বাংলায় স্কুলের পাঠ্য়ক্রমে এবার করোনাভাইরাস!

করোনাভাইরাস সম্পর্কে স্কুল পড়ুয়াদের সচেতন করতেই এমন ভাবনা বলে সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর।

By:
Edited By: Souradip Samanta Kolkata  Updated: June 30, 2020, 09:41:39 PM

স্কুলের পাঠ্য়ক্রমে এবার করোনাভাইরাস! হ্য়াঁ, অন্তত এমন ভাবনা চিন্তাই চালাচ্ছে বাংলার শিক্ষা দফতর। ২০২১ সালের পাঠ্য়ক্রম থেকে করোনাভাইরাসকে অন্তর্ভুক্তি করা নিয়ে আলোচনা চালানো হচ্ছে বলে মঙ্গলবার জানালেন এক আধিকারিক। করোনাভাইরাস সম্পর্কে স্কুল পড়ুয়াদের সচেতন করতেই এমন ভাবনা বলে সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর।

জানা যাচ্ছে, রাজ্য়ের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায় এ বিষয়ে আলোকপাত করেন। কীভাবে করোনাভাইরাস সম্পর্কে সকলকে সচেতন করা যায় সে ব্য়াপারে দৃষ্টি প্রদর্শন করেন শিক্ষামন্ত্রী, এমনটাই জানিয়েছেন সিলেবাস কমিটির এক আধিকারিক।

আরও পড়ুন: আজ বাংলার বড় খবর: আনলকে ‘বিশেষ ঘোষণা’-ত্রাণ দুর্নীতিতে ৬ জনকে শোকজ তৃণমূলের-শিক্ষাপাঠক্রমে স্থান পাবে করোনা-মমতাকে আক্রমণ বাবুলের

এ প্রসঙ্গে সংবাদসংস্থা পিটিআই-কে সিলেবাস কমিটির চেয়ারম্য়ান অভীক মজুমদার জানিয়েছেন, ”বিশেষজ্ঞ ও আমাদের সদস্য়দের সঙ্গে এ ব্য়াপারে আলোচনা চালাচ্ছি। শিক্ষক, শিক্ষাবিদদের পাশাপাশি ডাক্তার, ভাইরোলজিস্ট, অতিমারী বিশেষজ্ঞদের থেকেও এ ব্য়াপারে মতামত নেওয়া হবে”।

আরেক আধিকারিক জানিয়েছেন, জুনিয়র থেকে উঁচু ক্লাস পর্যন্ত করোনাভাইরাস সংক্রান্ত টপিককে অন্তর্ভুক্ত করার পরিকল্পনা রয়েছে। এ ব্য়াপারে তিনি আরও জানিয়েছেন, করোনা সংক্রমণ ঠেকাতে কী সতর্কতামূলক পদক্ষেপ করা দরকার, সে সম্পর্কে জুনিয়র ক্লাসে পড়ানো হবে। কোভিড ১৯-এর সংক্রমণের ধরন নিয়ে পড়ানো হবে উঁচু ক্লাসে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the West-bengal News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

West bengal mulling to introduce chapter on coronavirus in school curriculum

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X