scorecardresearch

বড় খবর

বাংলায় করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা বাড়ল, কিছুটা লাগাম সংক্রমণে

বাংলায় করোনা বাড়ছে। তবে উধাও সচেতনতা। এই অবস্থায় এদিকে বৈঠক হয় নবান্নে। জেলাশাসকদের সঙ্গে ভারচুয়ালি বৈঠক করেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

বাংলায় করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা বাড়ল, কিছুটা লাগাম সংক্রমণে
প্রতীকী ছবি

পরপর দু’দিন রাজ্য়ে দৈনিক করোনা সংক্রমণের সংখ্য়া ৩ হাজারের বেশি থাকলেও গত ২৪ ঘন্টায় তা খানিকটা নিম্নমুখী। তবে এতে উদ্বেগ কমছে না। দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়েছে। যা গত তিন মাসে সর্বাধিক। জেলাওয়াড়ি একদিনে আক্রান্তের হারে ফের শীর্ষে কলকাতা। ৭ জেলায় সংক্রমণ শতাধিক।

শনিবার স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী, বাংলায় একদিনে করোনা সংক্রমিত হয়েছেন ২,৮৩৯ জন। যা গতদিন ছিল ৩,০৬৭ জন। মোট আক্রান্ত ২০,৬৮,১৯৯ জন। পজিটিভিটি রেট সামান্য কমে ১৮.০৫ শতাংশ। শনিবার সুস্থ হয়েছেন ২,২৬৩ জন।

গত ২৪ ঘন্টায় মৃত্যুর সংখ্যা বেড়েছে। শনিবার করোনায় প্রাণহানি হয়েছে ৬ জনের। যা গত তিন মাসে সর্বধিক।
করোনার এ রাজ্যে মোট মৃত্যু হয়েছে ২১,২৭১ জনের।

বাংলায় সংক্রমণের শীর্ষে ফের কলকাতা (আক্রান্ত ৫৯৩ জন)। দ্বিতীয়স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা (আক্রান্ত ৫৭৭ জন)। তালিকার তৃতীয়স্থানে বীরভূম (আক্রান্ত ২২৯ জন)। যেসব জেলায় করোনা আক্রান্তের সংখ্যা শতাধিক সেগুলি হল- দুই বর্ধমান, হুগলি, জলপাইগুড়ি, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর। দার্জিলিং, মালদা আক্রান্তের সংখ্যা প্রায় ১০০-র কাছাকাছি।

শনিবার নমুনা পরীক্ষা হয়েছে ১৫,৭২৮টি। বেড়েছে সতর্কতামূলক ডোজের হার। এ দিন করোনা বুস্টার ডোজ প্রয়োগের সংখ্যা ৪৮.৬৮.১১৭টি।

বাংলায় করোনা বাড়ছে। তবে উধাও সচেতনতা। এই অবস্থায় এদিকে বৈঠক হয় নবান্নে। জেলাশাসকদের সঙ্গে ভারচুয়ালি বৈঠক করেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। সেখানে, মাস্ক ব্যবহারে জোর, জনবহুল স্থানে ভিড় নিয়ন্ত্রণ, পূর্বের করোনাবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Westbengal news download Indian Express Bengali App.

Web Title: West bengal todays corona updates 16 july 2022