GTA-শিলিগুড়ি মহকুমা পরিষদে ভোটের দিন ঘোষণা, ওইদিনই রাজ্যের ৬টি ওয়ার্ডে উপনির্বাচন

বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে জানালেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস।

re-election in two booths of 2 municipalities on Tuesday
রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস।

পাহাড়ে জিটিএ নির্বাচন এবং শিলিগুড়ি মহকুমা পরিষদ নির্বাচন হবে একই দিনে। আগামী ২৬ জুন ওই নির্বাচন হবে। একই দিনে রাজ্যের ছটি ওয়ার্ডে নির্বাচন হবে। তার মধ্যে পানিহাটি এবং ঝালদার একটি করে ওয়ার্ড রয়েছে। এই দুই ওয়ার্ডে তৃণমূল কাউন্সিলর এবং কংগ্রেস কাউন্সিলর খুন হওয়ার জেরে সেখানে উপনির্বাচন হচ্ছে। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে জানালেন রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস।

কমিশন জানিয়েছে, আগামী ২৯ জুন ভোটের ফল ঘোষণা। ২ জুন মনোনয়ন জমা দেওয়ার শেষদিন। সকাল ১১টা থেকে দুপুর তিনটে পর্যন্ত জমা নেওয়া হবে মনোনয়ন। ইভিএমে হবে নির্বাচন। আদর্শ আচরণবিধি জারি হবে শুধুমাত্র সংশ্লিষ্ট এলাকায়। রাত ৯টা থেকে সকাল ৯টা পর্যন্ত কোনও মিছিল-মিটিং করা যাবে না। তবে এই নির্বাচনে কেন্দ্রীয় বাহিনী থাকবে কি না তা নিয়ে কিছু বলেনি কমিশন।

আরও পড়ুন ক্যাবিনেট বৈঠকে বড় সিদ্ধান্ত, এবার রাজ্য বিশ্ববিদ্যালয়গুলির মাথা হবেন মুখ্যমন্ত্রী

রাজ্যের যে ৬টি ওয়ার্ডে উপনির্বাচন হওয়ার কথা সেগুলি হল চন্দননগরের ১৭ নম্বর ওয়ার্ড, দমদম পুরসভার ৪ নম্বর ওয়ার্ড. ভাটপাড়া পুরসভার ৩ নম্বর ওয়ার্ড, দক্ষিণ দমদম পুরসভার ২৯ নম্বর ওয়ার্ড, ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ড এবং পানিহাটি পুরসভার ৮ নম্বর ওয়ার্ড। ঝালদা এবং পানিহাটির কাউন্সিলর তপন কান্দু এবং অনুপম দত্ত খুন হওয়ায় এই দুই ওয়ার্ডে উপনির্বাচন হচ্ছে। ইতিমধ্যে তপন কান্দু হত্যার তদন্ত সিবিআই করছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal municipal by election gta siliguri election date announced

Next Story
‘ফটাশ জল’, সাধের এই তৃষ্ণা মেটে শুধুই বাংলার এতল্লাটে