scorecardresearch

বড় খবর

রাজ্যে দৈনিক সংক্রমণের সংখ্যা ৩ হাজারের কাছাকাছি, শীর্ষে উঃ ২৪ পরগনা

রাজ্যের ৯টি জেলায় দৈনিক করোনা সংক্রমিতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে।

west bengal records 883 covid 19 cases in 2 august 2022
পুজোর মাত্র কয়েক মাস আগে রাজ্যে উদ্বেগ বাড়াচ্ছে করোনা।

সংক্রমণ ভয় আরও জোরদার হচ্ছে। বাংলায় রোজই লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ক্রমেই ঊর্ধ্বমুখী পজিটিভিটি রেট। রাজ্যের ৯টি জেলায় দৈনিক করোনা সংক্রমিতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। গত ২৪ ঘন্টায় আক্রান্তের নিরিখে কলকাতাকে ছাপিয়ে গিয়েছে উত্তর ২৪ পরগনা।

বৃহস্পতিবার প্রকাশিত স্বাস্থ্যদফতরের পরিসংখ্যান অনুসারে, পশ্চিমবঙ্গে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ২,৮৮৯ জন। যা তার আগের দিনের তুলনায় ৫২৭ জন বেশি। পজিটিভিটি রেট বুধবারের তুলনায় বেশ খানিকটা বেড়েছে। বর্তমানে রাজ্যে পজিটিভি রেট ১৮.৭৮ শতাংশ।

রাজ্যে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ২০, ৪২,৮৩১ জন। করোনাকে জয় করে দৈনিক সুস্থ হওয়ার সংখ্যা ৬১১জন। সুস্থতার হার ৯৮.১৫ শতাংশ।

গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু হয়েছে ২ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে ২২,২৩৩ জন। মৃত্যু হার ১.০৪ শতাংশ।

এদিকে সংক্রমণের নিরিখে তালিকায় কলকাতাকে ছাপিয়ে গেল উত্তর ২৪ পরগনা। এই জেলায় একদিনে আক্রান্তের সংখ্যা ৮৩৪ জন। কলকাতায় আক্রান্ত হয়েছেন ৮১৯ জন। তালিকায় তৃতীয় স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা।

গত ২৪ ঘন্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৫,৪১৬ জনের। দৈনিক করোনা টিকা প্রয়োগ হয়েছে ৭২.০৫৬টি ডোজ।বুস্টার ডোজের হার ৩৯,৬২,০৮৯টি।

রাজ্যে আক্রান্তের সংখ্যা হুহু করে বাড়লেও জনসচেতনতা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। শহর থেকে গ্রাম- সর্বত্র মাস্ক না পড়ে, স্যানেটাইজারের ব্যবহার ছাড়াই মানুষের ভিড় নজরে পড়ছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal today daily corona infection rate 2889