scorecardresearch

বড় খবর

শুধু একটি দেশের যাত্রীরা বঙ্গে এলেই করাতে হবে কোভিড টেস্ট, বাকিদের ছাড়

বাংলায় আসা আন্তর্জাতিক বিমানের যাত্রীদের জন্য এবার নয়া নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার

West Bengal, Now, only United Kingdom fliers to be tested for Covid
আন্তর্জাতিক বিমান যাত্রীদের জন্য নয়া নির্দেশিকা রাজ্যের।

রাজ্যের করোনাগ্রাফ নিম্নমুখী হতেই বিধি-নিষেধ শিথিল শুরু। বাংলায় আসা আন্তর্জাতিক বিমানের যাত্রীদের জন্য এবার নয়া নির্দেশিকা জারি করেছে রাজ্য সরকার। ব্রিটেন ছাড়া আর কোনও দেশ থেকে আসা যাত্রীদের জন্য করোনা পরীক্ষা করানো বাধ্যতামূলক থাকছে না। এমনকী কলকাতা বিমানবন্দরে নামার পর তাঁদের আর কেয়ারেন্টাইনেও থাকতে হবে না।

এতদিন আন্তর্জাতিক বিমানে রাজ্যে আসা যাত্রীদের ক্ষেত্রে কলকাতা বিমানবন্দরে নামলেই করোনা পরীক্ষা করানো হতো। তাঁদের সাত দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক ছিল। তবে নয়া নির্দেশিকায় আর থাকছে না সেই বিধি-নিষেধ। তবে ব্রিটেন থেকে আসা যাত্রীদের ক্ষেত্রে এখনও বিধি-নিষেধ বহাল থাকছে। ব্রিটেনের যাত্রীরা কলকাতা বিমানবন্দরে নামলেই তাঁদের করোনা পরীক্ষা করানো বাধ্যতামূলক।

দেশের একাধিক রাজ্যের পাশাপাশি করোনার সংক্রমণ কমছে বাংলাতেও। গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে ৫১২ জন করোনা আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২৭ জনের। এই মুহূর্তে রাজ্যে করোনা পজিটিভিটি রেট ১.৪২ শতাংশ। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান বলছে, এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২০ লক্ষ ১০ হাজার ৯০১ জন। এখনও পর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২১ হাজার ১৭ জনের।

আরও পড়ুন- রাজ্যে করোনায় বাড়ল মৃত্যু, সামান্য হলেও বাড়ল মৃত্যুহার

কলকাতার সংক্রমণ পরিস্থিতিই উদ্বেগে রেখেছে রাজ্য সরকারকে। গত ২৪ ঘণ্টায় গোটা রাজ্যে করোনা আক্রান্ত হয়ে ২৭ জনের মৃত্যু হয়েছে। শুধু কলকাতাতেই একদিনে করোনার বলি ২২। দুই ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান ও বীরভূম এই তিন জেলাতেই গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে একজন করে মানুষের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য দফতেরর তথ্য বলছে, এই মুহূর্তে বাংলায় করোনা সংক্রমিত রোগীর সংখ্যা ১২ হাজার ৬৪৩। আক্রান্তদের মধ্যে হোম আইসোলেশন রয়েছেন ১১ হাজার ৭৭৪ জন। সেফ হোমে রয়েছেন ১৫৬ জন। গত ২৪ ঘণ্টায় করোনার গ্রাস থেকে মুক্ত হয়েছেন ১৩২৬ জন। সব মিলিয়ে এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনা মুক্ত হলেন ১৯ লক্ষ ৭৭ হাজার ২৪১ জন। এই মুহূর্তে রাজ্যে সুস্থতার হার ৯৮.৩৩ শতাংশ।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal now only united kingdom fliers to be tested for covid