west bengal records 1232 new covid 19 cases 26 july 2022 West Bengal: আবারও ঊর্ধ্বমুখী বাংলার কোভিডগ্রাফ, আরও বাড়ল অ্যাক্টিভ কেস | Indian Express Bangla

আবারও ঊর্ধ্বমুখী বাংলার কোভিডগ্রাফ, আরও বাড়ল অ্যাক্টিভ কেস

আজও হাজারের উপরেই রইল রাজ্যের দৈনিক সংক্রমণ।

আবারও ঊর্ধ্বমুখী বাংলার কোভিডগ্রাফ, আরও বাড়ল অ্যাক্টিভ কেস
পুজোর মাত্র কয়েক মাস আগে রাজ্যে উদ্বেগ বাড়াচ্ছে করোনা।

কিছুতেই কাটছে না উদ্বেগ। আজও হাজারের উপরেই রইল রাজ্যের দৈনিক সংক্রমণ। সংখ্যার হিসেবে ধরলে গতকালের চেয়ে ফের বেড়েছে সংক্রমণ। পাল্লা দিয়ে ঊর্ধ্বমুখী করোনা সক্রিয় রোগীর সংখ্যাও। গতকালের তুলনায় পজিটিভিটি রেট কমলেও সংক্রমণের বাড়বাড়ন্ত নিয়ে চিন্তা যাচ্ছে না।

মঙ্গলবার সন্ধেয় রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৩২ জন। গোটা রাজ্যের মধ্যে দৈনিক সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে শহর কলকাতা। গত ২৪ ঘণ্টায় শুধু কলকাতা শহরেই নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২২৪ জন।

সংক্রমণের নিরিখে কলকাতার গা ঘেঁষেই রয়েছে উত্তর ২৪ পরগনা জেলা। এই জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১৮৫ জন। তথ্য বলছে, একদিনে রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে আরও ৭ জনের।

আরও পড়ুন- ‘দিদিমণি বিপদে পড়ে একজনকে চিনছেন না’, অর্পিতা ইস্যুতে মমতাকে বিঁধলেন শুভেন্দু

আর মাত্র কয়েক মাস পরেই দুর্গাপুজো। করোনার জেরে গত দু’বছর মহা সমারোহে পুজোর আয়োজন করা যায়নি। তবে এবছর আবারও পুরোন মেজাজেই পুজোর তোড়জোড় শুরু হয়ে গিয়েছে। শহর কলকাতা তো বটেই জেলাগুলিতেও পুজোর প্রস্তুতি তুঙ্গে।

তবে এই আবহে উদ্বেগ জিইয়ে রেখেছে করোনা। ফি দিন শ’য়ে-শ’য়ে মানুষ রাজ্যজুড়ে করোনা আক্রান্ত হচ্ছেন। তাই এখনই সংক্রমণে আরও লাগাম পরানো না গেলে পুজোর ভিড়ে করোনা ফের একবার বিপজ্জনক পরিস্থিতি তৈরি করতে পারে বলে আশঙ্কা বিশেষজ্ঞদের।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal records 1232 new covid 19 cases 26 july 2022

Next Story
‘দিদিমণি বিপদে পড়ে একজনকে চিনছেন না’, অর্পিতা ইস্যুতে মমতাকে বিঁধলেন শুভেন্দু