বড় খবর

ভয়াবহ পরিস্থিতি বাংলায়, রাজ্যে একদিনে করোনায় আক্রান্ত ৮,৪১৯ জন

গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজারেরও বেশি মানুষ।

প্রতীকী ছবি

করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই উদ্বেগজনক পরিস্থিতি দেশের। বাদ যাচ্ছে না কোনও রাজ্য। দেড় মাসের মধ্যে বাংলার পরিস্থিতিও ভয়াবহ দিকে যাচ্ছে। রাজ্যে একদিনে করোনায় আক্রান্ত ৮ হাজার ৪১৯ জন। শনিবার এই সংখ্যাটা ছিল ৭ হাজার ৭১৩। তবে কিছুটা স্বস্তি মৃত্যুর সংখ্যায়। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ২৮ জনের। গতকাল এই সংখ্যাটা ছিল ৩৪।

সবমিলিয়ে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ লক্ষ ৫৯ হাজার ৯২৭। গতকাল পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৬ লক্ষ ৫১ হাজার ৫০৮। এখনও পর্যন্ত করোনায় রাজ্যে মোট মৃত্যুর সংখ্যা সাড়ে দশ হাজারের বেশি। রাজ্যে করোনায় সক্রিয় রোগীর সংখ্যা ৪৯ হাজার ৬৩৮। এদিন সংক্রমণে সব থেকে এগিয়ে কলকাতা, তার পরেই উত্তর ২৪ পরগনা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন দুই হাজারেরও বেশি মানুষ। উত্তর ২৪ পরগনায় গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১৮৬০ জন।

এদিকে, রবিবারই রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কেন্দ্রের থেকে আরও টিকা চেয়ে চিঠি লিখলেন মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লেখা সেই চিঠিতে ভ্যাকসিন জোগান বাড়ানো এবং নিয়মিত করার দাবি জানানো হয়েছে। একই সঙ্গে করোনার চিকিৎসায় অন্যতম গুরুত্বপূর্ণ রেমডেসিভির জোগান বৃদ্ধির দাবি জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ অক্সিজেনের সরবরাহে যাতে কোনও সমস্যা না হয়, সেই বিষয়টি দেখার জন্য প্রধানমন্ত্রীকে অনুরোধ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়৷

চিঠিতে মুখ্যমন্ত্রীর অভিযোগ, ‘সরাসরি রাজ্য সরকারের মাধ্যমে ভ্যাকসিন দেওয়ার অনুমতি চেয়ে গত ২৪ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন তিনি৷ কিন্তু সেই অনুমতি এখনও মেলেনি৷ অথচ কেন্দ্রীয় সরকার যে ভ্যাকসিন সরবরাহ করছে তা সংখ্যায় অপর্যাপ্ত এবং জোগানও অনিয়মিত৷ যার ফলে রাজ্য টিকাকরণে অগ্রণী ভূমিকা নিলেও টিকার ঘাটতিতে গতি কমছে৷’

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal records 8419 new positive covid cases in a single day

Next Story
পরিস্থিতি ভয়াবহ, সংক্রমণ রুখতে কড়া পদক্ষেপ রাজ্যের, জারি নির্দেশিকাcorona guidelines west bengal
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com