scorecardresearch

বড় খবর

‘একটা-দুটো সমস্যা হয়েছে, কোনও মৃত্যু হয়নি’, দোষীদের কঠোর শাস্তির হুঁশিয়ারি জাভেদ শামিমের

এডিজি আইনশৃঙ্খলা জানিয়েছেন, রাজ্যে অশান্তির ঘটনায় এখনও পর্যন্ত ২০০-এর জনের বেশি গ্রেফতার করা হয়েছে।

West Bengal Police ADG Law and order Javed Shamim meets press
রাজ্য পুলিশের এডিজি আইনশৃঙ্খলা জাভেদ শামিম

রাজ্যজুড়ে বিশেষ করে হাওড়া এবং মুর্শিদাবাদে পয়গম্বরকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে যে বিক্ষোভ-অশান্তি হয়েছে তাতে কড়া পদক্ষেপ পশ্চিমবঙ্গ পুলিশের। এখনও পর্যন্ত ২০০ জনের বেশি অশান্তি সৃষ্টিকারীকে গ্রেফতার করেছে পুলিশ। সরকারি সম্পত্তি নষ্ট, রাস্তা অবরোধ, আইনশৃঙ্খলা ভঙ্গ এবং সাম্প্রদায়িক উস্কানি ছড়ানোর অভিযোগে এদের গ্রেফতার করা হয়েছে। পশ্চিমবঙ্গ পুলিশের তরফে জানানো হয়েছে, এই ধরনের অপরাধে যে বা যারা যুক্ত থাকবে কাউকে ছাড়া হবে না।

সোমবার রাজ্য পুলিশের এডিজি আইনশৃঙ্খলা জাভেদ শামিম জানিয়েছেন, অশান্তিতে জড়িত সবাইকে দ্রুত চিহ্নিত করে কঠোর শাস্তি দেওয়া হবে। বড়সড় হুঁশিয়ারি দিলেন পুলিশকর্তা। তিনি এদিন বলেন, “রাজ্যে যাঁরা প্রত্যক্ষ এবং পরোক্ষ ভাবে অশান্তি ছড়ানোর ঘটনায় জড়িত তাঁদের দ্রুত চিহ্নিত করা হবে। তাঁরা যেই হোক না কেন, তাঁদের খুঁজে বের করে আইনের সবচেয়ে কঠোর ধারায় শাস্তি দেওয়া হবে।”

এদিন সাংবাদিক বৈঠক করে শামিম বলেছেন, “হাওড়া-মুর্শিদাবাদ-সহ রাজ্যের একাধিক জায়গায় পুলিশের শীর্ষ আধিকারিকরা রয়েছেন। অশান্তি প্রবণ এলাকায় রুট মার্চ চলছে। এরিয়া ডমিনেশন, পেট্রলিং চলছে। তথ্যপ্রমাণ জোগাড় করা হচ্ছে। রাজ্যজুড়ে কড়া নজরদারি চলছে। রাজ্যে শান্তির পরিবেশ বজায় রাখতে আমরা দায়বদ্ধ। কোনওভাবেই এখানে শান্তি বিঘ্নিত হতে দেওয়া যাবে না।”

আরও পড়ুন শেষ পর্যন্ত হিংসায় ধ্বংস বিজেপি দফতর ঘুরে দেখলেন শুভেন্দু, দিলেন চরম হুঁশিয়ারি

এডিজি আইনশৃঙ্খলা জানিয়েছেন, রাজ্যে অশান্তির ঘটনায় এখনও পর্যন্ত ২০০-এর জনের বেশি গ্রেফতার করা হয়েছে। গুন্ডামি করলে ছাড়া হবে না। তিনি বলেন, “পশ্চিমবঙ্গ বড় রাজ্য। এখানকার জনসংখ্য়াও বেশি। একটা দুটো সমস্যা হয়েছে। কোনও মৃত্যুর ঘটনা ঘটেনি।” সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়ানো নিয়ে সতর্ক করেছেন জাভেদ শামিম। বলেছেন, “অনেক গুজব রটেছিল। তবে ছোট-বড় সব ঘটনাতেই এফআইআর দায়ের করা হয়েছে। মোট ৪২টি FIR দায়ের হয়েছে। পাথর ছোড়ার ঘটনাতেও FIR দায়ের হয়েছে।”

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal police adg law and order javed shamim meets press