বড় খবর

বাংলায় ফের লকডাউন ঘোষণা মমতার, কবে কবে!

বাংলায় ফের লকডাউন ঘোষণা। তবে চালু হতে পারে মেট্রো, রেল।

lockdown, coronavirus, লকডাউন, করোনাভাইরাস
ফাইল ছবি।

সেপ্টেম্বর মাসে ফের রাজ্যে লকডাউন হতে চলেছে। অগাস্টের মতো সেপ্টেম্বরে সাপ্তাহিক লকডাউন হবে বাংলায়। বুধবার নবান্নে একথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, পরিস্থিতির ওপর বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে এখনই লকডাউন তুলে নেওয়া হচ্ছে না। ৭ সেপ্টেম্বর সম্পূর্ণ লকডাউন হবে। তারপর ১১ ও ১২ সেপ্টেম্বর টানা দুই দিন রাজ্যে সম্পূর্ণ লকডাউন হবে। এদিন মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন, সেপ্টেম্বরের বাকি লকডাউনের দিন পরে ঘোষণা করবে রাজ্য।

রাজ্যের দাবি মেনে কলকাতা বিমানবন্দর থেকে দিল্লি, মুম্বাই, গুজরাট, চেন্নাইসহ ৬ জায়গায় উড়ান বন্ধ রয়েছে। এদিন মুখ্যমন্ত্রী বলেন, “প্রয়োজনে সপ্তাহে তিন দিন কলকাতা থেকে ওই সব জায়গায় উড়ান চলতে পারে।” একইসঙ্গে তিনি জানিয়েছেন, মেট্রো যদি সামাজিক দূরত্ব বিধি মেনে চালাতে চায়, চালাতে পারে। তাহলে রাজ্যের কোন আপত্তি নেই। পাশাপাশি তিনি বলেন, “কম সংখ্যায় লোকাল ট্রেন চালানো যেতে পারে। সেক্ষেত্রে রাজ্যের সঙ্গে কথা বলতে পারে রেলওয়ে কতৃপক্ষ। এছাড়া রাজ্যের কাজকর্ম স্বাভাবিক ভাবে চলতে থাকবে।” ২০ সেপ্টেম্বর পর্যন্ত যথারীতি স্কুল-কলেজ বন্ধ থাকবে বলে তিনি ঘোষণা করেন। এদিকে পূর্ব ঘোষণা অনুযায়ী রাজ্যে আগামী কাল ও ৩১ অগাস্ট, সোমবার লকডাউন।

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: New lockdown in swptember cm mamata banerje

Next Story
সেপ্টেম্বরের মধ্যে অসমাপ্ত উন্নয়নের কাজ শেষ করতে হবে, নির্দেশ মমতার
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com