গরম থেকে রেহাই, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে কালবৈশাখীর পূর্বাভাস

মঙ্গল, বুধ ও বৃহস্পতিবারে কলকাতা-সহ সারা রাজ্যে বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। তিনদিনই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে।

By: Kolkata  Updated: Apr 17, 2019, 7:11:53 PM

বাংলার নতুন বছরের শুরুতেই দাপট দেখাতে শুরু করেছে গরম। লাফিয়ে কলকাতার পারদ ছুঁয়েছে ৩৫ ডিগ্রি। কিন্তু অসহনীয় গরমে জল ঢালতে অবশেষে আসছে বৃষ্টি। মঙ্গল, বুধ ও বৃহস্পতিবারে কলকাতা-সহ সারা রাজ্যে বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। তিনদিনই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে। পাশাপাশি কালবৈশাখীও হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বৃষ্টির জেরে আগামী ক’দিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা খানিকটা কমবে বলেই আশা করা হচ্ছে।

আরও পড়ুন: লর্ডস বেকারিতে ভোর রাতের আগুনে পুড়ে ছাই বহু দোকান

এই প্রসঙ্গে মঙ্গলবার আলিপুর আবহাওয়া দফতরের এক আধিকারিক জানান, “আগামী তিন দিন দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। বৃষ্টির জেরে তাপমাত্রা খানিকটা কমবে।” অন্যদিকে, দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের সমস্ত জেলাতেও এই তিনদিন ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে বিবৃতি জারি করেছে হাওয়া অফিস। আবহাওয়া দফতরের ওই আধিকারিকের কথায়, “আগামী তিনদিন উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে।”

আরও পড়ুন: দূষণ রুখতে পারে, এমন তিন হাজার বৃক্ষ রোপণের উদ্যোগ নিউটাউনে

এদিকে, মঙ্গলবার সকাল থেকে রোদে পুড়ছে শহর কলকাতা। এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রার পারদ ছুঁয়েছে ৩৫.৬ ডিগ্রি সেলসিয়াস। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস। শহরের বাতাসে সর্বাধিক আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯২ শতাংশ, ন্যূনতম ৫৮ শতাংশ।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest West-bengal News in Bengali.


Title: Kolkata Weather: গরম থেকে রেহাই, কলকাতা-সহ দক্ষিণবঙ্গে কালবৈশাখীর পূর্বাভাস

Advertisement