটিতে পড়ে গেলে, তাঁর কাছে থাকা মোবাইল, টাকা, সোনার চেন নিয়ে চম্পট দেন স্কুটিচালক। ফলে প্রাতঃভ্রমণকারীদের মধ্যে আতঙ্ক বেড়েছে। অনেকে হাঁটতেই আসছেন না। তারপর থেকেই আরও কড়া পুলিশ। এই ঘটনার পর থেকেই ময়দান অঞ্চলে পুলিশি নিরাপত্তা বাড়ানো হয়েছে। চলছে পুলিশি টহলদারি। তার মধ্যেই আজ কমিশনার সহ কলকাতা পুলিশের শীর্ষ কর্তাদের নজরদারি নিঃশন্দেহে উল্লেখযোগ্য।

অতি সংকটজনক রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডের শারীরিক অবস্থা। তাঁর ফুসফুসে সংক্রমণ বেড়েছে। এখনও ভেন্টিলেশনেই রাখা হয়েছে তাঁকে। সোমবারের আগে চিকিৎসকরা মন্ত্রীর শারীরিক অবস্থা নিয়ে কিছু বলতে পারবেন না বলেই জানিয়েছেন সাদ পাণ্ডের কন্যা শ্রেয়া পাণ্ডে।

দুবাই থেকে কলকাতা আসা একটি বিমানে বোমা রয়েছে। রবিবার সকালে সেনাবাহিনীর তরফে এই সতর্কবার্তা দেওয়া হয় বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে। এরপরই বিমানটিকে আলাদা করে চলে তল্লাশি। তবে বোমা মেলেনি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Live Updates
6:53 (IST) 18 Jul 2021
কলকাতা বামানবন্দরে বোমাতঙ্ক

দুবাই থেকে কলকাতা আসা একটি বিমানে বোমা রয়েছে। রবিবার সকালে সেনাবাহিনীর তরফে এই সতর্কবার্তা দেওয়া হয় বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে। বলা হয়, কর্তৃপক্ষের তরফে সেই সতর্কবার্তা ছড়িয়ে দেওয়ার আগেই সকাল ৮টা ১০ মিনিট নাগাদ বিমানটি কলকাতা বিমানবন্দরে অবতরণ করেছে। ৮টা ৪০ মিনিট নাগাদ সেটির ফের উড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু বিমানটিকে আলাদা করে দাঁড় করিয়ে রেখে তল্লাশি চালায় বম্ব স্কোয়াড। ছিলেন বিমানবন্দরের নিরাপত্তাকর্মীরাও। তবে বোমা উদ্ধার হয়নি।

6:27 (IST) 18 Jul 2021
অতি সংকটজনক সাধন পাণ্ডে

অতি সংকটজনক রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডের শারীরিক অবস্থা। তাঁর ফুসফুসে সংক্রমণ বেড়েছে। এখনও ভেন্টিলেশনেই রাখা হয়েছে তাঁকে। সোমবারের আগে চিকিৎসকরা মন্ত্রীর শারীরিক অবস্থা নিয়ে কিছু বলতে পারবেন না বলেই জানিয়েছেন সাদ পাণ্ডের কন্যা শ্রেয়া পাণ্ডে।

6:16 (IST) 18 Jul 2021
কমিশনারের কড়া নজর

কলকাতায় প্রাতঃভ্রমণকারীদের নিরাপত্তা কেমন? তা খতিয়ে দেখতে রবিবার সকালে আচমকাই ময়দানে খোদ পুলিশ কমিশনার সৌমেন মিত্র। গাড়িতে চড়ে নয়, সাইকেলে সওয়াড়ি তিনি। সঙ্গে ছিলেন কলকাতা পুলিশের গোয়েন্দা প্রধান মুরলিধর শর্মা ও ডিসি সাউথ আকাশ মাঘারিয়া।

Web Title: West bengal latest news live updates 18 july

Next Story
সম্ভবত সেপ্টেম্বরেই ৫ আসনে উপনির্বাচন! ৫ জেলার নির্বাচন আধিকারিককে প্রস্তুতি চিঠি কমিশনেরWest Bengal Election 2021, By-poll, ECI
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com