বড় খবর

বাংলায় একদিনে ২৫ হাজারের বেশি নমুনা পরীক্ষা, নতুন করে আক্রান্ত ২৯১২

গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৫২ জনের প্রাণ গিয়েছে। করোনায় রাজ্যে মোট মৃত্যু বেড়ে হয়েছে ১,৯৫৪ জন।

বাংলাজুড়ে করোনার থাবা। রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত পরিসংখ্যান অনুসারে গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে করানা আক্রান্তের সংখ্যা ২,৯১২ জন। ফলে এ রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে ৮৯,৬৬৬। বাংলায় অ্যাকটিভ কোভিড-১৯ পজেটিভ ২,৯১২ জন। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৫২ জনের প্রাণ গিয়েছে। করোনায় রাজ্যে মোট মৃত্যু বেড়ে হয়েছে ১,৯৫৪ জন। চলতি সপ্তাহে প্রত্যেক দিনই পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণে ৫০ জনের বেশি মানুষের মৃত্যু হয়েছে।

দক্ষিণবঙ্গে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার সব থেকে বেশি। কলকাতার পাশাপাশি সংক্রমিতের সংখ্যা বাড়ছে দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলিতে। আক্রান্তের নিরিখে ক্রমশ খারপ হচ্ছে পূর্ব মেদিনীপুরের অবস্থা। উত্তরবঙ্গে নতুন করে ৮৩ জন সংক্রমিত হলেও করোনা অ্যাকটিভের সংখ্যা ক্রমশ কমছে।

কোচবিহারে বর্তমানে করোনা অ্যাকটিভের সংখ্যা ৪৮৭ জন। দক্ষিণ দিনাজপুর, মালদাতেও কোভিড অ্যাকটিভের সংখ্যা বাড়ছে। তবে, জলপাইগুড়ির অবস্থায় কিছুটা উন্নতি লক্ষ্য করা যাচ্ছে।

গত দু’সপ্তাহ ধরে রাজ্যে প্রতিদিন দু’হাজারের বেশি করে মানুষ করোনাকে জয় করে সুস্থ হয়ে উঠেছেন। জাতীয়স্তরে সুস্থতার হার ৬৮ শতাশ হলেও বাংলায় এই সংখ্যা ৭০.৩৩ শতাংশ।

দিন কয়েক আগেই নবান্নে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে মুখ্যসচিব জানিয়েছিলেন যে রাজ্য প্রত্যেকদিন ২৫ হাজার করে নমুনা পরীক্ষাহবে। রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুসারে গত ২৪ ঘন্টায় বাংলায় ২৫ হাজারের বেশি করোনা পরীক্ষা হয়েছে। রাজ্য নমুনা পরীক্ষার সংখ্যা ২৫,২৫৮। এখনও পর্যন্ত মোট পরীক্ষিত নমুনার সংখ্যা ১০,৫৪, ৫০৯। পরীক্,া বৃদ্ধির কারণেই পজিটিভের সংখ্যা বাড়ছে বলে রাজ্যের তরফে বলা হয়।

স্বাস্থ্য় বুলেটিন অনুযায়ী সরকারি কোয়ারেন্টিনে রয়েছেন ২,৮২৯ জন ও বাড়িতে আইসোলেশনে রয়েছেন ২৮,১৩১। সেফ হোমে রয়েছেন ১,৭১৭ জন। করোনা উপসর্গহীন পজিটিভ বা মৃদু উপসর্গ থাকলে এই সেফ হোমে থাকার বন্দোবস্ত করা হয়েছে রাজ্য সরকারের তরফে।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal over 25 thousand tests conducted in a day

Next Story
বিজেপি ‘অবাঙালি পার্টি’? কী বললেন দিলীপ।। বোমা-গুলিতে উত্তপ্ত শিল্পাঞ্চল।। প্রাক্তন ইডি কর্তাকে জেরা সিবিআইয়ের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com