বড় খবর

অর্জুনের বাড়িতে পুলিশের তল্লাশি।। বৈঠকে গড়হাজির বিশ্বভারতী কতৃপক্ষ।। মৃত বাবার দেহ আগলে মেয়ে

বুধবারের বাংলার সব গুরুত্বপূর্ণ খবর এই প্রতিবেদনে।

বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের বাড়িতে তল্লাশি চালাল ব্যারাকপুর কমিশনারেটের পুলিশ। সমবায় ব্যাংকে দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতে এই তল্লাশি। এদিকে বুধবার বীরভূম জেলা প্রশাসনের ডাকা বৈঠকে বিশ্বভারতীর পক্ষে কেউ হাজির ছিলেন না। বিশ্বভারতী কতৃপক্ষ চাইছে তাঁদের চত্বরে বৈঠক করা হোক। এবার অ্যাম্বুলেন্সেই করোনা মৃতদেহ থাকল ২৪ ঘণ্টা। ঘটনাস্থল পশ্চিম মেদিনীপুর। সরশুনায় বাবার মৃতদেহ দুদিন আগলে রাখল মেয়ে। লকডাউনের জেরে বুধবার ভোগান্তি সাধারণ মানুষের।

সমবায় ব্যাংকে দুর্নীতি: অর্জুন সিংয়ের বাড়িতে

তল্লাশি পুলিশের

ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংয়ের বাড়িতে তল্লাশি চালাল পুলিশ।

বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের বাড়িতে তল্লাশি চালাল ব্যারাকপুর কমিশনারেটের পুলিশ। আদালতের নির্দেশ নিয়ে এদিন জগদ্দলের মজদুর ভবনে হাজির হয় পুলিশ। এর আগে বেশ কয়েকবার এই বিজেপি সাংসদের বাড়িতে পুলিশ গিয়েছিল। তবে আদালতের কোনও নির্দেশ না থাকায় ফিরে আসতে হয়েছিল। মূলত ভাটপাড়া কো-অপারেটিভ ব্যাংকের দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতেই এই তল্লাশি বলে জানা গিয়েছে। অর্জুন সিং বলেছেন, যেদিন থেকে তৃণমূল কংগ্রেস ছেড়েছি সেদিন থেকে আমাকে এক নম্বর শত্রু হিসাবে ধরে নিয়েছে। রাজনৈতিক লড়াইতে ফেল করেছে। তাই রাজনৈতিক লড়াই না করে পুলিশ ও গুন্ডা লেলিয়ে দিয়েছে আমার ওপর। দুজন সাক্ষী নিয়ে এসেছে, তারা লোহাচোর। করোনা টেস্ট ছাড়া ওদের নিয়ে এসেছে। জানা গিয়েছে, নোয়াপাড়ায় সাংসদের এক আত্মীয়ের বাড়িতেও তল্লাশি করেছে পুলিশ। পুলিশের দাবি, ভুল তথ্য দিয়ে কোটি কোটি টাকা ঋণ হাতিয়ে নেওয়ার অভিযোগের ভিত্তিতে তদন্ত চলছে। এদিকে তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেছেন, এই নিয়ে মন্তব্য করব না। আইন আইনের পথে চলবে।

রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

প্রশাসনের বৈঠকে গড়হাজির বিশ্বভারতী কতৃপক্ষ

বিশ্বভারতীতে পাঁচিল ভাঙার দিন বিক্ষোভকারীরা।

বিশ্বভারতীর ঘটনা নিয়ে তোলপাড় বাংলা। বুধবার সব পক্ষকে বৈঠক ডেকেছিলেন বীরভূমের জেলাশাসক। ঘটনার দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বৈঠক ডেকে সমস্যার সমাধানের নির্দেশ দিয়েছিলেন। যদিও এই বৈঠকে বিশ্বভারতীর পক্ষে কেউ হাজির ছিলেন না। বিশ্বভারতী কতৃপক্ষ চাইছে তাঁদের চত্বরে বৈঠক করা হোক। সিবিআই তদন্তও দাবি করেছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। এদিকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ পাঁচিল ভাঙার ঘটনায় বৃহত্তর ষড়যন্ত্র দেখছেন। তৃণমূল বিধায়ক ও কাউন্সিলররা ওই ঘটনায় নেতৃত্ব দিয়েছেন বলে অভিযোগ দিলীপ ঘোষের। তাঁর অভিযোগ, এর পিছনে জমি মাফিয়ারা রয়েছে। বিশ্বভারতীর উপাচার্যকে ভয় দেখাতে চাইছে। এদিকে স্থানীয় ও পড়ুয়াদের একটা অংশ চাইছে না পাঁচিল দিক বিশ্বভারতী কতৃপক্ষ। তবে কতৃপক্ষকে ঘটনার জন্য দায়ী করলেও ব্যাপক ভাঙচুর ও লুটপাঠ মেনে নিতে পারছেন না আন্দোলনকারীদের একাংশ।

রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

এবার অ্যাম্বুলেন্সে করোনা মৃতদেহ ২৪ ঘণ্টা

tripura covid cases, ত্রিপুরা, করোনা
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

বাড়িতে ঘণ্টার পর ঘণ্টার করোনা আক্রান্ত মৃতদেহ পড়ে থাকার ঘটনা আকছার ঘটছে। এবার মৃতদেহ ২৪ ঘণ্টার বেশি সময় ধরে থাকল অ্যাম্বুলেন্সে। ঘটনা পশ্চিম মেদিনীপুরের ডেবরা হাসপাতাল চত্বরের। জানা গিয়েছে, গুজরাট থেকে ফেরার পথে শ্বাসকষ্ট শুরু হয় এক ব্যক্তির। অ্যাম্বুলেন্সে করে  হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তাঁর মৃত্যু হয়। অ্যাম্বুলেন্সে মৃতদেহ থাকার সময় লালরস নেওয়া হয় পরীক্ষা করার জন্য। পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। জানা গিয়েছে, মঙ্গলবার থেকে বুধবার পর্যন্ত অ্যাম্বুলেন্সেই থাকে মৃতদেহ।

রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

মৃত বাবার দেহ আগলে মেয়ে

প্রতীকী ছবি

রবীন সেন স্ট্রিটের ঘটনার রেশ বয়ে চলেছে কলকাতা। ওই ঘটনার পর থেকে বিভিন্ন জায়গায় মৃতদেহ আগলে রাখার একাধিক ঘটনা ঘটেছে। এবারের ঘটনাস্থল বেহালার সরশুনা। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। জানা গিয়েছে, মৃত রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়ের(৯০) মৃতদেহ দুদিন ধরে আগলে রেখেছিলেন তাঁর মেয়ে নীলাঞ্জনা চট্টোপাধ্যায়। জানা গিয়েছে, তিনি মানসিক ভারসাম্যহীন। এদিন ওই বাড়ি থেকে পচা গন্ধ পান স্থানীয় বাসিন্দারা। তাঁরা পুলিশে খবর দেন। পুলিশ মৃতদেহ  উদ্ধার করেছে। এর আগেও ওই পরিবারে দুবার এই ধরনের ঘটনা ঘটেছিল বলে স্থানীয়রা জানিয়েছেন।

রাজ্যের অন্যান্য খবরগুলি পড়ুন নীচে

টানা দুদিন লকডাউন, ভোগান্তি সাধারণের

লকডাউনের আগে কেনা-কাটায় ভিড়। ছবি-শশী ঘোষ

রাজ্যে টানা দুদিন লকডাউনে বুধবার ভোগান্তিতে পড়ল সাধারণ মানুষ। বৃহস্পতি ও শুক্রবার টানা লকডাউন। ফলে বুধবার বাজারে উপচে পড়ে ভিড়। কেনা-কাটার হিরিক পড়ে যায়। রাতের দিকে অফিস ফেরত মানুষ দুর্ভোগে পড়েন। বাসে ছিল ঠেসাঠেসি ভড়ি। চলতি মাসে সপ্তাহে দুদিন করে লকডাউন কথার ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু নানা কারণে একাধিকবার লকডাউনের দিন পরিবর্তন হয়। রাজনৈতিক বিতর্ক শুরু হয়ে যায় দিন পরিবর্তন নিয়ে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Westbengal news here. You can also read all the Westbengal news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: West bengal todays top news headlines kolkata latest update 19 august 2020

Next Story
একের পর এক নিম্মচাপ, প্রবল বৃষ্টিতে ভাসতে চলেছে দক্ষিণবঙ্গ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com