scorecardresearch

ভূপতিনগর বিস্ফোরণ কাণ্ড: NIA তদন্তের দাবিতে এবার হাইকোর্টে জনস্বার্থ মামলা

শুভেন্দু অধিকারী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিয়ে আগেই দাবি জানিয়ে ছিলেন।

ভূপতিনগর বিস্ফোরণ কাণ্ড: NIA তদন্তের দাবিতে এবার হাইকোর্টে জনস্বার্থ মামলা
বিস্ফোরণে কার্যত উড়ে গিয়েছে তৃণমূল নেতার বাড়ি। ছবি: কৌশিক দাস।

শুভেন্দু অধিকারী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি দিয়ে দাবি জানিয়ে ছিলেন। এবার ভূপতিনগর বিস্ফোরণের ঘটনায় এনআইএ তদন্তের দাবিতে হাইকোর্টে মামলা দায়ের হল। আদালতে মামলা দায়েরের পর মামলাকারীর দাবি, ঘটনাস্থল থেকে প্রমাণ লোপাট হতে পারে। তাই এনআইএ-কে দিয়ে তদন্ত করা হোক বিস্ফোরণের।

প্রসঙ্গত, গত শুক্রবার রাতে কাঁথির ভূপতিনগর থানার অর্জুননগর পঞ্চায়েতের অন্তর্গত নাড়ুয়াবিলা গ্রামে তৃণমূলের বুথ সভাপতির বাড়িতে আচমকা বিরাট বিস্ফোরণ হয়। বিস্ফোরণের তীব্রতায় উড়ে যায় ওই তৃণমূল নেতা রাজকুমার মান্নার বাড়ির ছাদ। মৃত্যু হয় রাজকুমার-সহ তিন ব্যক্তির। ঘটনাচক্রে তার পরদিনই কাঁথিতে বিরাট জনসভা করার কথা ছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

সামনেই পঞ্চায়েত নির্বাচন। পঞ্চায়েত নির্বাচনে বিপুল হিংসার অভিযোগ রাজ্যে বারেবারে উঠেছে। সেকথা মাথায় রেখে শুভেন্দু চিঠিতে অভিযোগ করেছেন রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। চিঠিতে জানিয়েছেন, রাজ্যে পঞ্চায়েত নির্বাচনের আগে শাসক দলের মদতে প্রচুর বোমা তৈরি হচ্ছে। ভোটের সময় ওই সব বোমা দিয়েই বিরোধী দল বিজেপির নেতা ও কর্মীদের ওপর হামলা চালাতে পারে শাসক দলের কর্মীরা। এমনটাই তাঁর আশঙ্কা। আর, সেই কারণেই যে তিনি এনআইএ তদন্ত চাইছেন, একথাও চিঠিতে স্পষ্ট করে দিয়েছেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুন তুমুল উত্তেজনা ভূপতিনগরে, দেখলেই লাঠিপেটা পুলিশের, বিজেপি কর্মীদের তাড়িয়ে ছাড়ল তৃণমূল

কিন্তু বিস্ফোরণের পর চারদিন হয়ে গেল, এনআইএ তদন্ত শুরু হয়নি। শাহকে চিঠি দিয়েও সুরাহা হয়নি। তাই এবার হাইকোর্টে জনস্বার্থ মামলা করে জাতীয় তদন্তকারী সংস্থার অধীনে তদন্তের দাবি জানানো হয়েছে। মঙ্গলবার হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেন আইনজীবী অনিন্দ্যসুন্দর দাস। দ্রুত শুনানির আর্জি জানিয়েছেন তিনি।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal pil in calcutta hc demanding nia probe over bhupatinagar blast