বড় খবর

West Bengal Latest News Updates 19 July 2021: এক ধাক্কায় অনেকটাই কমল রাজ্যের দৈনিক সংক্রমণ

West Bengal Latest News Updates: সোমবার স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, দৈনিক সংক্রমণ ৭০০-র নিচে নামল।

Coronavirus India Update 21 June 2021
দেওয়ালে করোনা সচেতনতার বার্তা

West Bengal News Live Updates: আরও নিম্নমুখী রাজ্যের করোনা গ্রাফ। গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনা সংক্রমিত ৬৬৬ জন। সোমবার স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, দৈনিক সংক্রমণ ৭০০-র নিচে নামল।

রাজ্য পুলিশের কনস্টেবল পদে যোগদানের নিয়োগপত্র রয়েছে। কিন্তু মাসের পর মাস চাকরিতে যোগ দিতে পারছেন না কয়েক হাজার চাকরিপ্রার্থী। যা ঘিরে অসন্তোষ চরমে। সোমবার কলকাতায় হাজির হয়ে বিক্ষোভ দেখান কয়েক’শ চাকরি প্রার্থী। ভবানী ভবনের সামনে রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখান তাঁরা। তাঁদের শান্ত করতে শুরু থেকেই বিক্ষোভ স্থলে ছিলেন ডিসি সাউথ।

জানা গিয়েছে, রাজ্য পুলিশের কনস্টেবল পদে পরীক্ষা দিয়েছিলেন এঁরা সকলে। উত্তীর্ণ হন ৮, ৪১৯ জন। এর মধ্যে ২৮০০ জনের নিয়োগও হয়ে গিয়েছে। কিন্তু বাকিদের নিয়োগ হয়নি এখনও। এর মধ্যেই আইনি জটিলতা তৈরি হয়েছে। নিয়োগে নির্দিষ্ট সময় পর্যন্ত রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের উপর স্থগিতাদেশ জারি করেছে কলকাতা হাইকোর্ট। বিক্ষোভকারীদের দাবি, সেই সময় পেরিয়ে গেলেও এখনও নিয়োগ শুরু হয়নি। নিয়োগের লিখিত আশ্বাস ছাড়া অবস্থান তুলবেন না বলে জানান আবস্থানকারীরা। ঘন্টাখানেক পর পুলিশ অবস্থান তুলতে গেলে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হয়। লাঠি চার্জ করা হয়। বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

২০০ আসন তো কল্পনা, জোটেনি ম্যাজিক ফিগারও। এমনকী নির্বাচনে ১০০ আসনও মেলেনি বিজেপির। বহু হুঙ্কার শেষে ৭৭ আসন পেয়েই থামতে হয়েছে গেরুয়া শিবিরকে। বাংলায় প্রচারে দিল্লি থেকে কার্যত ডেইলি প্যাসেঞ্জারি করেছিলেন মোদী-শাহ-নাড্ডা সহ দলের একাধিক কেন্দ্রীয় নেতা। কিন্তু তাতে ফল মেনেনি। ধরাশায়ী পদ্ম ব্রিগেড। এরপরই অভ্যন্তরীণ কোন্দল বাড়ছে রাজ্যের বিরোধী দলে। দল ছেড়েছেন মুকুল রায়। পদ্ম পতাকা ছেড়ে জোড়া-ফুলে পা বাড়িয়ে রয়েছেন অনেকেই। এই অবস্থায় ভোটের ফলাফল প্রকাশের প্রায় আড়াই মাস পর বাংলার বিধানসভা ভোটে বিজেপির হারের কারণ বিশ্লেষণ করলেন বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী। কাঙ্খীত ফল না হওয়ার জন্য দলের নেতা, কর্মীদের ‘আত্মতুষ্টি ও নিজের নাক কেটে পরের যাত্রা ভঙ্গ’কে দায়ী করেছেন তিনি।

কী বলেছেন শুভেন্দু?

পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুরে দলীয় সভায় শুভেন্দু বলেছেন, ‘আত্মতুষ্টিতে ভুগেছেন অনেকে। কারও অতিরিক্ত আত্মবিশ্বাস ছিল। কেউ ভেবেছেন, ভগবানপুর জিতেছি, খেজুরি জিতেছি, অন্যত্র হারলে হারুক। এভাবেই ২৯৪ আসনের মধ্যে জয়ের হিসেবে ভুল হয়েছে। আপনারা অনেকেই নিজেদের প্রার্থীদের নিয়ে খারাপ কথা বলেছেন। নিজেদের নাক কেটে যাত্রাভঙ্গ করেছেন।’ এরপরই দলবদল প্রসঙ্গে মুখ খোলেন বিরোধী দলনেতা। তাঁর কথায়, ‘বিভিন্ন জায়গায় বলা হচ্ছে, এ চলে যাচ্ছে, ও চলে যাচ্ছে। এতে দলের শক্তি কমছে। এসব নিয়ে একটুও বিচলিত হওয়ার দরকার নেই। কেউ ভাববেন না। এতে দলের কোনও ক্ষতি হবে না।’ বিজেপি কর্মীদের চাঙ্গা করতেও বার্তা দিয়েছেন শুভেন্দু। বলেছেন, ‘এখন গেরুয়া পতাকাটা জোরে আঁকড়ে ধরে লড়াই করতে হবে। দেশটাকে দ্বিতীয় বাংলাদেশ হওয়া থেকে বাঁচাতে হলে সেটাই কর্তব্য আমাদের।’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Live Updates
4:00 (IST) 19 Jul 2021
রাজ্যের দৈনিক সংক্রমণ ৭০০-র নিচে

আরও নিম্নমুখী রাজ্যের করোনা গ্রাফ। গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনা সংক্রমিত ৬৬৬ জন। সোমবার স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, দৈনিক সংক্রমণ ৭০০-র নিচে নামল।

3:35 (IST) 19 Jul 2021
বাঁকুড়ার স্কুল থেকে শিশু পাচার! ধৃত অধ্যক্ষ, শিক্ষিকা-সহ ৮ জন

স্কুলের প্রিন্সিপালই শিশু পাচারকারী! ভয়ঙ্কর অভিযোগে গ্রেফতার হলেন বাঁকুড়ার জওহর নবোদয় বিদ্যালয়ের অধ্যক্ষ কমলকুমার রাজোরিয়া। শুধু তিনি নন, ঘটনায় পুলিশের জালে স্কুলের শিক্ষিকা-সহ আরও সাতজন। প্রিন্সিপাল এবং শিক্ষিকার বাড়ি থেকে উদ্ধার হয়েছে পাঁচটি শিশু। তাদের ভিন রাজ্যে পাচারের জন্য রাখা হয়েছিল কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

1:19 (IST) 19 Jul 2021
সিঙ্গুরের জন্য টাটারা দায়ী নয়, মন্তব্য পার্থ চট্টোপাধ্যায়ের

রাজ্যে বড় বিনিয়োগের স্বার্থে টাটা গোষ্ঠীর সঙ্গে আলোচনা চলছে। সম্প্রতি এই দাবি করেন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। যদিও সিঙ্গুর আন্দোলনের ১৩ বছর বাদে রাজ্যের তৃণমূল সরকারের এহেন উদ্যোগকে সমালোচনার সুরে বিঁধেছে বিরোধী শিবির। সিঙ্গুরে টাটা গোষ্ঠীর জমি অধিগ্রহণের বিরোধিতা করে সেই সময় সরব হয়েছিলেন তৎকালীন বিরোধী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরবর্তীকালে যে আন্দোলন মমতা-সহ তাঁর দলকে শাসকের আসনে বসায়।

11:39 (IST) 19 Jul 2021
অভিষেক, পিকে-র ফোনেও আড়ি পাতা হয়!

পেগাসাস বিতর্কে বিস্ফোরক তথ্য উঠে এল। আড়ি পাতা হয়েছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, ভোটকুশলী প্রশান্ত কিশোরের ফোনেও। বিস্ফোরক দাবি নিউজ পোর্টাল The Wire-এর

10:51 (IST) 19 Jul 2021
‘নিখোঁজ’ বিজেপির তারকা বিধায়ক হিরণ

'নিখোঁজ' বিজেপির তারকা বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়। সন্ধানে পোস্টারের পর এবার ব্যানার লাগানো হল খড়গপুরে। রেল শহরের একাধিক জায়গায় অভিনেতা-বিধায়কের নামে পোস্টার-ব্যানার লাগানো হয়।

10:44 (IST) 19 Jul 2021
পুরসভার টিকাকরণ কেন্দ্র পরিদর্শনে মুখ্যমন্ত্রী

কালীঘাটে হাজরা রোডে কলকাতা পুরসভার টিকাকরণ কেন্দ্র পরিদর্শনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্নে যাওয়ার পথে তিনি ওই টিকাকরণ কেন্দ্রে যান। সব দেখে তারপর তিনি নবান্নে চলে যান।

10:31 (IST) 19 Jul 2021
আত্মপ্রকাশের অপেক্ষায় দৈনিক জাগো বাংলা

অপেক্ষার আর মাত্রা কয়েক ঘন্টা। সিপিএমের গণশক্তির পর আরও এক রাজনৈতিক দলের দৈনিক মুখপত্র বাজারে আসতে চলেছে। আগামী ২১ জুলাই থেকে তৃণমূলের মুখপত্র 'জাগো বাংলা' দৈনিক সংবাদপত্র হিসাবে মিলবে। এছাড়া যুগের সঙ্গে তাল মিলিয়ে জাগো বাংলার ডিজিটাল সংস্করণও প্রকাশিত হবে ওই দিন। মুখ্যমন্ত্রীর হাত ধরে আগমী বুধবার একেবারে নবরূপে প্রকাশের অপেক্ষায় জাগো বাংলা।

9:14 (IST) 19 Jul 2021
নিয়োগপত্র থাকলেও নেই চাকরি, বিক্ষোভ আলিপুরে

রাজ্য পুলিশের কনস্টেবল পদে যোগদানের নিয়োগপত্র রয়েছে। কিন্তু মাসের পর মাস চাকরিতে যোগ দিতে পারছেন না কয়েক হাজার চাকরিপ্রার্থী। যা ঘিরে অসন্তোষ চরমে। সোমবার কলকাতায় হাজির হয়ে বিক্ষোভ দেখান কয়েক’শ চাকরি প্রার্থী। ভবানী ভবনের সামনে রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখান তাঁরা। তাঁদের শান্ত করতে শুরু থেকেই বিক্ষোভ স্থলে রয়েছেন ডিসি সাউথ। বিক্ষোভ তুলে নেওয়ার আবেদন পুলিশের তরফে জানানো হলেও তাতে সায় ছিল না বিক্ষোভকারীদের। এইভাবেই চলে প্রায় ঘন্টা আড়াই। এরপর পুলিশ লাঠি উঁচিয়ে তাড়া করতেই ছত্রভঙ্গ হয়ে য়ান বিক্ষোভকারীরা।

4:25 (IST) 19 Jul 2021
‘আত্মতুষ্টিতেই হার’

পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুরে দলীয় সভায় শুভেন্দু বলেছেন, 'আত্মতুষ্টিতে ভুগেছেন অনেকে। কারও অতিরিক্ত আত্মবিশ্বাস ছিল। কেউ ভেবেছেন, ভগবানপুর জিতেছি, খেজুরি জিতেছি, অন্যত্র হারলে হারুক। এভাবেই ২৯৪ আসনের মধ্যে জয়ের হিসেবে ভুল হয়েছে। আপনারা অনেকেই নিজেদের প্রার্থীদের নিয়ে খারাপ কথা বলেছেন। নিজেদের নাক কেটে যাত্রাভঙ্গ করেছেন।'

Web Title: West bengal latest news live updates 19 july 2021 general news political news mamata banerjee dilip ghosh tmc suvendu bjp

Next Story
পাখিদের কলরবে মোহিত পুলিশ, স্থানীয় আস্তানা বটবৃক্ষেpolice built nest on trees for the birds in the purbasthali of east burdwan
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com