বড় খবর

Live

West Bengal Latest News Updates 14 July 2021: শান্তিনিকেতনে দুর্ঘটনার কবলে অনুব্রতর কনভয়, আহত ৫ মহিলা নিরাপত্তা রক্ষী

West Bengal News and Latest Updates: সোনাঝুরিতে একটি বিদ্যুতের খুঁটিতে ধাক্কা মারে তাঁর কনভয়ে থাকা মহিলা নিরাপত্তা রক্ষীদের একটি গাড়ি।

Anubrata Mondal is-sick
অসুস্থ অনুব্রত মণ্ডল

West Bengal Latest News Updates 14 July 2021: শান্তিনিকেতনের সোনাঝুরিতে দুর্ঘটনাগ্রস্ত বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের কনভয়ের একটি গাড়ি। ওই গাড়িতে নিরাপত্তা রক্ষীরা ছিলেন। দুর্ঘটনায় ৫ মহিলা নিরাপত্তা রক্ষী আহত হয়েছেন।

রবিনসন স্ট্রিট কাণ্ডের ছায়া এবার বাগবাজারে। বৃদ্ধের দেহ আগলে বসে ছিলেন স্ত্রী ও মেয়ে। গতকাল রাতে দুর্গন্ধ পেয়ে শ্যামপুকুর থানায় খবর দেন পড়শিরা। পুলিশ এসে বৃদ্ধের পচাগলা দেহ উদ্ধার করে। প্রাথমিক তদন্তে অনুমান, বার্ধক্যজনিত কারণে কয়েকদিন আগে মৃত্যু হয়েছে ৭০ বছরের বৃদ্ধের। তাঁর স্ত্রী ও মেয়েকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে।

ফ্ল্যাটে ডেকে প্রাক্তন প্রেমিকাকে ধর্ষণের অভিযোগ যুবকের বিরুদ্ধে। রিজেন্ট পার্ক এলাকা থেকে গ্রেফতার বিহারের মুঙ্গেরের বাসিন্দা মহম্মদ সরফরাজ। ইঞ্জিনিয়ারিং পড়ুয়া ওই যুবকের কুঁদঘাটের বাসিন্দা ওই তরুণীর সঙ্গে সম্পর্ক ছিল। তরুণীর অন্যত্র বিয়ে ঠিক হওয়ায় তাঁকে কথা বলার জন্য নিজের ফ্ল্যাটে ডাকে অভিযুক্ত যুবক। এরপর প্রেমিকাকে ধর্ষণ করে বলে অভিযোগ।

মালদার চাঁচলে গৃহবধূকে খুন করে মাটিতে পুঁতে দেওয়ার অভিযোগ উঠল স্বামীর বিরুদ্ধে। সাতদিন ধরে নিখোঁজ ছিলেন ওই মহিলা। স্ত্রীকে খুনের কথা স্বীকার করেছে স্বামী।

কলকাতা ময়দান এলাকায় প্রাতঃভ্রমণকারীকে ধারালো অস্ত্রের কোপ মেরে ছিনতাইয়ের অভিযোগ। ভোর পাঁচটা নাগাদ ফোর্ট উইলিয়ামের কাছে হয় এই ঘটনা। পুলিশ জানিয়েছে, বাইকে চেপে এসে ছিনতাই করে দুষ্কৃতী। আহত ব্যক্তিকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Live Updates
6:06 (IST) 14 Jul 2021
শান্তিনিকেতনে দুর্ঘটনার কবলে অনুব্রতর কনভয়, আহত ৫ মহিলা নিরাপত্তা রক্ষী

শান্তিনিকেতনের সোনাঝুরিতে দুর্ঘটনাগ্রস্ত বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের কনভয়ের একটি গাড়ি। ওই গাড়িতে নিরাপত্তা রক্ষীরা ছিলেন। দুর্ঘটনায় ৫ মহিলা নিরাপত্তা রক্ষী আহত হয়েছেন।

4:06 (IST) 14 Jul 2021
নন্দীগ্রাম মামলায় নিরপেক্ষ বিচার চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ শুভেন্দু

নন্দীগ্রাম মামলায় নিরপেক্ষ বিচার চেয়ে এবার সুপ্রিম কোর্টে শুভেন্দু অধিকারী। এই মামলা কলকাতা হাইকোর্ট থেকে তুলে অন্য হাইকোর্টে সরাতে আর্জি জানানো হয়েছে। এর আগে এই মামলায় নিরপেক্ষ বিচার চেয়ে হাইকোর্টেরই অন্য বিচারপতির বেঞ্চে আবেদন সরাতে আর্জি জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এবার নন্দীগ্রাম ভোট গণনা মামলা কলকাতা হাইকোর্ট থেকে সরাতে শীর্ষ আদালতে গেলেন রাজ্যের বিরোধী দলনেতা। তাঁর আশঙ্কা, কলকাতা হাইকোর্টে এই মামলার নিরপেক্ষ বিচার পাওয়া যাবে না। তাই দেশের অন্য যে কোনও হাইকোর্টে এই মামলা সরানোর দাবিতে শীর্ষ আদালতে গিয়েছেন শুভেন্দু।

3:12 (IST) 14 Jul 2021
মমতার নন্দীগ্রাম মামলায় গণনার নথি সংরক্ষণের নির্দেশ হাইকোর্টের

মমতা বন্দ্যোপাধ্যায়ের দায়ের করা নন্দীগ্রাম মামলা গ্রহণ করল কলকাতা হাইকোর্ট। পাশাপাশি ওই আসনে নির্বাচন সংক্রান্ত সব নথি এবং যন্ত্রাদি সংরক্ষণ করতে কমিশনকে নির্দেশ দেওয়া হয়েছে। সেই তালিকায় রয়েছে, ভিভিপ্যাট, ইভিএম এবং গণনা চলাকালীন হওয়া ভিডিওগ্রাফি সংরক্ষিত করতে হবে নির্বাচন কমিশনকে। এই মামলার পরবর্তী শুনানি আগামি ১২ অগাস্ট। তার আগে বুধবারের শুনানিতে আদালত বলেছে, এই মামলায় রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক (সিইও এবং নন্দীগ্রামের রিটার্নিং অফিসারকে (আরও) নোটিস দেওয়া হবে।

1:42 (IST) 14 Jul 2021
রাজ্যে ৩০ জুলাই পর্যন্ত বাড়ল কোভিড বিধিনিষেধ

৩০ জুলাই পর্যন্ত রাজ্যে বাড়ল কোভিড বিধি নিষেধ। তবে লোকাল ট্রেন বন্ধ রেখে নিত্য যাত্রীদের জন্য মেট্রো পরিষেবা খুলে দেওয়া হল। আগামি ১৬ জুলাই থেকে চলবে মেট্রো। সপ্তাহে ৫ দিন ৫০% যাত্রী নিয়ে চলবে মেট্রো। সকাল ৬-১০ শর্তসাপেক্ষে খোলা যাবে সুইমিং পুল। শুধুমাত্র রাজ্য এবং জাতীয়স্তরে ক্রীড়া প্রশিক্ষণে ছাড় দেওয়া হয়েছে। বদল ঘটানো হয়েছে ব্যাঙ্ক পরিষেবায়। ১৬ জুলাই থেকে সকাল ১০-৩ টে পর্যন্ত খোলা থাকবে ব্যাঙ্ক। বিয়ে বাড়িতে সর্বাধিক ৫০ জন আমন্ত্রিত। পাশাপাশি ১৬ জুলাই থেকে কিছু ক্ষেত্রে ছাড়ের কথা ঘোষণা করেছে নবান্ন।উঠে যাচ্ছে দোকান-বাজার খোলার বিধিনিষেধ এবং নাইট কার্ফু।

11:00 (IST) 14 Jul 2021
শুভেন্দুর বাড়ির উল্টোদিকে সিআইডি হানা

শুভেন্দু অধিকারীর দেহরক্ষী মৃত্যুর ঘটনায় নতুন করে এফআইআর দায়ের হয়েছে। মৃত্যুর তদন্ত শুরু করেছে সিআইডি। তদন্তভার হাতে নিয়েই গত সোমবারই মৃত দেহরক্ষী শুভব্রত চক্রবর্তীর বাড়িতে গিয়েছিলেন গোয়েন্দারা। জিজ্ঞাসাবাদ করা হয় মৃতের বাড়ির লোকেদের। এবার তদন্তে আরও গতি বাড়লো সিআইডি। বুধবার সিআইডি-র তিন গোয়েন্দার শুভেন্দু অধিকারীর বাড়ির উল্টোদিকে যেখানে নিরাপত্তারক্ষীরা থাকতেন সেই ব্যারাকে যান। বিভিন্ন বিষয় খতিতে দেখেন। এছাড়া এদিন কাঁথি থানাতেও গিয়েছিল সিআইডি আধিকারিকরা।

10:13 (IST) 14 Jul 2021
শুভেন্দু অধিকারীর প্রাক্তন নিরাপত্তারক্ষী খুনের তদন্তে সিআইডি হানা

শুভেন্দু অধিকারীর দেহরক্ষী মৃত্যুর ঘটনায় নতুন করে এফআইআর দায়ের হয়েছে। মৃত্যুর তদন্ত শুরু করেছে সিআইডি। তদন্তভার হাতে নিয়েই গত সোমবারই মৃত দেহরক্ষী শুভব্রত চক্রবর্তীর বাড়িতে গিয়েছিলেন গোয়েন্দারা। জিজ্ঞাসাবাদ করা হয় মৃতের বাড়ির লোকেদের। এবার তদন্তে আরও গতি বাড়াল সিআইডি। বুধবার সিআইডি-র তিন গোয়েন্দা শুভেন্দু অধিকারীর বাড়ির উল্টোদিকে যেখানে নিরাপত্তা রক্ষীরা থাকতেন সেই ব্যারাকে যান। বিভিন্ন বিষয় খতিয়ে দেখেন। এছাড়া এদিন কাঁথি থানাতেও গিয়েছিলেন সিআইডি আধিকারিকরা।

9:45 (IST) 14 Jul 2021
কীভাবে সংক্রমণ এড়িয়ে পুজো সম্ভব তার গাইডলাইন প্রকাশ ফোরামের

গতবারের মতো এবারও দুর্গাপুজোয় করোনা অতিমারীর আবহ বর্তমান। আগস্ট-সেপ্টেম্বরে আবার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা। এই অবস্থায় পুজোর আকাশে বিপর্যয়ের ঘনঘটা। অতিমারীর আবহে কীভাবে সুষ্ঠুভাব-সংক্রমণ এড়িয়ে পুজো সম্ভব তার গাইডলাইন প্রকাশ করল কলকাতার পুজোওয়ালাদের সংগঠন ফোরাম ফর দুর্গোৎসব। ১৪ দফার গাইডলাইনে সবচেয়ে বেশি জোর দেওয়া হয়েছে টিকাকরণে।

9:05 (IST) 14 Jul 2021
বালিতে কিশোরীর রহস্যমৃত্যু, গ্রেফতার মূল অভিযুক্ত সানি খান

বালিতে প্রতিশ্রুতিমান ক্যারাটেকার কিশোরীর রহস্যমৃত্যুর ঘটনায় গ্রেফতার মূল অভিযুক্ত। ধৃতের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা, ব্ল্যাকমেল-সহ জামিন অযোগ্য ধারায় মামলা রুজু হয়েছে। পূর্ব বর্ধমানের গলসি থেকে অভিযুক্ত সানি খানকে গ্রেফতার করে বালি থানার পুলিশ। 

7:17 (IST) 14 Jul 2021
বকখালিতে ফের ট্রলারডুবি, নিখোঁজ ১০ মৎস্যজীবী

বকখালিতে ফের ট্রলারডুবির ঘটনা। বকখালির রক্তেশ্বরী চরের কাছে মাছ ধরার ট্রলার ডুবে গিয়েছে। ওই ট্রলারের দু’জনকে উদ্ধার করা সম্ভব হলেও নিখোঁজ অন্তত ১০ জন।

6:51 (IST) 14 Jul 2021
ফ্ল্যাটে ডেকে প্রাক্তন প্রেমিকাকে ধর্ষণ, গ্রেফতার ইঞ্জিনিয়ারিং পড়ুয়া

ফ্ল্যাটে ডেকে প্রাক্তন প্রেমিকাকে ধর্ষণের অভিযোগ যুবকের বিরুদ্ধে। রিজেন্ট পার্ক এলাকা থেকে গ্রেফতার বিহারের মুঙ্গেরের বাসিন্দা মহম্মদ সরফরাজ। ইঞ্জিনিয়ারিং পড়ুয়া ওই যুবকের কুঁদঘাটের বাসিন্দা ওই তরুণীর সঙ্গে সম্পর্ক ছিল। তরুণীর অন্যত্র বিয়ে ঠিক হওয়ায় তাঁকে কথা বলার জন্য নিজের ফ্ল্যাটে ডাকে অভিযুক্ত যুবক। এরপর প্রেমিকাকে ধর্ষণ করে বলে অভিযোগ।

6:47 (IST) 14 Jul 2021
চাঁচলে বধুকে খুন করে মাটিতে পুঁতে দেওয়ার অভিযোগ

মালদার চাঁচলে গৃহবধূকে খুন করে মাটিতে পুঁতে দেওয়ার অভিযোগ উঠল স্বামীর বিরুদ্ধে। সাতদিন ধরে নিখোঁজ ছিলেন ওই মহিলা। স্ত্রীকে খুনের কথা স্বীকার করেছেন স্বামী।

5:42 (IST) 14 Jul 2021
অধীর চৌধুরির বিরুদ্ধে ক্ষোভ উগরে এবার পদ ছাড়লেন সোমেন-পুত্র রোহন মিত্র

প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরির বিরুদ্ধে ক্ষোভ উগরে এবার পদ ছাড়লেন সোমেন-পুত্র রোহন মিত্র। দীর্ঘদিন ধরে প্রয়াত প্রাক্তন প্রদেশ সভাপতি সোমেন মিত্রর সঙ্গে মতবিরোধ ছিল অধীরের। তাঁর মৃত্যুর পর সোমেনের পরিবারের সঙ্গেও দূরত্ব বজায় থাকে বহরমপুরের সাংসদের। এবারের বিধানসভা নির্বাচনের সময় যা চরম আকার নেয়। বিধানসভায় ব্যর্থতার দায় অধীরের উপর চাপিয়ে এবার প্রদেশ কমিটির সাধারণ সম্পাদকের পদ ছাড়লেন রোহন।

5:01 (IST) 14 Jul 2021
লোকসভার দলনেতা হিসাবে কি থাকছেন অধীর চৌধুরি?

লোকসভার দলনেতা হিসাবে কি থাকছেন অধীর চৌধুরি? না কি প্রদেশ সভাপতির পদ খোয়াচ্ছেন, তা নিয়ে জল্পনা তুঙ্গে। আজ সনিয়া গান্ধীর ভার্চুয়াল বৈঠকে জল্পনার অবসান হতে পারে।

4:30 (IST) 14 Jul 2021
ময়দানে প্রাতঃভ্রমণকারীকে ধারালো অস্ত্রের কোপ মেরে ছিনতাইয়ের অভিযোগ

কলকাতা ময়দান এলাকায় প্রাতঃভ্রমণকারীকে ধারালো অস্ত্রের কোপ মেরে ছিনতাইয়ের অভিযোগ। ভোর পাঁচটা নাগাদ ফোর্ট উইলিয়ামের কাছে হয় এই ঘটনা। পুলিশ জানিয়েছে, বাইকে চেপে এসে ছিনতাই করে দুষ্কৃতী। আহত ব্যক্তিকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

4:24 (IST) 14 Jul 2021
রবিনসন স্ট্রিট কাণ্ডের ছায়া এবার বাগবাজারে

রবিনসন স্ট্রিট কাণ্ডের ছায়া এবার বাগবাজারে। বৃদ্ধের দেহ আগলে বসে ছিলেন স্ত্রী ও মেয়ে। গতকাল রাতে দুর্গন্ধ পেয়ে শ্যামপুকুর থানায় খবর দেন পড়শিরা। পুলিশ এসে বৃদ্ধের পচাগলা দেহ উদ্ধার করে।

Web Title: West bengal latest news updates 14 july 2021 general news political news weather update mamata banerjee dilip ghosh kolkata police

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com