বড় খবর
Live

West Bengal News Highlights 12 July 2021: বিচারপতি শম্পা সরকারের এজলাসে সরল নন্দীগ্রাম পুনর্গণনা মামলা

Bengal News Live Updates: মোবাইল টাওয়ার লোকেশন ট্র্যাক করে সেখান থেকে তাঁকে পাকড়াও করে হাওড়ার জগাছা থানার পুলিশ।

nhrc report on post poll violence is politically motivated tmc government
কমিশনের বিরুদ্ধে হলফনামায় কড়া নবান্ন।

West Bengal News Live Updates 12 July 2021: বিচারপতি শম্পা সরকারের এজলাসে সরল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দায়ের করা নন্দীগ্রাম পুনর্গণনা মামলা। বিজেপির পক্ষপাতিত্বের অভিযোগে আগেই বিচারপতি কৌশিক চন্দের এজলাস থেকে সরেছে মামলা। নন্দীগ্রামে ভোটের পুনর্গণনার আবেদন নিয়ে হাইকোর্টে মামলা দায়ের করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

শেষ রক্ষা হল না। অবশেষে দিল্লির হোটেল থেকে গ্রেফতার ভুয়ো সিবিআই অফিসার শুভদীপ বন্দ্যোপাধ্যায়। পুলিশি নাগাল এড়াতে হোটেলে লুকিয়ে ছিলেন শুভদীপ। মোবাইল টাওয়ার লোকেশন ট্র্যাক করে সেখান থেকে তাঁকে পাকড়াও করে হাওড়ার জগাছা থানার পুলিশ। ভুয়ো আইএস অফিসার দেবাঞ্জন দেবকাণ্ডের পর রবিবার সামনে আসে ভুয়ো সিবিআই আধিকারিকের বিষয়টি। অভিযোগ, নিজেকে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার অফিসার পরিচয় দিয়ে নানা প্রতারণার জাল বিস্তার করেছিলেন এই শুভদীপ।

জানা গিয়েছে, সরকারি চাকরি দেওয়ার কথা বলে অনলাইন ইন্টারভিউ নিতেন অভিযুক্ত, আত্মসাৎ করেছেন লক্ষ লক্ষ টাকা। এমনকী ভুয়ো সিবিআই অফিসার পরিচয় দিয়েই বিয়ে করেন অভিযুক্ত শুভদীপ বন্দ্যোপাধ্যায়। কিন্তু কয়েকদিন পরই সন্দেহ হওয়ায় জগাছা থানায় অভিযোগ দায়ের করেন শুভদীপের প্রাক্তন স্ত্রী। এরপরেই প্রতারণার বিষয়টি জানাজানি হয়। ধৃতের প্রাক্তন স্ত্রীর অভিযোগ, বিয়ের আগে শুভদীপ জানিয়েছিলেন যে তিনি সিবিআইয়ের অ্যাসিসটেন্ট ডিরেক্টর। ওনার বাবা আইবিতে চাকরি করতেন। কিন্তু পরে খোঁজ নিয়ে দেখা যায় সবটাই মিথ্যা। স্ত্রীর দাবি, শুভদীপ এর আগে তাঁর মিথ্যে পরিচয় স্বীকার করেননি। এরপরই তাঁদের বিবাহ ভেঙে যায়।

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর প্রাক্তন দেহরক্ষী শুভব্রত চক্রবর্তীর মৃত্যুর তদন্তভার নিল সিআইডি। ২০১৮ সালের অক্টোবরে কাঁথির পুলিশ ব্যারাকে মাথায় গুলি লেগে ‘রহস্যজনক’ শুভব্রতর। স্বামীর মৃত্যুর আড়াই বছর পর গত বৃস্পতিবার নতুন করে এফআইআর করেন মৃতের স্ত্রী। প্রশাসনের কাছে এই মৃত্যুর পূর্ণাঙ্গ তদন্তের দাবি জানান। তারপরই শুভব্রত চক্রবর্তীর মৃত্যু রহস্যের জট খুলতে তদন্তভার নিল সিআইডি।

সোমবার আবারও বাড়ল পেট্রোলের দাম। লিটারপ্রতি ৩৪ পয়সা বেড়ে আজ কলকাতায় পেট্রোলের দাম ১০১ টাকা ৩৫ পয়সা। তবে ১৬ পয়সা কমেছে প্রতি লিটার ডিজেলের মূল্য। কলকাতা সোমবার দাম হয়েছে ৯২ টাকা ৮১ পয়সা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Live Updates
1:11 (IST) 12 Jul 2021
বিচারপতি শম্পা সরকারের এজলাসে সরল নন্দীগ্রাম মামলা

বিচারপতি শম্পা সরকারের এজলাসে সরল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দায়ের করা নন্দীগ্রাম পুনর্গণনা মামলা। বিজেপির পক্ষপাতিত্বের অভিযোগে আগেই বিচারপতি কৌশিক চন্দের এজলাস থেকে সরেছে মামলা। নন্দীগ্রামে ভোটের পুনর্গণনার আবেদন নিয়ে হাইকোর্টে মামলা দায়ের করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

12:07 (IST) 12 Jul 2021
জেএমবি যোগে কলকাতার দুই লিঙ্কম্যানের হদিশ!

হরিদেবপুর থেকে ধৃত ৩ জেএমবি জঙ্গিকে জেরা করে আরও দুই জনের হদিশ পেয়েছে পুলিশ। এই দুই জনের মধ্যে একজন শেখ শাকিল এবং অপরজন সেলিম মুন্সি। এই সেলিম মুন্সি ধৃত জঙ্গিদের লিঙ্কম্যান হিসেবে কাজ করত। হরিদেবপুরে দুটি ঘর ভাড়া নিয়েছিল জঙ্গিরা। সেই ঘর খুঁজে দিতে সাহায্য করেছিল হরিদেবপুরের বাসিন্দা মুন্সি। এদিকে, শেখ শাকিল ওই ৩ জনকে আধার কার্ড বানিয়ে দিয়েছিল। মুন্সির সঙ্গে যোগাযোগ করে দিয়েছিল শাকিল। পলাতক এই দু’জনের সন্ধানে তল্লাশি শুরু করেছে কলকাতা পুলিশের এসটিএফ।   

11:17 (IST) 12 Jul 2021
উচ্চ প্রাথমিকে নিয়োগে ফের জটিলতা, হাইকোর্টের ডিভিশন বেঞ্চে মামলা দায়ের

গত শুক্রবার হাই কোর্ট স্কুল সার্ভিস কমিশনকে দ্রুত শিক্ষক নিয়োগের নির্দেশ দিয়েছিল হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। সেই রায়কেই চ্যালেঞ্জ করে এবার ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হলেন চাকরিপ্রার্থীদের একাংশ। উচ্চ প্রাথমিকে নিয়োগ প্রক্রিয়ায় স্থগিতাদেশের আর্জি জানিয়েছেন মামলাকারীরা। চলতি সপ্তাহেই মামলাটির শুনানি হতে পারে। ফলে শিক্ষক নিয়োগ প্রক্রিয়াকে কেন্দ্র করে নিয়ে ফের জটিলতা তৈরি হল।

9:44 (IST) 12 Jul 2021
হিলিতে ব্যবসায়ীকে খুনের ঘটনায় গ্রেফতার বিজেপির যুব মোর্চার নেতা

দক্ষিণ দিনাজপুরের হিলিতে ব্যবসায়ীকে খুনের ঘটনায় জড়িত সন্দেহে ধৃত বিজেপির যুব মোর্চার নেতা। পুলিশি তদন্তে উঠে এসেছে, অভিযুক্তের বাইকে চেপেই ব্যবসায়ীকে খুন করে দুষ্কৃতীরা। ঘটনায় বিজেপিকে কটাক্ষ করেছে শাসকদল তৃণমূল কংগ্রেস।

6:04 (IST) 12 Jul 2021
দেহরক্ষী মৃত্যুর তদন্তে সিআইডি

রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর প্রাক্তন দেহরক্ষী শুভব্রত চক্রবর্তীর মৃত্যুর তদন্তভার নিল সিআইডি। ২০১৮ সালের অক্টোবরে কাঁথির পুলিশ ব্যারাকে মাথায় গুলি লেগে 'রহস্যজনক' শুভব্রতর। স্বামীর মৃত্যুর আড়াই বছর পর গত বৃস্পতিবার নতুন করে এফআইআর করেন মৃতের স্ত্রী। প্রশাসনের কাছে এই মৃত্যুর পূর্ণাঙ্গ তদন্তের দাবি জানান। তারপরই শুভব্রত চক্রবর্তীর মৃত্যু রহস্যের জট খুলতে তদন্তভার নিল সিআইডি। পডুন বিস্তারিত

4:26 (IST) 12 Jul 2021
আরও মহার্ঘ পেট্রোল, কমেছে ডিজেলের দাম

সোমবার আবারও বাড়ল পেট্রোলের দাম। লিটারপ্রতি ৩৪ পয়সা বেড়ে আজ কলকাতায় পেট্রোলের দাম ১০১ টাকা ৩৫ পয়সা। তবে ১৬ পয়সা কমেছে প্রতি লিটার ডিজেলের মূল্য। কলকাতা সোমবার দাম হয়েছে ৯২ টাকা ৮১ পয়সা। 

4:11 (IST) 12 Jul 2021
গ্রেফতার ভুয়ো সিবিআই অফিসার

পুলিশি নাগাল এড়াতে হোটেলে লুকিয়ে ছিলেন ভুয়ো সিবিআই অফিসার শুভদীপ বন্দ্যোপাধ্যায়। কিন্তু শেষ রক্ষা হল না। মোবাইল টাওয়ার লোকেশন ট্র্যাক করে দিল্লির হোটেল থেকে গ্রেফতার অভিযুক্ত।

নিজেকে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার অফিসার পরিচয় দিয়ে নানা প্রতারণার জাল বিস্তার করেছিলেন এই শুভদীপ। জানা গিয়েছে, সরকারি চাকরি দেওয়ার কথা বলে অনলাইন ইন্টারভিউ নিতেন অভিযুক্ত, আত্মসাৎ করেছেন লক্ষ লক্ষ টাকা। এমনকী ভুয়ো সিবিআই অফিসার পরিচয় দিয়েই বিয়ে করেন অভিযুক্ত শুভদীপ বন্দ্যোপাধ্যায়।

Web Title: West bengal news live updates 12 july 2021 mamata banerjee tmc bjp dilip ghosh fake cbi officer political kolkata general news

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com